My Original Bengali Poetry - "এই সাঁঝবেলায়"

in #poetry6 years ago

image credit

 আমি অন্তত একবার তোমার প্রেমে পড়তে চাই
তারপর অবশ্যম্ভাবী প্রত্যাখ্যান আমি আঘাত পাই,

ব্যাথ্যার হিমালয় উত্থিত হোক ভঙ্গিল হৃদ মাঝে
আমার অফুরন্ত কষ্টের দরকার কবিতার সাঁঝে।
আমার কবিতা ফুরিয়ে যাচ্ছে রসদের অনটন
তাই তোমার দেয়া কষ্টেই হোক আবার প্রত্যাবর্তন,
কোনো এক স্বপ্নে আমার মৃত্যুর লাল লিখন
বহুদূরে তুমি তখন ঘাসের বুকে জড়াচ্ছে সমীরণ।
শিশিরের বিন্দু বিন্দু সূর্যের আলোয় সম্মোহন
আকাশের কোনো কোণে বাসা বাঁধে প্রয়োজন,
আজকে তোমার সময় চড়ুই পাখির স্নানের মতো
সংক্ষিপ্ত আর নিয়ম নিয়ন্ত্রিত,কিছুটা অদ্ভুত হয়তো।
বাঁশ বাগানের মাথার উপর চাঁদ আজ ব্যালকনিতে
এখানে কোনো আবেগ নেই ,জমছে কালের খনিতে।

হঠাৎ মনে ইচ্ছে জাগে এই সাঁঝবেলায়
ভিজবো আমি অসময়ের বর্ষণ ধারায়।

I already published this poem on my blog : http://www.bangla-kobita.com/sujoy12/post20170213063335/ 

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.031
BTC 60936.15
ETH 2921.43
USDT 1.00
SBD 3.70