My original bengali poetry : বাস্তব ভাবনা

in #poetry6 years ago (edited)

x98k8965.jpg
মাঝে মাঝে ভাবি বেঁচে থাকার প্ৰয়োজনীয়তা কি?
মাঝে মাঝে ভাবি সম্পর্কের খাঁচায় থাকবো কেন?
মাঝে মাঝে ভাবি জন্মই যেন আজন্ম পাপ।
মাঝে মাঝে ভাবি এ জীবন রাখবো কি?
মাঝে মাঝে ভাবি সংগ্রামের মূলমন্ত্র কি?
মাঝে মাঝে ভাবি জ্বালাময়ী বিষ বাক্য আমার মস্তিষ্ককে একটু একটু করে গ্রাস করছে।

আমি কাঁদি,আমি ভাবি, আমি তর্ক করি!
অন্যের বেশিকিছু আমাকে মনে আঘাত করে।
আমি ভাবি আমার জন্ম যদি ওই জায়গায় হতো।
যেখানে থাকবে না কোনো টেনশন,
থাকবে না কোনো সমস্যার বাতাবরণ,
থাকবে না কোনো আশীর্বাদ অভিশাপের তর্ক।
থাকবে না কোনো আঘাত করা বিষবাক্য।
থাকবে না অভাবের তালিকাময় মেলা।

থাকবে শুধুই প্রয়োজনের তুলনায় বেশি পাওয়া।
জানি না যে সেই দিন কবে পাবো ?
হয়তো শ্রমের মর্যাদা যে দিন দেবো।
শত কথার বিষবাক্য হয়তো সেই দিন লুপ্ত হবে।

Image credit :Google search .

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64107.21
ETH 3073.84
USDT 1.00
SBD 3.88