স্কুল জিবনের গল্প

in #schoollife6 years ago (edited)

স্কুল জিবনের কথা কখনও ভুলার নয়:

image source

আমি ১ম শ্রেণীতে ভর্তি হয় তখন আম্মু নিয়েগেছিলো হাত ধরে। তখন অনেক ছোট ছিলাম।  মত্র ৬ বছর বয়স ছিলো। তখন প্রতিদিন আম্মু স্কুলে নিয়ে যেত এবং স্কুল ছুটি হলে বাসাই নিয়ে আসত। স্কুল জিবনে এই স্মৃতিগুলো আজও মনে আছে। এই ভাবে ক্লাস ৫ পাশ করলাম।  এরপর ক্লাস ৬ এ ভর্তি হলাম।  হাইস্কুল আমাদের বাসা থেকে একটু দুরে। এজন্য আব্বু নিয়ে গেছিলো ভর্তির জন্য। তখন স্কুলে যাতাযাত করার জন্য আমাকে একটি ছোট সাইকেল কিনে দিয়েছিলো। তখন ছোট সাইকেল পেয়ে আমি অনেক খুশি হয়ে ছিলাম।

তখন প্রত্যেক দিন সাইকেলে করে স্কুলে যাতাযাত করতাম। আমার স্কুল জিবনে প্রিয় দুইটি স্যার ছিলো  রহিম স্যার এবং ফারুখ স্যার। রহিম স্যার আমাকে খুব ভালবাসত। আর স্কুল জিবনে ভংকর স্যার ছিলো সেটি জাকির স্যার। জাকির স্যার খুব মারত। আমাকে একদিন খুব মেরেছিলো বিয়াদপের জন্য। এই মাইর গুলো আমি কখন ভুলব না। আমার সারা জিবন মনে থাকবে। এই মাইর আমাদের বন্ধুদের মিলে ৭ জনকে মেরেছিলো। এর পর আমার এক বন্ধু আসিব ও খুব দুষ্টু ছিলো।  ও জাকির স্যারকে ঢিল মেরে ছিলো মাথাই।  সেই ঢিলের আঘাতে জাকির স্যারের মাথা কেটে গেছিলো অনেক অংশ। 

image source

স্কুল জিবনের একটি বান্ধবি ছিলো।  তার নাম সাদিয়া। সাদিয়া আর আমি একই ক্লাসে পড়তাম। সাদিয়া আমাদের পাসের গ্রামের মেয়ে। কিন্তু খুব সুন্দরি। আমি সাদিয়াকে খুব পছন্দ করতাম। সাদিয়াও আমাকে পছন্দ করত। স্কুল জিবনের ভালবাসা কখনও কাউকে বলা হয়নি। ভালবাসা শুধু মনের ভিতরেই থাকত।  প্রকাশ হয়নি কখন।  ও আর আমি পাসা পাশি বসতাম। য়সব সময় আমার দিকেই তাকাই থাকত আমিও তাকাতাম। ভালবাসাটা অনেক জমে উটেছিলো। এই আমার প্রথম ভালবাসা ছিলো। এরপর প্রতিদিন ও আমার জন্য বিস্কিট আনত। এক প্যাকেট আমরা দুইজন ভাগাভাগি করে খেতাম। 

সত্যি বলতে এই স্মৃতিগুলো আজও কাঁদাই। কখনলও ভুলতে পারিনা। আর ভুলতে পারবও না।

সবাইকে অনেক ধন্যবাদ @chuadanger পক্ষ থেকে 

Sort:  

It was great to read the post. Thank you for sharing the memories of your school life with us.

Never forget the school life. It's great to read your story. It's a memorable memory to remember thank you for sharing with us.

I’m seeking for someone, to help me. So that some day I will be the someone to help some other one.

A best friend is someone who still wants to be your friend no matter what people do and say about you.”

This post has received a 13.34 % upvote from @booster thanks to: @chuadanga.

Interesting article. I subscribed to you. Subscribe to me. Let's be friends

Мадам, уймитесь со спамом. Второе предупреждение.

Coin Marketplace

STEEM 0.36
TRX 0.12
JST 0.039
BTC 70112.96
ETH 3549.99
USDT 1.00
SBD 4.71