আমার জীবন থেকে লেখা একটি ছোট গল্প

in #story6 years ago (edited)

বন্ধুত্ব ( তৃতীয় খন্ড)


Source

আপনার নাম কি জান্নাত? মেয়েটি বলল হুম। আমি বললাম আমার নামও জান্নাত।মেয়েটি বলল আমি জানি । কিভেবে জানেন? শুনেছি। ও আচ্ছা। আমাকে আপনি বলার দরকার নেই তুমি করে বললেই হবে। এখন তো আমরা একই ক্লাসে পড়ি। তুমি বেশ ভাল ছবি আঁক । আমার খাতাই একটা ছবি একে দেবে? হ্যা অবশ্যই । এর পর ও আমাড় খাতায় একটা গোলাপ ফুলের ছবি এঁকে দিল।খুব সুন্দর। ওইদিন বাসায় ফিরে আমি সারাদিন গোলাপের ছবি দেখে প্র্যাক্টিস করতে থাকি । আমিও গোলাপ আঁকা শিখে গেলাম। তারপর দিন স্কুলে যেতেই ওর সাথে দেখা হল। ও আমাকে বলল হাই। আমিও বললাম এই থেকেই বন্ধুত্তের শুরু।হ্যা আমরা কখনো ওই তুমি থেকে তুইতে নামি নাই। আমার সব ফ্রেন্ডদের সাথে আমি তুই করে বলি কিন্তু জান্নাতের সাথে শুধু তুমি।এর পর থেকে একসাথে বসা, একসাথে টিফিন শেয়ার করা, একসাথে খেলতে যাওয়া, একসাথে সব দুষ্টুমি গুলো করা। এভাবেই চলতে থাকে। ওর সাথে থাকতে থাকতে বুঝলাম ও রেজাল্ট খারাপ করলেও ওর ব্রেনটা ওতোটাও খারাপ না।এরপর দেখতে দেখতে ক্লাস সেভেনের এক্সাম চলে আসলো ।

Source
আমরা দুজন প্লান করে এক্সাম প্রিপারেশন নিলাম এক্সামের সময় ও আমাদের বাসাই থাকল। যথারীতি আমি আবার ফার্স্ট হলাম।এভাবেই চলছে । এখন স্যার আর ক্লাসের অন্যরা আমদেরকে মানিক জোড় বলতে শুরু করল। দেখতে দেখতে ক্লাস এইটে উঠে পড়লাম। ও একদিন স্কুলে ফোন নিয়ে আসলো ওর মায়ের ফোন আমি বা ও তখনও ফোন ইউজ করিনা । আমি তো তখন ফোনের ফ ও জানিনা। ওর কাছে ফোন দেখে খুব এক্সাইটেড হয়ে যাই আমি । ও বলল ফোনে নাকি গেম ও খেলা যাই । তারপর আমি আর ও প্লান করে ওইদিন ক্লাস ফাঁকি দিয়ে ফোন নিয়ে স্কুল থেকে একটু দূরে মাঠের ভিতর চলে গেলাম। তারপর আমাদের মাথাই একটা দুষ্টু বুদ্ধি চাপল ও বলল আমরা নাম্বার উঠায়ে রং নাম্বারে ফোন দিব।যেই বলা সেই কাজ।এভাবে নাম্বার উঠায়ে মিসকল দিতে থাকি।হঠাত একটা নাম্বারে কল দিতেই একট গান বেজে উঠল।
আমার সারাটা দিন মেঘলা দিন বৃষ্টি ............... এই গানটা ওইদিন ই প্রথম শুনা। প্রথম শুনাতেই খুব ভাল লেগে গেল এরপর ওই গানটা শুনার জন্য বার বার ফোন দিতে থাকলাম অবশ্য মিসকল দিচ্ছিলাম তো এজন্য গানটা ভাল ভাবে শুনতে পারছিলাম না। লোকটি আমাদেরকে কল ব্যাক করল। ফোন রিসিভ করলাম। লোকটি জিগ্যাসা করল কে । জান্নাতের কাছ থেকে ফোন টা কেড়ে নিয়েয় আমি খিলখিল করে হেসে দিলাম । লোকটি রেগে গিয়ে আমাকে বলল হাসছেন কেন আমি তো আপনার নাম জিজ্ঞ্যাসা করলাম । আমি বললাম আমার নামটাই তো এটা লোকটা বলল পাগল নাকি কি বলছেন। আমি বললাম ভাইয়া আমার নাম তো হাসি।এরকম শত শত দুষ্টুমি চলতেই থাকে।

Sort:  

apo apnar post golo onk valo lage

Good frendship

사랑느낌 참좋아용^^

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.033
BTC 64733.60
ETH 3170.85
USDT 1.00
SBD 4.16