পাহারপুর মহাবিহার,নওগাঁ বাংলাদেশ

in #bangladesh3 years ago (edited)

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই?
আমি মাহফুজ আপনাদের জানাই আসসালামু আলাইকুম।
প্রমথে আমি আমার পরিচয় দিয়ে দেই।
আমিঃ মোঃ মাহফুজ উল ইসলাম
ঠিকানাঃ নওগা,চকদেব, পাড়া।
পেশাঃ চাকুরি প্রত্যাশি।

বলতে পারেন আমি একজন ভ্রমণ প্রিয় ছেলে। আমি বাংলাদেশ এবং ইন্ডিয়ার অনেক যায়গায় ভ্রমণ করেছি।

আমার ভ্রমণের লিস্ট থেকে আমি আজ আলোচনা করব পাহাড়পুর মহাবিহার নিয়ে।

পাহারপুর বাংলাদেশের নওগাঁ জেলার বদলগাছি উপজেলায় অবস্থিত। মূলত এটি একটি বৌদ্ধ বিহার। বিহারটি ধমপাল ৮ম শতকে প্রতিষ্ঠা করেন। এই বিহার টি শিক্ষার কাজে ব্যাবহার হত। ইউনেস্কো ১৯৮৫ সালে এই বিহারটিকে world Heritage সাইট হিসেবে ঘোষণা করে।

@steem-bangladesh

Sort:  

Please post your intro post in Newcomers community.

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60682.45
ETH 2903.00
USDT 1.00
SBD 3.54