যাওয়া হলো না সেমিফাইনালে

in #football6 years ago

আজকে বাংলাদেশ বনাম নেপালের ফুটবল খেলা অনুষ্ঠিত হয়েছে। আমি বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় খেলা দেখতে বসেছিলাম। যদিও নেপাল থেকে র্যাংকিংয়ে কিছুটা এগিয়ে তারপরও আমি আশা করেছিলাম দেশ যেভাবে প্রথম দুটো ম্যাচ জিতেছে তাতে করে আত্মবিশ্বাস হয়েছে এবং নিজেদের চেনা ঘরের মাঠে খেলা দর্শকের সমর্থন। সব কিছু মিলিয়ে আমি দেশকে এগিয়ে রেখেছিলাম।

যাই হোক যদি বাংলাদেশ ড্র করত তাহলেও সেমিফাইনালে বাংলাদেশ চলে যেত রানার্সআপ হিসেবে। আর যদি জিততো তাহলে চ্যাম্পিয়ন হয়ে যেত। প্রথমার্ধেই বাংলাদেশের গোলকিপারের একটি ভুলের কারণে আত্মঘাতী গোল খেয়ে যায় বাংলাদেশ। তারপরও আমি এটাকে হারের কারণ হিসেবে দেখি না। আজকে অধিকাংশ প্লেয়ারের এই তাদের দৌড়ানোর ক্ষমতা কিংবা তাদের যে ডেডিকেশন একটু কম মনে হয়েছে আমার কাছে। কোচ এর কৌশলগত দিকটাও যে খুব একটা আহামরি কিছু না সেটাও প্রমাণিত হয়েছে।

এই সেই নেপাল যাকে আমরা বলে কয়ে হারাতে পারতাম। কিন্তু সেই নেপাল আজ আমাদের কে ছাড়িয়ে উপরে উঠে যাচ্ছে নেপালের কাছে আমরা এই দেশেই গতবার গোল্ডকাপ হেরেছিলাম।

যাই হোক আমি আশাবাদী ক্রিকেটে আমাদের যেভাবে উন্নতি করছে যেভাবে বাংলাদেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে রাখছে ফুটবলে তার উল্টা চিত্র আমরা দেখতে পাচ্ছি। জানিনা কোথায় সমস্যা হচ্ছে তবে আমার মনে হয় বাংলাদেশ মন প্লেয়ার অবশ্যই আছে যারা ফুটবল খেলতে পারে শুধু সঠিক গাইডলাইনের দরকার সঠিক প্লানিং এর দরকার

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62777.17
ETH 2951.08
USDT 1.00
SBD 3.59