একবার না দেখিলে দেখ শতবার.!!

in #force5 years ago

১."আমি পারবো না"!!!
আপনি কতবার চেষ্টা করে নিশ্চিত হয়েছেন যে আপনি পারবেন না ?
.
২.সব শেষ হয়ে গেছে"!!!
আপনি শুরুটা কোথায় দেখলেন যে শেষ বলছেন ?
.
৩.আমাকে কেউ সাহায্য করে না"!!!
সবাই নিজেকে নিয়ে ব্যস্ত, কার এত সময় আছে যে আপনাকে সাহায্য করবে ?
.
৪.আমার চেহারা খারাপ"!!!
কখনো মাকাল ফল দেখেছেন? মাকাল ফলের বাইরের চেহারা কিন্তু খুব সুন্দর। কিন্তু তবু মাকাল ফল কেউ পছন্দ করে না, কারণ তার ভিতরটা কুৎসিত। মাকাল ফলকে দেখেও আপনার অনেক কিছু শেখার আছে।
.
৫.আমার কপালই খারাপ"!!!
কোন আয়নাই দেখেছেন? সেখানে কপালে কি লেখা
আছে তা কি পড়তে পেরেছেন ?
.
৬.অনেক টাকার দরকার। তাহলেই সফল হবো।"!!!
টাকা হাতেই জন্মগ্রহণ করেছে এমন একজনের নাম বলুন !
নিজের টাকা নিজের চেষ্টাতেই অর্জন করে নিতে হয়-
পরের টাকাই সাহায্য হতে পারে, কিন্তু বড় হওয়া যায় না!
‌.
৭.আমি হতাশাই ভুগছি"!!!
হতাশা থেকে কতবার বেরোতে চেয়েছেন?
নিজের হাতেই নিজেকে গড়েছেন এখন আবার নিজেকেই বলছেন , "কেন এমন হল !"
কেন আপনার মনের মতো করে সব কিছু হয়নি তা কি কখনও ভেবেছেন ? যদি ভেবে থাকেন তাহলে এটাও নিশ্চিত বুঝতে পারবেন , "নিজের হাতেই নিজেকে আবার গড়তে হবে- নতুন করে- নতুন ভাবে।"
কেউ আপনার পাশে থাকুক বা না থাকুক, আল্লাহ সবসময় আপনার পাশে আছেন। তাই আজ থেকেই নতুন করে জীবনযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার প্রস্তুতি নিন। বিশ্বাস করুন, আপনি অবশ্যই জয়ী হবেন... ইনশাআল্লাহ.!!

46959145_295094521138969_7452808117387001856_n.jpg

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62873.38
ETH 3037.14
USDT 1.00
SBD 3.63