আমার ও আমার ছেলের প্রিয় লালশাকের রেসিপি

in Incredible Indialast year
1676389747449.jpg

প্রিয়,
পাঠকগণ,

আশা করি আপনারা প্রত্যেকে ভাল আছেন সুস্থ আছেন এবং নিজেদের দিনটিকে সকলে ভালোভাবে কাটিয়েছেন।

আজকাল আবহাওয়ার পরিবর্তনের কারনে সকলেরই কমবেশি শরীর খারাপ হচ্ছে।গত কয়েকদিন সকালে প্রায়ই কুয়াশা পড়ছে।‌ সারাদিন মেঘলা‌ আকাশ। আর আমাদের বাড়িতে এক এক করে আমাদের সকলের শরীর খারাপ হয়ে গেলো।

শুরুতে আমার ছেলের ঠান্ডা লাগলো। তারপর আমি,বাবা,মা কেউই বাদ‌ যায়নি। গত কয়েকদিন বেশ ‌ঠান্ডা ছিলো।আজকে আবহাওয়া দেখে মনে হচ্ছে আবার গরম পড়তে শুরু করেছে।

যাইহোক, অনেক দিন বাদে আবার আপনাদের সবার সাথে আমি শেয়ার করতে চলেছি একটি রান্নার রেসিপি। মাঝখানে এতদিন আপনাদের মাঝে কোনো লেখা শেয়ার করতে ‌পারিনি‌,তার জন্য আমি খুবই দুঃখিত।

লালশাক খেতে আমি ছোটোবেলা থেকে অনেক ভালোবাসি। আমার ছেলেও ঠিক আমার মতন পছন্দ লালশাক পছন্দ করে। তাই আমাদের বাড়িতে লাল শাক রান্না হলে মা সেটা আমাকে ও আমার ছেলেকেই বেশি করে দেয়। আজকে সেই লালশাকের রেসিপি আমি আপনাদের সাথে শেয়ার করবো।

(লালশাক রান্না করার উপকরণ)

প্রথমে আমি কি কি উপকরণ ব্যবহার করেছি সেটা আপনাদের জানাই-

১.লালশাক- ২ আঁটি
২.রসুন- ১০-১২ কোয়া
৩.লাল কাঁচা লঙ্কা- ২টি
৪.সর্ষের তেল-৩-৪ চামচ
৫.হলুন- ½ চা চামচ
৬.লবন- পরিমাণ মতো

(লালশাক রান্না করার পদ্ধতি)

IMG_20230214_211245.jpg
  • প্রথমে আমি শাকগুলোকে অনেক জল দিয়ে ভালো করে ধুয়ে নিলাম। যেহেতু বাজার থেকে কিনে আনা হয়েছে তাই প্রচুর পরিমাণে কাদা মাটি লেগেছিল।ভালো করে না ধুলে শাখাগুলো খেতে বালি বালি লাগবে।
IMG_20230214_211301.jpg
  • এরপর আমি শাখাগুলো কুচিয়ে নিলাম।
IMG_20230214_211332.jpg
  • রসুন গুলোর‌ খোসা ছাড়িয়ে নিলাম। আর‌ লঙ্কাদুটো ধুয়ে নিলাম।
IMG_20230214_211542.jpg
  • এরপর গ্যাস জ্বালিয়ে আমি অল্প লবন দিয়ে শাখাগুলো প্রথমে অল্প করে সেদ্ধ করে নিলাম। তারপর জল ঝড়িয়ে নিলাম।
IMG_20230214_211400.jpg
  • কড়াইতে পরিমাণ মতো সর্ষের তেল দিয়ে তারমধ্যে লঙ্কাদুটো দিয়ে দিলাম।
IMG_20230214_211557.jpg
IMG_20230214_211634.jpg
  • লঙ্কা দুটি একটু‌ ভাজা হয়ে গেলে, থেতো করে রাখা রসুন গুলো দিয়ে অল্প করে ভেজে নিতে হবে।
IMG_20230214_211720.jpg
IMG_20230214_211736.jpg
  • এরপর আমি সেদ্ধ করে রাখা লালশাক গুলো দিয়ে দিলাম। তারপর অল্প পরিমাণ মতো হলুদ দিয়ে ভালো করে নাড়াচাড়া করে ভেজে নিতে হবে।

ব্যাস‌ এইভাবেই আমি তৈরি করি আমার ও আমার ছেলের জন্য লালশাক ভাজা। আগে আমার মা আমার জন্য এই শাক রান্না করতো,‌‌ আর এখন আমি তৈরি করি আমার ছেলের জন্য।

আপনাদের মধ্যে কারা কারা এই শাক খেতে পছন্দ করেন নিশ্চয়ই জানাবেন। আর এইরকম আবহাওয়ায় অবশ্যই সবরকম সাবধানতা অবলম্বন করবেন। ভালো থাকবেন। শুভরাত্রি।

Sort:  
Loading...
 last year (edited)

hello
@baishakhi88 apu...

  • শাক আমার প্রিয় একটি সবজি। শাকের যেমন পুষ্টি তেমন স্বাদেও ভরপুর। সেরকম এই লাল শাকটাও একধরনের শাক, যেটা দেখতে যেমন সুন্দর তেমন স্বাদেও। সুন্দরের কথা বললাম কারন এই শাকটা হলো লাল বর্নের। ভাতের সাথে যখন এই শাক মিশে যায় তখন ভাতও লাল হয়ে যায়। এক অন্যরকম শাক ও সবজি। আপনার লালশাক ভাজির রেসিপিটা দারুন ছিলো। শাকের রেসিপিটা আমার আম্মুর থেকে এভাবেই শিখেছিলাম। আপনার সাথে মিল আছে অনেক টা।

  • আশাকরি আপনি ও আপনার ছেলে লালশাক ভাজি খেয়ে মজা অনুভব করেছেন। ভালো লাগলো আপনার পোস্ট পড়ে। ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

 last year 

লাল শাকে প্রচুর পরিমাণ ভিটামিন আছে আমাদের স্বাস্থ্যের জন্য লাল শাক খুবই উপকারী একটি সবজি আপনার লাল শাক রান্না দেখে আমার তো এখনই লালসা খেতে মন চাচ্ছে খুবই ভালো লাগলো আপনার রেসিপিটি দেখে এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

গত কয়েকদিন আপনি আমাদের মাঝে পোস্ট শেয়ার করতে পারেননি। সেজন্য আপনি আন্তরিকভাবে দুঃখিত। আসলে মানুষের জীবনটা সবসময় একরকম থাকে না। সমস্যা আছে তার সমাধান আছে। হয়তোবা কোন কারনে আপনি পোস্ট করতে পারেননি।এতে দুঃখিত হওয়ার কিছু আছে বলে আমার মনে হয় না।

যাইহোক আজকে আপনি নতুন করে আবার লেখা শুরু করেছেন। আমাদের মাঝে নতুন একটা রেসিপি নিয়ে হাজির হয়ে গেলেন।আসলেই বিশেষ করে আমিও লালশাক ভাজা অনেক বেশি পছন্দ করি। লাল শাক ভাজি আর পাতলা ডাল হলে আমার আর কিছুই লাগে না।

আপনার রেসিপিটা পড়ে খুবই ভালো লাগলো। আপনি প্রত্যেকটা স্টেপ আমাদের মাঝে শেয়ার করেছেন। আর দোয়া করি আল্লাহতালা খুব তাড়াতাড়ি আপনার ছেলেটাকে সুস্থ করে দিক। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি, আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Congratulations!
This post has been upvoted through steemcurator07.
We support quality posts anywhere and any tags.
Curated by : @sduttaskitchen

TEAM 4 CURATORS

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67734.06
ETH 3803.47
USDT 1.00
SBD 3.47