Better Life with Steem || The Diary Game || May 9, 2024

in Incredible India29 days ago

thumb.pngImage edited by Adobe

বন্ধুরা চলে এলাম আপনাদের কাছে আমার গতকাল সারাদিন অর্থাৎ ৯ই মে’র কার্যাবলী নিয়ে। তাহলে চলুন শুরু করা যাক।

“সকাল”

আজকে সকাল সাতটার সময় আমার ঘুম ভেঙে গেছে। গতকাল আবর্জনা সংগ্রাহক কাকার সাপ্তাহিক ছুটির দিন ছিল। তাই আজকে উনি ফ্ল্যাটের সামনে আসা মাত্র আমি ওনার গাড়িতে ময়লার প্যাকেটটা ফেলে দিয়ে ঘরে ফিরে আসলাম। তারপর যথারীতি ফ্রেশ হয়ে নিয়ে এক কাপ চা করে আমি খবরের কাগজ পড়তে বসলাম।

1.jpg

খবরের কাগজ পড়া হয়ে গেলে আমি বাসি বাসনপত্র সব মেজে ফেললাম। তারপর আমি একটু বাঘাযতীন বাজারে গেলাম কিছু জিনিসপত্র কেনাকাটা করতে। আমি যে যে জিনিসগুলো কিনেছি তার সম্পূর্ণ তালিকা নিচে দেওয়া হলো।

ProductPrice in INRPrice in Steem
4 kg Rice224.007.03
Breakfast26.000.82
Fruits20.000.63
Milk30.000.94
Lassi20.000.63
Total320.0010.05

ফ্ল্যাটে ফিরে আমি পরোটা, আলুর দম আর জিলিপি দিয়ে ব্রেকফাস্ট করে নিলাম। তার সঙ্গে এক কাপ চাও খেলাম।

2.jpg

এরপর ইনডাকশনে ভাত বসিয়ে দিয়ে আমি ঘরদোর সব ঝাঁট দিয়ে মুছে ফেললাম। বেলা সাড়ে এগারোটা নাগাদ আমি চারটে তালশাঁস খেলাম।

3.jpg

“দুপুর”

দুপুর একটার সময় আমি স্নান করে নিয়ে লাঞ্চ করে ফেললাম। লাঞ্চ হয়ে যাওয়ার পর আমি এক গ্লাস লস্যি খেলাম। তারপর আমি ঘন্টাখানেকের জন্য বিশ্রাম নিতে চলে গেলাম।

4.jpg

“বিকেল ও সন্ধ্যে”

বিকেল সাড়ে চারটে নাগাদ ঘুম থেকে উঠে আমি এক কাপ চা বানিয়ে খেলাম। তারপর আমি পোশাক পরিবর্তন করে হাঁটতে বের হলাম। হাঁটতে হাঁটতে আমি আশাপূর্ণা দেবী সুইমিং সেন্টারের সামনে চলে আসলাম। আমি একটা ছবি তুলে নিলাম আপনাদের সাথে শেয়ার করবো বলে।

5.jpg

এরপর সন্ধ্যে হয়ে আসলে আমি বাড়ি ফিরে আসলাম। ঘরে ঢুকে সন্ধ্যে দিয়ে নিয়ে আমি এক কাপ চা বানিয়ে খেলাম। তারপর আমি স্টিমিট এনগেজমেন্ট চ্যালেঞ্জ সিজন ১৭ এর পঞ্চম সপ্তাহের জন্য কনটেস্ট পোস্ট লিখতে বসলাম। এবারে আমাদের কমিউনিটি ইনক্রেডিবল ইন্ডিয়া কর্তৃক আয়োজিত প্রতিযোগিতার বিষয়বস্তু হলো আমি পুনর্জন্মে বিশ্বাসী কিনা। আমি পুনর্জন্মে সম্পূর্ণ রূপে বিশ্বাস করি এবং তাই নিয়ে আমি পোস্ট লিখতে থাকলাম।

“রাত”

কনটেস্ট পোস্ট লেখা শেষ হয়ে গেলে আমি স্টিমিটে পাবলিশ করে দিলাম। তারপর আমি অল্প কিছু কমেন্টের রিপ্লাই দিলাম। গত দুদিন যাবত আমি কোনো পোস্ট লিখতে পারিনি কারণ আমার ল্যাপটপটা খারাপ হয়ে গিয়েছিল। আজকে সকালে চাঁদনী চক মার্কেটে গিয়ে আমি আমার ল্যাপটপটা সারাই করে নিয়ে এসেছি।

ল্যাপটপ খারাপ থাকার কারণে আমি বুধবার রাতে ডিসকর্ডে আমাদের কমিউনিটির টিউটোরিয়াল ক্লাসে জয়েন করতে পারিনি। আমি যেহেতু ব্রডব্যান্ড ইউজ করি সেই কারণে মোবাইলে ডাটা প্যাক খুব কমই ব্যবহার করি।

যাই হোক এরপর রাত দশটার সময় দিদি আসলে আমি দিদির সাথে বেশ কিছুক্ষণ গল্প করলাম। তারপর দিদি বাড়ি চলে গেলে আমি ডিনার করে নিলাম। এরপর বেশ কিছুক্ষণ সময় ধরে আমি ইউটিউব ভিডিও দেখলাম। তারপর রাত সাড়ে বারোটা নাগাদ আমি ঘুমাতে চলে গেলাম।

তো বন্ধুরা এই ছিল আমার ৯ই মে’র দিনলিপি। সকলে ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন, এই শুভকামনা জানিয়ে আজকের মতো বিদায় নিচ্ছি।

Sort:  
 29 days ago 

সকাল সকাল কেনাকাটার উদ্দেশ্যে বাহিরে বের হয়েছেন। যাই হোক সঠিকভাবে সকল কেনাকাটা সম্পূর্ণ করে বাসায় ফিরে এসেছেন। আমাদের এখানে এখনো তালের শাঁস পাওয়া যায় না। তবে কিছুদিন পরেই পাওয়া যাবে। আসলে মোবাইল ল্যাপটপ ভালো না থাকলে সঠিকভাবে কাজ করা যায় না। যার জন্য অনেক বেশি খারাপ লাগে, আপনি বেশ ভালো কাজ করেছেন ল্যাপটপ সারাই করে নিয়ে এসেছেন। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 29 days ago 

আমি আবার ল্যাপটপের মাধ্যমে সমস্ত কাজ করি বলে আমার খুবই অসুবিধা হয় ল্যাপটপ খারাপ হয়ে গেলে। আমার ভাগ্য ভালো যে ল্যাপটপটা শেষ পর্যন্ত প্রাণ ফিরে পেয়েছে। তবে দোকানদার বলে দিয়েছে যে এরপর ল্যাপটপ খারাপ হয়ে গেলে সারাই করা মুশকিল, কারণ এটা যথেষ্ট পুরানো হয়ে গেছে।

 29 days ago 

আপনাদের ওখানে জিনিসের দাম তুলনামূলকভাবে বেশ কমই মনে হচ্ছে। বর্তমানে ঢাকায় দ্রব্যমূল্য এত বেশি যে মানুষের হাঁসফাস অবস্থা। তবে আপনি তালের শাঁস দিয়ে নাস্তা সেরেছেন। ঢাকায় এখন তালের শ্বাস পাওয়া যাচ্ছে। যদিও আমার এখনো খাওয়া হয়নি।

ল্যাপটপ নষ্ট থাকার কারণে দুদিন আপনি কাজ করতে পারেননি। এদিকে আমি সবকিছু মোবাইলে করতে অভ্যস্ত। তবে ভালো কাজ করেছেন ল্যাপটপটা সারিয়ে নিয়েছেন।

রাতে আপনার দিদির সাথে গল্প করে বেশ খানিকটা সময় কাটালেন। সব মিলিয়ে আপনার ব্যস্ত দিনলিপি আপনি আমাদের সাথে ভাগ করে নিলেন।

 29 days ago 

আমি আবার ল্যাপটপের মাধ্যমে সমস্ত কাজ সারি বলে এটা খারাপ হয়ে গেলে আমি দু চোখে অন্ধকার দেখি। এই বছরে আমি এই প্রথম তালের শাঁস খেলাম। মা মারা যাবার পর থেকে দিদি রোজ রাত দশটার পর আমার ফ্ল্যাটে এসে বেশ কিছুক্ষণ গল্প করে যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 29 days ago 

আমাদের বাড়িতেও তাল গাছ রয়েছে । । তালশাঁস খেতে আমার ভীষণ ভালো লাগে। তবে তালশাঁস নরম অবস্থায় খেতে বেশি ভালো লাগে, একটু শক্ত হয়ে গেলে আর ভালো লাগে না। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 29 days ago 

সঠিক কথা বলেছেন, তালশাঁস নরম অবস্থায় খেতে বেশি ভালো লাগে কিন্তু শক্ত হয়ে গেলে আর খেতে ভালো লাগে না। আমি যখন ছোট ছিলাম তখন আমাদের বাড়িতে তালগাছ ছিল কিন্তু সে সব এখন ইতিহাস।

 28 days ago 

আমাদের বাড়িতে তাল গাছ রয়েছে এবং নরম অবস্থায় খেতে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

Loading...

Starting the day with tea is one of the most amazing for me. In my house too, my mother starts her day with tea and in fact she drinks tea sometimes twice a day and the food that you ate, Chole Bhature and Jalebi, is our favorite popular dish. You had a very good experience of the day. Thank you.

 28 days ago 

I am very much addicted to tea. I use to drink 6-8 cups of tea daily. Chole Bhature and Jalebi are also my favorite dishes for breakfast. Thank you for commenting.

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.029
BTC 69447.18
ETH 3689.94
USDT 1.00
SBD 3.30