সিকিমের গুরিদংমার এর বেশ কিছু রইলো আপনাদের জন্য।

in Incredible Indialast year
IMG_20230216_201232.jpg
(গুরুদংমার - সিকিমের ছবি)

প্রিয় বন্ধুরা,
কেমন আছেন সবাই? আশাকরি ভালো আছেন? মনটা আমার ছবিগুলোর মতোই আমার মনও বেশ কিছুদিন ধরে জমাট বেধে আছে, হয়তো এই প্ল্যাটফর্ম থেকে কিছুদিনের মধ্যেই আমাকে চিরবিদায় নিতে হবে।

কিছু কথা সব জায়গায় বলা যায় না, বা ব্যক্ত করা যায় না, তাই সবটা আজ হয়তো আপনাদের সাথে ভাগ করে নিতে পারবো না, তবে এইটুকু বলতে পারি, বেশ কিছুদিন ধরেই মন বেশ ভারাক্রান্ত।

অনেক মজার অনুভূতি ভাগ করেছি, অনেক অভিজ্ঞতা আপনাদের সাথে আলোচনা করেছি। কখনো মনের কষ্ট আবার কখনো ভালো লাগা মুহূর্ত।

তবে একটা আক্ষেপ নিয়ে যাচ্ছি, সেটা হল অনেক নিম্ন মানের লেখ সমাদৃত হতে দেখলেও আমার লেখাকে এখানে সেই অর্থে সম্মানিত করা হয়নি, কারণটা অবশ্যই নির্ধারিত নিয়ম মেনে শেষে চলতে চাই নি।

IMG_20230216_201150.jpg

IMG_20230216_201119.jpg

IMG_20230216_201048.jpg

তবে বিশেষ আক্ষেপ নেই কারণ অনেক সুন্দর সুন্দর মন্তব্য পেয়েছি অনেক পাঠকের থেকে, সাথে পেয়েছি অপরিসীম সন্মান আর প্রসংশা।

যেগুলোর বাজার দর হয়তো নেই তবে সেগুলো আমার কাছে অনেক বড় প্রাপ্তি, এই বয়েসে যুব সম্প্রদায়ের সাথে কাজ করবার অভিজ্ঞতা এবং অনেক কিছু শেখবার সুযোগ আমি পেয়েছি, সেটাই বা কম কি এই বয়েসে।

তবে একটা ভালো লাগা থাকবে সবসময় সেটা এই কমিউনিটির কর্ণধার সুনিতার পাশে থাকতে পেরে কঠিন সময় এবং বর্তমানে এই কমিউনিটির কাজ আমাকে গর্বিত করেছে।

প্রতিটি মানুষ মনের দিক থেকে খুবই সুন্দর সেটা তাদের মন্তব্যে প্রমাণিত, বেশ কিছু মাস আমি পারিনি সেইভাবে তাদের মন্তব্যের উত্তর দিতে তাই আজকে এই লেখার মাধ্যমে তাদের প্রতি আমার কৃতজ্ঞতা স্বীকার করছি।

এইভাবেই একত্রিত হয়ে আগামী পথটাও আপনারা চলবেন এই আশা রাখি। ভালো লাগে ভাবতে ভবিষ্যত্ প্রজন্মের অনেকেই আমাদের এই পৃথিবীকে সুরক্ষিত রাখতে সহায়তা করবে।

IMG_20230216_200944.jpg

IMG_20230216_200915.jpg

আজকে আমার মনটা জমাট বাঁধা এই বরফের মতোই হয়ে রয়েছে, যেখানে রয়েছে বেশ কিছু ভালো স্মৃতি, সাথে এতদিনের পথচলার নানান রকমের ঘটনা, দুর্ঘটনা।

তবে জানিনা আর ফিরে আসা হবে কিনা তবে স্মৃতির পাতায় চিরস্মরণীয় হয়ে থাকবে আমার এই ব্লগ জার্নি।

কখনো ভাবতেই পারিনি আমি লিখতে পারি, আমার লেখা কেউ পড়তে পারে, সেটা যে সম্ভব হয়েছে এটাই কি কম বড়ো পাওয়া।

আমি অবশেষে ধন্যবাদ জানাই সুমিতাকে আমাকে এই প্লাটফর্মে নিয়ে আসার জন্য, আজকে দাড়িয়ে যা কিছু শিখেছি সবটাই তার থেকে শেখা।

কাজেই তাকে অনেক আশীর্বাদ করি, সে যেনো তার পরিশ্রমের যোগ্য সম্মান পায়।
আজ এখানেই শেষ করলাম, ভালো থাকুন সবাই।

Sort:  
 last year 

আপনার পোস্টে আপনি কত সুন্দর করে গুছিয়ে লিখেছেন। এবং সবার অভিমতের মন্তব্যের উত্তর আপনি এতদিন দিতে পারেননি। আজকের পোস্ট এ আপনি সেটা উল্লেখ করেছেন।আপনার মন যদিও ভরা আক্রান্ত ওই বরফ এর মত হয়ে আছে। কিন্তু তারপরেও আপনি বেশ ভালো একটা লেখা আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

তার সাথে বরফের কিছু ছবি আপনি শেয়ার করেছেন। আমি ঠিক জানিনা আপনি কোথা থেকে এই ছবিগুলো তুলেছেন। তবে ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা লিখা, আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

তার সাথে আপনি দিদির কথা বারবারই আপনার পোস্টে উল্লেখ করেছেন। আসলে আমিও দেখেছি দিদি সর্বদাই সবার জন্য ভালো কিছু করার চেষ্টা করে। আমিও দোয়া করি সৃষ্টিকর্তার কাছে সৃষ্টিকর্তা যেন দিদিকে তার কাজের যোগ্য সম্মান দেয়।

Loading...

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 66101.68
ETH 3023.14
USDT 1.00
SBD 3.71