Better Life With Steem || The Diary game || 08 May 2024||

in Incredible India14 days ago
Picsart_24-05-10_14-33-00-213.jpg

সকাল পাঁচটা দশ মিনিট তাড়াতাড়ি করে ঘুম থেকে উঠে ফজরের নামাজ পড়ে নিলাম। বৃষ্টির কারণে আগের দিন ধান শুকাতে পারিনি। তাই ওই ধানগুলো আজকে আবার রোদে দিতে হবে। তাই দেরি না করেই প্রথমত সকালবেলা ঘরের কাজগুলো সম্পন্ন করে নিলাম। আজকে কোন রকম নাস্তা তৈরি করিনি, কেননা কালকের পান্তা ভাত ছিল।

IMG_20240508_143142_113.jpg

ডিম এবং মরিচ রেডি করে নিয়েছিলাম পান্তা ভাত দিয়ে খাওয়ার জন্য। প্রথমত ছেলেকে ভাত খাইয়ে প্রাইভেটে পাঠিয়ে দিলাম। এরপর আমি অল্প পরিমাণে খেয়েছিলাম, কেননা আমার কাশ। পান্তা ভাত খেলে বৃদ্ধি পেতে পারে এই ভয়ে, তাড়াতাড়ি করে ভাত খেয়ে ওষুধ খেয়ে, প্রথমত ছাদে গিয়ে সমস্ত ধান মেলে দিলাম।

IMG_20240508_143146_263.jpg

সমস্ত ধান মেলে দেয়া হয়ে গেলে, নিচে নেমে এসে প্রথমত রান্নার কাজ সম্পন্ন করে নিলাম। রান্না করতেই আমার প্রায় এগারোটা বেজে গেল। তারপর ছাদে গিয়ে ধান ভালোভাবে ওলট-পালট করে দিলাম।

IMG_20240508_143142_234.jpg

এরপর আরো বাকি কিছু ধান ছিল সেগুলো পানিতে ভিজিয়ে রাখতে হবে। তাই শাশুড়িকে ছাদে রেখে নিচে নেমে এসে, এক এক করে সমস্ত ধান পানিতে ভেজানো শুরু করলাম। আমার সাথে আমার ছোট ছেলেও সাহায্য করছে। বড় ছেলে মাদ্রাসায় তা না হলে ও আমাকে সাহায্য করত।

আমি বারবার ছোট ছেলেকে বারণ করছিলাম, কেননা ওর শরীরের অবস্থা তেমন একটা ভালো নয়। জ্বর একেবারেই কেমন হয়ে গেছে। যাক অবশেষে এক ঘন্টা পর আমার সমস্ত ধান ভেজানো হলো। এরপর আবার ছাদে চলে আসলাম দেখলাম ধান কিছুটা শুকিয়ে এসেছে।

এরপর শাশুড়ি বলল আরও কিছুক্ষণ থাক, ভালোভাবে সকালেই নিচে নামানো হবে। একটু পরেই যোহরের আযান দিয়ে দিল। আমি গিয়ে নামাজ পড়ে ছোট ছেলেকে খাবার খাইয়ে দিলাম, ঔষধ খাইয়ে ঘুম পাড়িয়ে দিলাম। এরপর নিজে খাবার খেয়ে ঔষধ খেয়ে চলে আসলাম ছাদে।

এরপর শাশুড়িকে নিচে পাঠিয়ে দিলাম নিচে, এরপর সমস্ত ধান এক এক করে এক জায়গায় করে নিলাম। এরপর আমার শ্বশুর সহ ধান ধান বস্তায় ভরে নিলাম, আমি এক এক করে ধান নিচে নিয়ে গেলাম, এমন করতে করতেই প্রায় চারটা বেজে গেল। সমস্ত ধান নিচে নামানো হলে আমি ঘর মুছে নিয়েছিলাম।

IMG_20240508_143142_140.jpg
IMG_20240508_143141_855.jpg
IMG_20240508_143142_018.jpg

আজকে আমাকে ডাক্তারের কাছে যেতে হবে, আমার ঔষধ প্রায় শেষ আবার ওষুধ নিয়ে আসতে হবে। ঠিক বুঝতে পারতেছি না, যতক্ষণ ঔষধ খাচ্ছি ততক্ষণ ভালো লাগে, এরপর আবার আগের মত অবস্থা। জানিনা সৃষ্টিকর্তা কবে সবকিছু ঠিক করে দেবেন। তবে ভরসা রাখছি নিশ্চয়ই খুব তাড়াতাড়ি সবকিছু ঠিক হয়ে যাবে।

এর মাঝেই আমি আমার ভেরিফিকেশন করছিলাম। ডাক্তারের কাছ থেকে বিদায় নিয়ে আমি কিছু জিনিসপত্র কিনেছিলাম। ছেলেদের জন্য কেক, আনারস, বিস্কুট নিয়েছিলাম। ছোট ছেলে ফুচকা খেতে চেয়েছে, তাই তাকে ফুচকা কিনে দিয়েছিলাম, আমি নিজেও খেয়েছিলাম। এরপর বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম।

IMG_20240508_143142_564.jpg

বাড়িতে এসে প্রথমত ঔষধ গুলো চেক করে নিয়েছিলাম। সবকিছু ঠিক আছে কিনা, এরপরে মাগরিবের নামাজ পড়ে ছেলেকে পড়তে বসলাম। আমি ভেরিফিকেশন করলাম। ওর পড়া শেষ হলে ওকে রাতের খাবার খাইয়ে ঘুমাতে বলেছিলাম। আমি আমার ভেরিফিকেশন এক এক করে শেষ করলাম। অনেকটা ব্যস্ততার মাঝেই আমার দিনটা পার হয়ে গেল। সবার সুস্থতা কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 14 days ago 

শুনেছি পান্তা ভাত খেলে শরীর ঠান্ডা থাকে। যদিও আমি পান্তা ভাত পছন্দ করি না, বলতে গেলে খেতেই পারি না৷ তবে আমার বাবা পান্তা ভাত খুব পছন্দ করে কিন্তু বাড়িতে আমি আর মা পছন্দ করি না। আনারস খুব উপকারি এবং খেতে বেশ ভালো লাগে তবে একটু বেশি খেলেই বিপত্তি বাধে আমার, জিহ্বা জ্বালা করতে শুরু করে। আর হ্যা, ভুলেও দুধ আর আনারস একসাথে খাবেন না।

ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 14 days ago 

পান্তা ভাত আমিও তেমন একটা খেতে পারি না। তবে ওই দিন নাস্তা না তৈরি করার কারণে খেতে হয়েছে। আনারস খেলে যাদের জ্বর রয়েছে, তাদের জ্বরের পরিমাণটা কিছুটা কমে যায়। ডাক্তার বলেছিল আনারস নিয়ে আসার জন্য তাই নিয়ে এলাম, খেতে বেশ ভালোই লেগেছে। একদমই ঠিক বলেছেন খাওয়ার পরে জিহ্বার মধ্যে জ্বালা করতে শুরু করেছে, যেটা আমার কাছে বেশ খারাপ লেগেছে। ধন্যবাদ পরামর্শ দেয়ার জন্য ভালো থাকবেন।

 13 days ago 

আপনার মতো আমিও পান্তা ভাত খেতেই পারি না। হ্যা আনারস খেলে জ্বর সেরে যায় তবে দুধের সাথে আনারস খেলে সেটা শরীরের জন মারাত্মক ক্ষতিকর। আনরস খেলে যে শুধু জিহ্বা জ্বালা করে তাই নয় অন্য কিছুর স্বাদও পাওয়া যায় না। ধন্যবাদ আপনাকে আমার মতামতের উওর দেওয়ার জন্য।

 14 days ago 

আপনি অসুস্থ থাকার পরেও বাড়ির কাজগুলো যেভাবে করে যাচ্ছেন আসলে অনেক প্রশংসনীয়। আবার এটাও বলতে হবে মেয়ে মানুষ যত অসুস্থ থাকুক না কেন সংসারের কাজ তারপরও করতেই হবে।
আবহাওয়া খারাপ থাকার কারণে ধান শুকাইনি। এজন্য পরের দিন আবারো মিলিয়ে দিয়েছেন।
রাতে ডাক্তারের কাছে গিয়ে ওষুধ নিয়ে এসেছেন।
সারাদিনের কার্যক্রম গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 14 days ago 

মেয়েদের শান্তি কোথায় গেলে হবে জানিনা, তবে হয়তোবা সৃষ্টিকর্তা আমাদের জন্য ভালো কিছু রেখেছেন। যাই হোক তারপরেও আলহামদুলিল্লাহ যেমন আছি ভালো আছি। একদমই ঠিক বলেছেন আবহাওয়া ঠিক না থাকার কারণে ধান শুকাতে একটু বিলম্ব হচ্ছে। ইনশাল্লাহ অবশ্যই সবকিছু ঠিক হয়ে যাবে। ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 14 days ago 

সকালে কাজ থাকলে পান্তা ভাত একটা ভালো নাস্তা হতে পারে। আমি ব্যক্তিগতভাবে পান্তা ভাত খুব পছন্দ করি। আমার যে ছেলে পছন্দ করে আলু ভর্তা দিয়ে কিন্তু কিন্তু ওদের সকালের নাস্তা খাওয়ার কোন ঠিক ঠিকানা নাই।

ওরা কোন দিন যে খাবে আর কোন দিন যে খাবে না সেটা সম্পর্কে আমার কোন ধারনাই নেই, তাই আৃার একার জন্য পান্তা ভাত রাখি না।
আপনার ধান প্রায় শুকিয়ে এসেছে শুনে ভালো লাগলো।
কাশিতে আমার ছেলেটাও ভুগছে। লক্ষন দেখে মনে হচ্ছে করোনা। আগে টেস্ট করলে হয়তো ধরা পরতো।
করোনা এখনো হচ্ছে তবে ভ্যাকসিন নেয়ার কারনে তেমন একটা প্রভাব ফেলতে পারছে না।
সাবধানে থাকবেন আর শরীরের প্রতি যত্ন নিবেন।
শুভকামনা রইলো আপনার জন্য।

 14 days ago 

আসলে ঠিক জানিনা করোনা কি না, তবে এতদিন ধরে এভাবে যাওয়ার সর্দি কাশি লেগেই আছে। এত ওষুধ খাওয়ার পরেও কোন কাজ হচ্ছে না। ইনশাল্লাহ ধানের কাজ শেষ হোক তারপরে টেস্ট করাব, আপনাকে ধন্যবাদ পরামর্শ দেয়ার জন্য। পান্তা ভাত আমি খুব কম পছন্দ করি, কিন্তু আপনার পছন্দের, সেটা জানতে পেরে ভালো লাগলো।

 13 days ago 

হা হা হা,
ফুচকার কথা শুনলে মেয়েদের নাকি জিব্বায় জল চলে আসে। এটা কিন্তু আমার কথা নয় আমি মানুষের কাছ থেকে শুনেছি এবং বিভিন্ন ফানি ভিডিও থেকেও দেখেছি 🤣

যদিও আপনার ইচ্ছা ছিল না কিন্তু ছেলের আবদারের কারণে ফুচকা নিয়ে আসা হল আপনি নিজেও খেয়েছেন অবশ্য, তবে প্রিপারেশন কিন্তু অনেক সুন্দর উপর দিয়ে হয়তো ডিমের আবরণ দিয়েছে।

Hii !!
The dumplings you brought and then decorated the platter with cheese is showing your great skills of chef. As I am fruit lover, pineapple juice is one of my favorite. I try to include it in my lunch. Seems like you really made your day well.
Thank you.

 12 days ago 

একদমই ঠিক বলেছেন অনেকটা ব্যস্ততার মাঝে হলেও আমার দিনটা বেশ ভালই কেটেছে। আনারস ফল আমি কেমন একটা পছন্দ করতাম না। কিন্তু এখন একটু একটু করে খেতে গিয়ে মনে হচ্ছে এটা সবচাইতে বেস্ট ফলের মধ্যে, খেতে বেশ ভালোই লাগে। বিশেষ করে লবণ মরিচ মাখিয়ে খেলে আরো ভালো লাগে, একবার খেয়ে দেখবেন। আপনাকে ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য। আপনিও ভালো থাকবেন।

TEAM BURN

Your post has been successfully curated by @eliany at 35%.

Thanks for setting your post to 25% for @null.
We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

Team Burn (22).png

Burning STEEM by sending it to the @null account helps reduce the supply of STEEM and so increase its price.

 12 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে সমর্থন করার জন্য।

 12 days ago 

আপনার ধান এর কাজ করা নিয়ে ইতোপূর্বে পোস্ট এর মাধ্যমে জেনেছি, বুঝেছিনাপ্নার জীবন টা অতটা সহজ নয় যতটা আমরা ভাবি। সারাদিন পরিবার সামলিয়ে আবার এই প্ল্যাটফর্মে সময় দেন। এটা সবার জন্য অনুপ্রেরণা

 11 days ago 

ধানের কাজ খুবই কঠিন একটা কাজ, কিন্তু তার উপরে যদি হঠাৎ করেই বৃষ্টি চলে আসে। তাহলে তো আরো বেশি খারাপ অবস্থা। আসলে আমাদের জীবনটা এতটা ও কঠিন নয়। যতটা আমরা দূর থেকে দেখি, সবকিছুই সামনে নিতে হয়। সেটা পরিবার হোক কিংবা কমিউনিটি, সবটাই আমার ভালোলাগার জায়গা। আপনাকে ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67411.34
ETH 3684.87
USDT 1.00
SBD 3.75