SEC17/W4|"Gift that can impress me."

in Incredible Indialast month
Quotes Instagram Post_20240430_165728_0000.png

Hello friends

সময় কত দ্রুত অতিক্রম করে তা এই চ্যালেঞ্জ দেখলেই অনুধাবন করা যায় ।আমার মনে হয় সেদিন চ্যালেঞ্জে শুরু হলো,দেখতে দেখতেই চারটি সপ্তাহ অতিক্রম করে ফেললাম আর মাত্র দুটি সপ্তাহ রয়েছে।
ভাবতেই অবাক লাগে। তবে প্রতিবারের ন্যায় এবারের বিষয়বস্তুটি ও অতি চমৎকার। তাই ভাবলাম, প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নিজের ভাবনাগুলো আপনাদের সাথে শেয়ার করলে মন্দ হয় না সেই ভাবনা থেকেই চলে আসলাম আসলে, উপহার পেতে কার না ভালোলাগে, আমার তো বেজায় ভালোলাগে। তবে শুধু নিতে নয়, দিতে ও সমপরিমাণই ভালোবাসি।

কারণ হলো একতরফা কোন জিনিসই ভালো লাগেনা। বন্ধুরা এই প্রতিযোগিতা নিয়ম অনুযায়ী আমি আমার কিছু সম্পর্ক বন্ধুকে নিমন্ত্রণ জানাচ্ছি যাতে করে এতো সুন্দর একটি বিষয়বস্তূর উপর তারাও তাদের অভিমত ব্যক্ত করা সুযোগ পায়।

@saha10
@mdsahin111
@tanay123

নির্ধারিত প্রশ্নগুলোর উত্তরদানের মাধ্যমে আমি আমার অনুভূতিগুলো প্রকাশ করার চেষ্টা করছি।

* পছন্দের উপহার কি যা আপনাকে মুগ্ধ করতে পারে? আপনার পছন্দ পিছনে কারণ.

আমার কাছে উপহার মানেই পছন্দের, তা যাই হোক। তেমন ধরুন,যখন কেউ আমার সাথে একটু হাসি মুখে কথা বলে, সেটাই আমার কাছে উপহার হিসেবে মনে হয়। আমি ঐ বিষয় টিকে সাদরে গ্রহণ করি ,ও মন থেকে আলিঙ্গন করি।

pexels-nadin-234738888-14965741.jpg

Source

বিশেষ কোন উপহার আমার কাছে না থাকলেও একটু বেশি মুগ্ধ হই যদি কেউ আমাকে ফুল দেয়। আমি বরাবরই ফুল খুব পছন্দ করি ।ফুল দেখলে

IMG20231208145930.jpg

আমার অন্যরকম একটা অনুভূতি কাজ করে মনে ।ফুলের মতো পবিত্র নিষ্পাপ হিসেবে নিজেকে তৈরি করার জন্য চেষ্টা করি। নিজের জীবনটাকে ফুলের মতো করে সাজানোর চেষ্টা করি ।আসলে ফুল নিয়ে আমার ভাবনাটা অন্যরকম। তাই আমাকে যদি কেউ ফুল দেয় তাহলে আমি একটু বেশিই মুগ্ধ হই।

* আপনি কি বিশ্বাস করেন যে উপহারটি এমন একটি অঙ্গভঙ্গি যা কখনও কখনও আমাদের সম্পর্ককে উন্নত করতে সাহায্য করে?

হ্যাঁ আমি মনে করি উপহার সম্পর্ক উন্নত করতে বহুলাংশে সাহায্য করে। আমরা সাধারণত প্রিয়জনকেই কিছু না কিছু উপহার দেই ,আর এই উপহার গুলি যখন আমরা তাদেরকে দেই তারা এটা মন থেকেই গ্রহণ করে। এতে করে আমাদের সম্পর্কটা আরও মধুর থেকে মধুর তর হয়। পরস্পরের মধ্যে শ্রদ্ধা ভালোবাসা বিশ্বাস জন্মায় এবং আমরা যে একে অপরের খুবই আপন তা বুঝাতে সাহায্য করে। সম্পর্কটাকে মজবুত করে বহু অংশেই এই ছোটখাট উপহার।

pexels-anna-pou-9345711.jpg

Source

* আপনি কি কখনও এমন কোনও উপহার পেয়েছেন যা এখনও আপনার কাছে স্মরণীয়; কোন গল্প থাকলে শেয়ার করুন।

হ্যাঁ ,আমি জীবনে অনেক উপহারই পেয়েছি যা এখনো আমার হৃদয় দাগ কেটে আছে। এমন একটি উপহার হল স্বর্ণের একটি চেইন। আমি যখন এইচ,এস,সি,তে মোটামুটি একটা ভালো রেজাল্ট করলাম। তখন আমার বড় আপু আমাকে এই চেনটি উপহার দিয়েছিল আমাকে।জীবনে যত উপহার পেয়েছি এর মধ্যে সবচেয়ে মূল্যবান উপহার হল এটি। কারণ আমি আমার বড় বোনকে মায়ের স্থানে স্থান দিয়ে রেখেছি।

IMG20240430162841.jpg

আমার কাছে উপহার পেতে সবসময় ভালো লাগে ।তবে কিছু বিশেষ উপহার রয়েছে যা বিশেষের খাতায় থাকে। যেমন ধরুন আমার জীবনে কোন এক সময় কারো কাছ থেকে পাওয়া ফুল, কলম, চিঠি পাতা, এগুলো আমার কাছে অনেক মূল্যবান উপহার যা আমি আমার সংরক্ষণে রাখার চেষ্টা করেছি বহুদিন যাবত। তবে দুঃখজনক হলেও সত্য কিছু কিছু উপহার আমি মনের বিরুদ্ধে নষ্ট করে ফেলেছি । কারন হলো,এই উপহার গুলো কে কেন্দ্র করে যদি আমার পরিবার বা আমার জীবনে কোন সমস্যার তৈরি হয় তাই এটিকে বিলীন করে ফেলেছি, স্মৃতির পাতা থেকে।

যদিও এ কাজটি করা আমার জন্য খুব কঠিন একটি কাজ ছিল‌ ,তারপর ও করেছি।

একটি প্রচলিত বাক্য রয়েছে, বড় কিছু পেতে হলে ,ছোট কিছুতে ছাড় দিতে হয়।

আমি শান্তিপ্রিয় মানুষ। কোন কিছুকে নিয়ে অশান্তি তৈরি করা আমার মোটেও ভালো লাগেনা। তাই পারতো পক্ষে কোন ঝামেলায় জড়াতে চাই না ।সেজন্য অনেক সময় নিজেকে গুটিয়ে নেওয়ার চেষ্টা করি। তবে সব সময় যে, পেরে উঠি তা নয়, তবে চেষ্টা করি।

এত সুন্দর একটি বিষয়ের উপর প্রতিযোগিতার আয়োজন করার জন্য ম্যাম কে অসংখ্য ধন্যবাদ। ‌এবং সবাইকে আমার অন্তরের অন্তস্থল থেকে শ্রদ্ধা ও ভালোবাসা জ্ঞাপন করছি, আমার এই পোস্টটি সময় ও ধৈর্য্য ধরে পড়ার জন্য। সবাই ভালো থাকবেন, আল্লাহ হাফেজ।

Sort:  

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

 last month 
  • অসংখ্য ধন্যবাদ
 last month 

কন্টেস্টে অংশগ্রহন করায় প্রথমেই আপনাকে শুভেচ্ছা ও অভিনন্দন।

গিফট আসলে আলাদা একটি আনন্দের বহিঃপ্রকাশ, হোক সেটা বড় কিংবা ছোট৷ আপনার লেখা পড়ে বুঝলাম আপনি ফুল পেলে বেশি খুশি হন, ব্যাপারটা আমার কাছে ভালো লেগেছে৷ ফুল অপছন্দ করে এমন লোক খুঁজে পাওয়া খুবই জটিল।

 last month 
  • একদমই তাই উপহার ও আনন্দের বহিঃপ্রকাশ ‌যে কোন উপহার পেলেই ভালো লাগে আর এটা যদি মন থেকে দেয় তাহলে ভালো লাগার পরিমাণ তো অনেকগুলো বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে।
Loading...
 last month 

এনগেজমেন্ট চ্যালেঞ্জের সিজন ১৭ এর চতুর্থ সপ্তাহে অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আসলে আপনি ঠিক বলেছেন, উপহার মানেই তো আনন্দ এবং একটা অন্যরকম অনুভূতি কাজ করে। উপহার মানে যে, কাউকে কোন কিছু দেওয়া এমনটাও না। মানুষের মুখের একটা ছোট্ট হাসি সেটাও একটা সবথেকে বড় উপহার।

আপনার জন্য সবসময় শুভকামনা রইল।

 last month 
  • একদমই তাই আমার কাছে কিন্তু এটাই সবচেয়ে বড় উপহার মনে হয় যদি কেউ আমার সাথে একটু হাসি মুখে কথা বলে আমাকে আন্তরিকভাবে গ্রহণ করে আমি খুব মনে পড়ে খুশি হই। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

@sairazerin
I really enjoyed reading your post. There is no doubt that gifts strengthen our relationship and strengthen our relationship. Ear rings etc. and for such a special gift, it is really a joy that God will provide the scene. Thank you so much. I will take care of you. So much

The sincerity and love of the gift giver should be seen not the value of the gift.Gifts strengthen a bond between us which is never broken.❤️
@mona01

 28 days ago 
  • সত্যি আপনার উৎসাহমূলক মন্তব্য করে আমারও খুব ভালো লাগছে। উৎসাহ কাজের গতি বাড়ায়। আমিও মনে প্রাণে দোয়া করি এই প্লাটফর্মে আপনার পথ চলা সুদীর্ঘ হোক।
 28 days ago 
  • প্রথমেই অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি পড়ার জন্য এবং চমৎকার মন্তব্যের জন্য। কিছু মন্তব্য মন জুড়িয়ে যায় ,মন ছুয়ে যায় এমন একটি মন্তব্য ছিল আপনার ।অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67658.71
ETH 3766.98
USDT 1.00
SBD 3.59