"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড # ২৪৯ [তারিখ : ১৮-০৩-২০২৪]

Todys_Featured_Articles_2.png

Banner Credit @alsarzilsiam


বিগত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tauhida


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম - তৌহিদা, ইউজার আইডি @tauhida । তিনি বাংলাদেশে বসবাস করেন। তিনি বিবাহিতা, এক সন্তানের মা। তিনি রান্না করতে ও খেতে ভালোবাসেন , তিনি ঘুরতেও অনেক ভালোবাসেন। তিনি প্রতিনিয়ত বিভিন্ন ধরনের ড্রয়িং, ফটোগ্রাফি এবং কাগজ দিয়ে অনেক নতুন নতুন জিনিসপত্র তৈরি করে আমার বাংলা ব্লগ কমিউনিটিকে সমৃদ্ধ করে যাচ্ছেন। তিনি স্টিমিটে জয়েন করেন ২০২১ সালের এপ্রিল মাসে। তিনি তার পরিশ্রম, মেধা এবং ঐকান্তিক প্রচেষ্টা দিয়ে আমার বাংলা ব্লগে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন।


এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি :

Untitled-01.png
Untitled-02.png


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল :


one.jpg

ডিমের খোসার উপর আমার নতুন একটি আর্ট by @tauhida (17.03.2024 )

আজকে আমি আবার আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে আপনাদের সাথে ভিন্ন ধরনের একটি আরত পোস্ট শেয়ার করব । সব সময় একই ধরনের আর্ট করে থাকি হঠাৎ করে মনে হল যে আজকে একটু ভিন্ন করে একটি আর্ট করি । আর জল রং দিয়ে যে কোন কিছুর উপরে আর্ট করলে খুব বেশি ফোটে এবং দেখতে খুব ভালো দেখা যায় । হঠাৎ করে রাত বারোটার সময় মনে হল যে ডিমের খোলার উপরে একটি আর্ট করলে কেমন হয় । এদিকে রাত বারোটার সময় কি কেউ আর ডিম খায় নাকি । ডিমের খোসা এখন কোথায় পাই । হঠাৎ করে মনে হলো যে কয়দিন আগে ব্যাগের ভিতরে কিছু ডিমের খোসা জমিয়ে রেখেছিলাম একটু কাজের জন্য । সেখান থেকে একটি নিয়ে আমি ঝটপট বসে পরলাম এই আর্টটি করার জন্য । ডিমের খোসার উপর এটা আমার প্রথম চেষ্টা জানিনা কেমন হয়েছে । আমার কাছে মোটামুটি লেগেছে তারপরও আপনাদের সাথে শেয়ার করে দিলাম ..


আজকের এবিবি ফিচার্ড এর পোস্ট বাছাই করার সময় অনেকগুলো পোষ্ট চেক করতে হয়েছিলো আমাকে, সত্যি বলতে এখন অনেক বেশী কোয়ালিটি পোষ্ট দেখা যায়। বিশেষ করে এবিবি ফিচারর্ড এর উদ্যোগটি গ্রহন করার পর হতে, অনেকের মাঝে সুন্দর ও ব্যতিক্রমধর্মী কিছু উপস্থাপন করার একটা প্রতিযোগিতা দেখতে পাচ্ছি। সত্যি এবিবি ফিচারর্ড এর উদ্যোগটি অনেক ক্ষেত্রেই বেশ সফল হয়েছে এবং ইউজারদের কোয়ালিটি উপস্থাপন করার ক্ষেত্রে দারুণ একটা অনুপ্রেরণা দিয়ে যাচ্ছে। আমার বিশ্বাস আমার বাংলা ব্লগের ইউজারদের কোয়ালিটি ধরে রাখার ক্ষেত্রে এই উদ্যোগটি আরো কার্যকর ভূমিকা পালন করবে।

সত্যি বলতে এবিবি ফিচারর্ড এর পোষ্ট বাছাই এর ক্ষেত্রে আমি সব সময় সৃজনশীলতামূলক কাজকে প্রাধান্য দিয়ে আসছি, কারন জেনারেল লেখা যে কোন ভাবে যে কেউ লিখতে পারে। এখানে শৈল্পিক দক্ষতা প্রকাশের সুযোগ খুব কমই থাকে বলে আমার বিশ্বাস। কিন্তু DIY জাতীয় কিছুর মাধ্যমে সৃজনশীলতা ও দক্ষতার সেরা কিছু উপস্থাপন করার সুযোগ থাকে। তো আজকে অনেক গুলো DIY পোষ্ট পেয়েছি। একে একে সবগুলোকে চেক করেছি এবং সর্বশেষ এই পোষ্টটি আমার কাছে দারুণ লেগেছে। আমার মনে হয়েছে এটা খুব সহজ কিছু ছিলো না, কিন্তু ইউজার বেশ দক্ষতার সাথে ড্রয়িংটি সুসম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ যথেষ্ট দক্ষতার সাথে উপস্থাপন করেছেন। তাই আমার দৃষ্টিতে আজকের ফিচারর্ড পোষ্ট হওয়ার যথেষ্ট দাবীদার এটা।


two.jpg

ছবি গুলো @tauhida আপুর ব্লগ থেকে নেওয়া

দেখুন, ছোটখাটো অনেক কিছুই দেখে আমাদের কাছে খুবই সহজ কিছু মনে হতে পারে কিন্তু যখনই সেটা করতে যাবেন তখনই টের পাবেন সেটা কতটা কষ্টসাধ্য। যেহেতু একটা সময় ড্রয়িং করার চেষ্টা আমিও করেছি, সেহেতু এই জাতীয় কিছু ড্রয়িং করার বিষয়টি বেশ ভালোই বুঝতে পারছি আমি। আমার বিশ্বাস আমার সাথে সাথে আপনারা এই বিষয়ে একমত হবেন না, আজকের ফিচারর্ড পোষ্ট এর জন্য এটা যথার্থ বাছাই।

ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 2 months ago 

আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @tauhida আপুকে দেখে খুব ভালো লাগলো।আসলে এই উদ্যোগের মাধ্যমে প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমরা দেখতে পাই। অনেক অনেক ধন্যবাদ প্রতিদিন একটি করে ফিচারড আর্টিকেল আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 months ago 

আজকের ফিচারড আর্টিকেল পোস্ট দেখে অনেক ভালো লাগলো। ডিমের খোসার উপর দারুন একটি আর্ট করেছে আমাদের সকলের প্রিয় তৌহিদা আপু। এই আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আইডিয়াটা সত্যি দারুন ছিল।

 2 months ago 

আমার আর্টটিকে আজকে ফিচার্ড আর্টিকেল হিসেবে মনোনীত করা হয়েছে দেখি সত্যি অনেক ভালো লাগে লাগল । এখানে নিজের পোস্ট দেখতে পারলে তখন নিজের কাছেই অন্যরকম একটা ভালো লাগা কাজ করে এবং কাজ করার প্রতি আগ্রহ আরো অনেক বেড়ে যায় ।আমি চেষ্টা করেছি আর্টটি কে সুন্দর করে ফুটিয়ে তোলার জন্য । যদিও কষ্টসাধ্য ছিল তারপরও করতে পেরেছি ।ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার পোস্টটিকে এখানে মনোনীত করার জন্য ।

 2 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে তৌহিদা আপুর নাম দেখে অনেক ভালো লেগেছে। তিনি অনেক সুন্দর করে ডিমের খোসার উপরে আর্ট করেছে। উনার এই আর্ট পোস্ট আমি দেখেছিলাম। আমার কাছে তো খুব ভালো লেগেছিল ওনার সুন্দর এই আইডিয়াটা। আপুর এই পোষ্ট টাকে ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

আজকের ফিচার্ড আর্টিকেলে এমন একটা ক্রিয়েটিভিটির আর্টিকেল দেখে সত্যিই অনেক ভালো লাগলো। আমার বাংলা ব্লগের ফিচার্ড আর্টিকেলের এই উদ্যোগটি আমার কাছে অনেক ভালো লেগেছে । এই উদ্যোগের ফলে ইউজাররা তাদের ক্রিয়েটিভিটি নিয়ে কোয়ালিটি পোস্ট করতে অনুপ্রেরনা পাবে অনেক। @tauhida আপুর এই পোস্টটি অত্যন্ত চমৎকার একটি পোস্ট । ডিমের উপর এরকম আর্ট করা এটা সহজ কোনো কাজ নয়। অনেক কঠিন একটি কাজ। উনার দক্ষতার প্রসংশা করতেই হবে। অনেক অনেক শুভকামনা @tauhida আপু আপনার জন্য।

 2 months ago 

তৌহিদা আপুর এই আর্ট পোস্ট আমি দেখেছিলাম। উনার সুন্দর আইডিয়া দেখে আমার কাছে বেশি ভালো লেগেছিল। ডিমের খোসার উপরে আর্ট করেছিল। অনেক সুন্দর করে তিনি এটা এঁকেছেন। তিনি নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে এমন কি দক্ষতাকে কাজে লাগিয়ে অনেক সময় নিয়ে খুবই নিখুঁতভাবে পুরো আর্ট করেছে। আর আজকের ফিচারড আর্টিকেলে উনার নামটা দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ এই পোস্টটাকে বাছাই করার জন্য।

 2 months ago 

তৌহিদা আপুর এই পোস্টটি আমি দেখেছিলাম।
ডিমের খোসার উপর আপু দারুন ভাবে অংকন করেছেন অংকনটি আসলেই অসাধারণ ছিল। দারুন একটি পোস্ট ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60385.11
ETH 2889.75
USDT 1.00
SBD 3.65