"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #২২০ [ তারিখ : ১৫-০২-২০২৪ ]

গত ০২ মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে। ২১৯ তম রাউন্ড শেষে আজ ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ২২০ তম রাউন্ড এর আর্টিকেল পাবলিশ করা হবে। এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।

"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার-@fasoniya



অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

অথরের নাম-ফারজানা আক্তার সোনিয়া। জাতীয়তা- বাংলাদেশী। শখ-তিনি আর্ট করতে খুবই পছন্দ করি। ওনার প্রিয় শখ হচ্ছে আর্ট করা।শিক্ষাগত যোগ্যতা- এইচএসসি পরীক্ষা কমপ্লিট করে ডিগ্রী জন্য আবেদন করেছেন। স্টিমিট ব্লগিং ক্যারিয়ার-২০২১ সালের মে মাসে স্টিমিটে জয়েন করেছিলেন এবং এখন মোট ব্লগিং ক্যারিয়ারের বয়স ৯৯৫ দিন।



এক নজরে তাঁর বিগত সপ্তাহের পোস্টগুলি:



"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল:

ছবিটি নেওয়া হয়েছে-সোনিয়া ম্যাডামের পোস্ট থেকে

গভীর জঙ্গলে দুটো হরিণের পানি খাওয়ার দৃশ্য আর্ট। ( Publish: 14.02.2024 )

"আজকে আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের আর্ট টি হল গভীর জঙ্গলের মধ্যে দুটো হরিণের পানি খাওয়ার দৃশ্য আর্ট। বেশ অনেকদিন পরেই এইরকম রং দিয়ে আর্ট করেছি। কারণ গত কয়েক সপ্তাহে আপনাদের মাঝে ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছি। আমার কাছে আর্ট করতে অনেক বেশি ভালো লাগে সেটা ম্যান্ডেলা আর্ট হোক আর রংএর আর্ট হোক। তবে রং দিয়ে করা আর্ট গুলো বেশি ভালো লাগে। তাছাড়া আমি আর্ট করার থেকে বেশি অন্যদের আর্ট দেখতে বেশি পছন্দ করি। আপনারা সবাই খুবই সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করে থাকেন সেগুলো আমি দেখতে অনেক বেশি পছন্দ করি। আমার আজকে আর্টের বিষয়বস্তুটি হচ্ছে গভীর জঙ্গলের মধ্যে দুটো হরিণ দৌড়াতে দৌড়াতে হাঁপিয়ে যাওয়ার পর একটা ছোট্ট জায়গায় পানি খেতে এসেছে সে দৃশ্যটি আমি আপনাদের মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করছি।...


আজকের এই আর্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে, বিশেষ করে কনসেফ্টি দারুন ছিল। আজকে বেশ ভালো ভালো কিছু আর্ট দেখছিলাম, আর এই আর্টটির কনসেফ্টি দেখে, দেখার খুব আগ্রহ হলো। জঙ্গলে হরিনের জল খাওয়ার দৃশ্য, এর ভিতরে একটা এডভেঞ্চার টাইপের বিষয় লুকিয়ে আছে। এই ধরণের আর্টগুলো আমার অনেক পছন্দের আর এই টপিক এর আর্টগুলো রং তুলি দিয়ে ভালোভাবে ফুটিয়ে তুলতে পারলে দেখতেও অনেক আকর্ষণীয় লাগে।

আর্ট এক প্রকার হাতের জাদু বলা যায়, সেই হাতের জাদুতে যে যেমন আর্টের বিষয়বস্তুগুলো ফুটিয়ে তুলতে পারবে, সেইরকম সৌন্দর্যমন্ডিত হয়ে উঠবে আর্টগুলো। তবে এই ধরণের আর্টগুলো যত সময় নিয়ে তৈরি করা যায়, তত বিভিন্ন বিষয়গুলো অ্যাড করা যায়। আর এই ধরণের আর্টগুলো এমনিতেই অনেক সময় সাপেক্ষ আর কঠিনও আছে। ব্রাশ আর রং তুলি দিয়ে ফুটিয়ে তুলতে গেলে অনেক ধৌর্য সহকারে প্রতিটি বিষয়গুলোতে রং করা লাগে।

আর রং দিয়ে আর্ট করতে গেলে অনেক সাবধানের সাথে না করলে একটু ভুল হয়ে গেলে পুরো কনসেফ্টিই নষ্ট হয়ে যায়। যাইহোক, পুরো কমপ্লিট আর্টের বিষয়টা দেখে যেন বাস্তবের মতো মনে হচ্ছে, আসলে কালার কম্বিনেশনগুলো পারফেক্ট হয়েছে। সব থেকে এখানে হরিনের জল খাওয়ার দৃশ্যটা অনেক সুন্দর ছিল, যেটা আর্টের মাধুর্য ফিরিয়ে এনেছে। তিনি অনেকগুলো ধাপের মাধ্যমেও পুরো আর্টটি উপস্থাপনা করেছেন, যেটা অনেক ভালো, অন্যদের বুঝতেও অনেক সুবিধা হবে। সবমিলিয়ে বেশ ভালো উপস্থাপনা ছিল।


ধন্যবাদ সবাইকে।

Banner New.png

Sort:  
 3 months ago 

অনেক ধন্যবাদ আমার এই আর্ট টি ফিচার আর্টিকেলে সিলেক্ট করার জন্য। এইখানে নিজের পোস্ট দেখতে পেলে খুবই ভালো লাগে। আজকে কয়েক দিন ধরেই সবার পোস্ট এখানে দেখতে পাচ্ছি আজকে হঠাৎ আমার পোস্টটি এখানে দেখতে পেয়ে অনেক বেশি খুশি হলাম আমি। আপনার কাছে আমার আজকের এই আর্টের কনসেফ্ট ভালো লেগেছে জেনে অনেক বেশি ভালো লেগেছে।

 3 months ago 

আজকের এই ফিচারড আর্টিকেল পোস্টে @fasoniya আপুর নাম দেখে আমার কাছে সত্যি খুবই ভালো লেগেছে। তিনি অনেক সুন্দর এবং মনোমুগ্ধকর একটা পেইন্টিং করেছে যেটা একেবারে আকর্ষণীয় ছিল। আমি তো ওনার করা পেইন্টিং দেখেই মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। এরকম সুন্দর সুন্দর পেইন্টিং গুলো দেখলে সত্যি খুব ভালো লাগে। ধন্যবাদ এই পোস্ট ফিচারড আর্টিকেল হিসেবে সিলেক্ট করার জন্য।

 3 months ago 

সোনিয়া আপুর পোস্টটি ফিচারড আর্টিকেলে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপু বেশ দারুন অংকন করেন। আপুর আজকের অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অংকনের কালার কম্বিনেশন টাও বেশ দারুন ছিল অনেক ধন্যবাদ আপুর পোস্টটি ফিচারড আর্টিকেলে মনোনীত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 61046.72
ETH 2926.11
USDT 1.00
SBD 3.69