"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল - রাউন্ড #৭৬ [তারিখ : ২০-০৯-২০২৩]steemCreated with Sketch.

Todys_Featured_Articles_2.png
Banner Credit @alsarzilsiam


২-রা মে ২০২৩ থেকে "আমার বাংলা ব্লগের" একটা নতুন ইনিশিয়েটিভ আজকের ফিচারড আর্টিকেল চালু করা হয়েছে । এই উদ্যোগটি এখনও অব্দি স্টিমিট প্ল্যাটফর্মেই একদম নতুন ও ইউনিক । কি এই "আজকের ফিচারড আর্টিকেল" ? আসুন জেনে নেওয়া যাক ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল : আমার বাংলা ব্লগে প্রতিদিন নতুন নতুন আর্টিকেল পাবলিশ করা হয়ে থাকে । অলটাইম এভারেজ ১৭০ জন রাইটার এক্টিভলি আর্টিকেল লিখে চলেছেন প্রতিদিন । এত এত আর্টিকেলের মধ্যে থেকে বেছে নিয়ে প্রত্যহ ফিচারড আর্টিকেল হিসেবে একটি আর্টিকেলকে আলাদা করে পাবলিশ করা হবে আমাদের কমিউনিটির নতুন একটি একাউন্টে । যেহেতু, হুবহু অন্যদের আর্টিকেল স্টিমিটে আলাদা অন্য আর একটি একাউন্টে পাবলিশ করার নিয়ম নেই তাই আমরা ফিচারড আর্টিকেলের কিছু অংশবিশেষ নিয়ে আলোচনামূলক পোস্ট করবো । সেই সাথে থাকবে সেই সকল ফিচারড আর্টিকেলের রাইটারদের নাম, আর্টিকেলের নাম ও আর্টিকেল পোস্টের লিংক । এডিশনালি আমরা ছোট্ট একটা পিডিএফ পাবলিশ করবো প্রত্যেক মাসের প্রথম রবিবারে । এই পিডিএফ -এ থাকবে বিগত এক মাসের সবগুলি ফিচারড আর্টিকেল ।


"আমার বাংলা ব্লগ" আজকের ফিচারড আর্টিকেল রাইটার - @green015


অথর সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতিঃ

লেখিকার নামঃ রিপা রায়। জাতীয়তা: ভারতীয়। আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি। আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত। আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে। কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।।

এক নজরে তাঁর বিগত দিনের পোস্টগুলি :

Screenshot_20230920-220554.png


" আমার বাংলা ব্লগ" আজকের ফিচার্ড আর্টিকেল


Image.jpeg

"কটনবাড দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি" (অঙ্কনসহ) (তারিখ ১৯.০৯.২০২৩)

বন্ধুরা,অনেকদিন হলো diy তৈরি করা হয়না।তাই ভাবলাম আজ ভিন্ন কিছু তৈরি করবো।আমি এখানে একটি ওয়ালমেট তৈরি করেছি।যেটা তৈরি করতে আমি কটনবাড,কার্ডবোর্ডসহ অঙ্কনও করেছি। তাছাড়া যেকোনো diy তৈরি করতে আমার খুবই ভালো লাগে।যদিও সময়ের অভাবে তৈরি করা হয় না।আজ সেই ভালো লাগা থেকেই কটনবাড দিয়ে ইউনিক একটি diy তৈরি করার চেষ্টা করলাম।গাছসহ ফুল দেখতে বেশ সহজ হলেও বেশ সময় লেগেছে আমার।যদিও তৈরির পর diyটি দেখতে বেশ আকর্ষণীয় লাগছিল।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন diy টি তৈরি করা যাক---


Image.jpeg


ছবিটি নেয়া হয়েছে @green015 এর পোস্ট থেকে


আমার বাংলা ব্লগ সব সময়ই সদস্যদের নিজস্ব শৈল্পিক দিক বিকাশের জন্য সচেষ্ট থাকে। সদস্যরাও সেই সুযোগে নিজেদের শৈল্পিক দিকটা আমাদের দেখাতে পিছপা হন না। আজকের পোস্ট সেই দৃষ্টিকোণ থেকে বিবেচনা কারণ প্রাথমিকভাবে এটা যে শুধুমাত্র হাতে আঁকা ছবি তাই নয় তার সাথে একটি DIY। প্রাথমিক ভাবে আঁকা ছবি মনে হলেও ভালোভাবে দেখলে বোঝা যায় যে এটি এলটি DIY। কারণ আমাদের লেখিকা খুব সন্তর্পনে কটনবাড গুলোকে ফুলের আকৃতি দিয়েছেন। আর সেটা যেন পুরো অঙ্কনের সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে। পাশাপাশি অঙ্কন সহ DIY এর এক মিশ্রিত পোস্ট তৈরি হয়েছে।

সবচাইতে যেটা ভালো লেগেছে আমাদের হাতের নাগালে পাওয়া জিনিস দিয়ে খুব সহজে বানিয়ে ফেলা যাবে এই অঙ্কনসহ-DIY আর সেই সাথে পেয়ে যাবেন নজরকাড়া ওয়ালমেট। যেটা বাড়িতে সুন্দর ভাবে সাজিয়ে রাখলে যে কেউ কোনো দামি আর্ট পিস ভাবতে বাধ্য।

ধন্যবাদ

Sort:  
 8 months ago 

ফিচার্ড আর্টিকেলের জন্য দারুন একটি পোস্ট নির্বাচন করা হয়েছে। এই পোস্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর করে ফুল তৈরি করা হয়েছে। দেখতে বেশ সুন্দর লাগছে। গ্রীন আপুর প্রত্যেকটি পোস্ট অনেক সুন্দর হয়।

 8 months ago 

ধন্যবাদ আপু।

 8 months ago 

আসলেই চেষ্টা করেছিলাম ভিন্ন একটি diy উপস্থাপন করার।diy টি তৈরির পর আমিও বেশ অবাক হয়েছিলাম, ফুলগুলো অঙ্কনের সঙ্গে মিলে গেছে দেখে।যাইহোক আমার diy পোষ্টটি এত নিখুঁতভাবে বিশ্লেষণ করেছেন দেখে খুবই ভালো লেগেছে।আসলে আমি সবসময় চেষ্টা করি আমার পোস্টগুলো ভিন্ন ও সুন্দরভাবে সাজানোর।আজকের diy পোষ্টে এত প্রশংসা পেয়ে সত্যিই ভীষণ ভালো লেগেছে।এছাড়া ফিচার্ড আর্টিকেল হিসেবে নিজের নাম ও পোস্টটি সিলেক্ট হয়েছে দেখে আরো বেশি অনুপ্রেরণা পেলাম। অনেক অনেক ধন্যবাদ আমার পোস্টটি এত সুন্দরভাবে তুলে ধরার জন্য।

 8 months ago 

ফিচার্ড আর্টিকেলের জন্য দারুন একটি পোস্ট বাছাই করা হয়েছে। গ্রীন আপু আমার বাংলা ব্লক কমিউনিটির একজন ভাল ইউজার। গ্রীন আপুর পোস্ট গুলো আমার পড়া হয় অনেক ভালো লিখেন ।অনেক সুন্দর ভাবে ফুলগুলো তৈরি করেছে দেখতে দারুন লাগছে।

 8 months ago 

আজকের এই ফিচারড পোস্টে গ্ৰীন দিদির নাম দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আপু কিন্তু অনেক সুন্দর করে কটনবরড দিয়ে এই ওয়ালমেট তৈরি করেছে। এটা ঘরের দেয়ালে সাজিয়ে রাখলেও সুন্দর লাগবে। সুন্দর করে করেছেন দেখে আমার কাছে দারুন লেগেছে। ওনার পোস্টগুলো আমি সব সময় পছন্দ করি।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 65920.41
ETH 3016.79
USDT 1.00
SBD 3.71