আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ১১৮steemCreated with Sketch.

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতা

হতাশার চাদরে অন্ধকারাচ্ছন্ন
আমার হৃদয়ের আকাশ,
বিরহের যাতনায় নির্জীব
আমার কল্পনার রাত।

তুমি ছিলে বিস্তৃত আকাশে
জোসনার বিমল প্রদীপ,
তুমি ছিলে হৃদয়ের সীমনায়
ভালোবাসার প্রশান্তির সংগীত।

লেখক

@hafizullah

লেখক এর অনুভূতি:

ভালোবাসার অনুভূতিগুলো একটা ভিন্ন আবেগের হয়ে থাকে, ছন্দতার আড়ালে হৃদয়ের আবেগ প্রকাশিত হয়ে থাকে।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 7 months ago 

হিমেল হাওয়ারা আজ নিঃস্তব্ধে
আমার হৃদয় আবেগে মূর্ছিত,
নীরবতার এক সঙ্গীহীনে
অব্যক্ত যন্ত্রণাগুলি মণিকোঠায় রয়েছে গচ্ছিত।

তুমি ছিলে বর্ণমালায়
আমার হৃদয়ের গীত-ছন্দে,
তুমি ছিলে রাতের স্বপ্ননীলে
ভালোবাসার অগ্নিদ্বীপ জ্বেলে।।

 7 months ago 

বাহ! বাহ! বাহ! আপু মুগ্ধতা ছড়িয়ে গেলো হৃদয়ে, আবেগের পংতিগুলো পড়ে।

 7 months ago 

🤗🙏

 7 months ago 

অনেক সুন্দর হয়েছে দিদি খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ দিদি।

 7 months ago 

আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য ধন্যবাদ দাদা আপনাকেও।

 7 months ago 

নিকষ কালো ঘন মেঘে,
ছেড়ে গেছে হৃদয়ের আকাশ,
অন্ধকারাচ্ছন্ন হৃদয় হতাশায়,
নুয়ে পড়েছে ধরণীর বুকে।
তুমি হৃদয়ের আকাশে,
জ্বলে থাকা জীবন্ত নক্ষত্র,
তুমি হৃদয়ের আকাশে,
পূর্ণিমা রাতে পূর্ণ চন্দ্র।
তুমি আমার ভালোবাসায়,
সুর ছাড়ানো বাদ্যযন্ত্র।

 7 months ago 

মাঝে মাঝে হতাশার অন্ধকারে হৃদয় হারিয়ে যায়। তবুও সবাই প্রতীক্ষায় থাকে হয়তো সবকিছু আবার জীবন্ত নক্ষত্রের মতো জ্বলে উঠবে। দারুন লিখেছেন ভাইয়া।

 7 months ago 

আপু চেষ্টা করেছিলাম ভালো করে লেখার, আমি জানিনা কতটুকু ঠিক হয়েছে! অনুপ্রেরণা দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

হতাশার চাদরে অন্ধকারাচ্ছন্ন
আমার হৃদয়ের আকাশ,
বিরহের যাতনায় নির্জীব
আমার কল্পনার রাত।

তুমি ছিলে বিস্তৃত আকাশে
জোসনার বিমল প্রদীপ,
তুমি ছিলে হৃদয়ের সীমনায়
ভালোবাসার প্রশান্তির সংগীত।

ছলনার আগুনে জীবন অঙ্গার
ভেতরটা শুধুই হাহাকার,
কল্পনায় শুধুই ভয়াল আঁধার
বুকে জমেছে কষ্টের পাহাড়।

তুমি ছিলে হৃদয়ের গহীনে
আলো জ্বেলে জীবনে,
তুমি ছিলে সুখের কল্পনায়
ছোট্ট জীবনে তৃপ্তির শীতলতায়।

 7 months ago (edited)

বাহ্ ভাই বেশ দুর্দান্ত লিখেছেন তো। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর অনু কবিতা লেখার জন্য।

 7 months ago 

ছলনার আগুন অনেক বেশি ভয়ংকর। জীবনটা এলোমেলো করে দেয়। আর দিয়ে যায় শুধু কষ্টের পাহাড়। দারুন লিখেছেন ভাইয়া। বেশ ভালো লেগেছে।

 7 months ago 

আমার আঁধার জীবন বেসেছি ভালো
খুঁজিনি কভু ভালোবাসার আলো
হতাশার চাদরে মোড়ানো ভালোবাসা
অপূর্ণ রয়ে গেল প্রিয় হৃদয়ের যত আশা।
আজ বড্ড বেশি শূন্য জীবন
শূন্য হৃদয় প্রিয় তুমিহীন
বিরহের যাতনায় তোমাকে খুঁজি
হতে চাই প্রিয় তোমাতে বিলীন।

 7 months ago 

তুমি বিচরন করো আমার হৃদয়ে
আমি সেটা অনুভূব করি কল্পনাতে।
তুমি ছিলে মোর হৃদয়ের রানী
তোমাকে কখনো কি ভুলিতে পারি।

তুমি ছিলে অন্ধকার জগতের প্রদীপ
তোমাকে নিয়ে বানিয়েছি হাজারো সংগীত।
তুমি বিনে হৃদয়ে যাতনার সুর বাজে
জানিনা কবে বাঁশিতে নতুন সুর আসবে।

 7 months ago 

হৃদয়ের রানীকে তো আর কখনো ভোলা যায় না ভাইয়া। যাই হোক সে যেন আপনার যুগ যুগ ধরে চলার পথের সাথী হয় এই প্রত্যাশাই করি।

 7 months ago 

নিঃশব্দে নির্বিঘ্নে অপেক্ষারত আমি,
তোমার চোখেতে দেখি আমার স্বপ্নখানি,
মনবাগিচায় চাষ করি তোমার সুখগুলো,
যখন চাইবে তখন দেব, দূর করব কষ্টগুলো।

অভিমান দূরে ঠেলে যদি আসো কাছে,
বুকে টেনে নেব তখন তাকাবো না পাছে,
ভালোবাসি বলেই তোমায়, এতো আয়োজন,
তুমি ছাড়া একা আমি থাকি সর্বক্ষণ।

 7 months ago 

তুমি অন্ধকারাচ্ছন্ন রাতের আলোকিত তারা
তুমি পাশে না থাকলে আমি দিশেহারা,
তুমি আমার হৃদয়ের আকাশে
ভালোবাসার আত্মহারা।

তুমি যদি পাশে থাকো সবকিছু সুন্দর লাগে
তুমি দূরে হারিয়ে গেলে সবকিছু বিষাদ লাগে,
তুমি যদি হাসো তাহলে আমার হৃদয়ের
তারা গুলো হেসে উঠে জ্বল জ্বল করে।

 7 months ago 

সত্যি আপু প্রিয় মানুষটি পাশে না থাকলে আমরা দিশেহারা হয়ে পড়ি। আর তখন বিষন্নতা ঘিরে ধরে চারপাশ। অনেক ভালো লিখেছেন আপু। বেশ ভালো লেগেছে।

 7 months ago 

কিছু অব্যক্ত কথা
যা ছিল আমার হৃদয়ে,
হয়নি বলা হায়নি চলা একি সাথে পথ।
নীরব নির্বাক ওই দূর আকাশ
তোমার জন্য এ মনটা হতাশ।
রাতের আকাশ জুড়ে তারা
তোমায় ছাড়া আমি দিশেহারা।
আজও আমার নয়ন জুড়ে
তোমার সপ্ন তাড়া করে।
তুমি আছ এ হৃদয়ে
ভালোবাসি শুধুই তোমাকে।

 7 months ago 

হয়তো কিছু কিছু অব্যক্ত কথা কখনো বলা হয়ে ওঠে না। তবে মনের মাঝে সেই অব্যক্ত কথাগুলো রয়ে যায়। তবুও যেন প্রিয় মানুষটির প্রতি ভালোবাসা থাকে সব সময়। অনেক ভালো লাগলো আপু কবিতার লাইনগুলো।

 7 months ago 

আমার পাশে নেই তুমি আজ
একলা প্রহর কাটে
একাকি রাত কাটে আমার
চাঁদ তারার সাথে।

তুমি ছিলে হৃদয় মাঝে
এক টুকরো সুখ
তুমি ছিলে হতাশার মাঝে
ভায়োলিনের সুর।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 63041.44
ETH 2985.81
USDT 1.00
SBD 3.61