আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অনু কবিতার আসর-০৪

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতাঃ

তোমার ওই কাজল কালো আঁখি
আমি চেয়ে রই দিবানিশি
তোমার ঠোঁটের মুচকি হাসি
আমি তারেই খুঁজে ফিরি

লেখকঃ

@rupok

লেখকের অনুভূতিঃ

পছন্দের মানুষের সবকিছুই মানুষের ভালো লাগে। তার কাজল কালো চোখ আর ঠোঁটের কোণে লেগে থাকা হাসি মানুষের কাছে সবচেয়ে প্রিয়। তাইতো মানুষ সবসময় প্রিয় মানুষকে খুজে ফেরে।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner Annivr4.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 2 years ago 

আমার মনের মানুষ তুমি
তোমায় খুজে ফিরি,
তুমি বিহনে অন্তরে মোর
জ্বলে আগ্নেয়গিরি।

মায়া ভরা মুখটি তোমার
চাঁদের মতো দৃষ্টি
কি অপরূপ করে বিধাতা
করেছে তোমায় সৃষ্টি।।

 2 years ago 

ভাবি আমি একা একা
কবে পাবো তোমার দেখা,
হাতটি ধরে বলবো তোমায়
তুমি আছো আমার হিয়ায়।

 2 years ago 

দারুন লিখেছেন। বেশ ভালই মিলিয়েছেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

তার কাজল কালো আখি খুজি মেঘলা আকাশে
তার ভূবন মোহিনী হাসি খুজে ফিরি দখিনা বাতাসে
তার সেই হাসি এখনো ঝড় তোলে বুকের কোনে
সে কি আমার হৃদয়ের হাহাকার জানে?
সে কি জানে তারপ্রতি আমার অগাধ ভালবাসা?
তার খোজে বারবার অতীতে ফিরে আসা।
সে কি কখনোই বুঝবে না আমাকে?
সুখ কি পাব না কভু এ জীবনে।

 2 years ago 

বাহ চমৎকারভাবে কাব্য প্রতিভা বিকশিত হচ্ছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।অনেক উৎসাহ পেলাম

 2 years ago 

তোমার চোখের নীল সমুদ্রে
আমি শীতল হই ডুবে ডুবে
তোমার ওষ্ঠদ্বয়ের রাঙ্গা আভা
হৃদয়ে ভাসায় প্রেমের ভেলা।

 2 years ago 

আপনি যদি আপনার ভালোবাসার মানুষটির নীল চোখের সমুদ্রে ডুবে শীতল হন তাহলে তো আপনার আর লোডশেডিং এ ভয় নেই। 😅😅

 2 years ago 

এই জন্যই তো বাড়িতে এসি কিনি না, খামোখা টাকা পয়সা নষ্ট করার কি দরকার, হি হি হি

 2 years ago 

মনের এসি বড় এসি।😅😅

 2 years ago 

বিদ্যুৎ ছাড়াই যেখানে চলে এসি, মজাই মজা।

 2 years ago 

কারেন্ট বিলের খরচ বাঁচিয়ে আমাদেরকে জিলাপি কিনে দিলেই তো হয়।

 2 years ago 

স্বপ্নটা ভালো দেখতেছেন তাহলে, দেখেন দেখেন

 2 years ago 

এই সেরেছে, নীল সমুদ্রে ডুব দিলে আপনি কবিতা লিখবেন কেমনে😜।ভাবি জানে তুমি টা কে?🤪🤪

 2 years ago 

হৃদয়ের সমুদ্রে ডুব দেয়া যায় সাথে কবিতাও লেখা যায়, কোন সমস্যা হয় না

 2 years ago 

বাবারে, কত বড় হৃদয় সমুদ্র ও আছে,তা সমুদ্র কি ঢেউ আছে?আর মাছ আছে,থাকলে আমারে কিছু সামুদ্রিক মাছ পাঠিয়েন😜😜

 2 years ago 

সব আছে কিন্তু কাউকে দেয়া নিষেধ আছে, রুলস ব্রেক করা যাবে না।

 2 years ago 

আরে আমারে দিলে কিছু হবে না,আমি কাউকে বলবো না।মাছ এই চেয়েছি,খেয়ে দেখতাম হৃদয়ের সমুদ্রের মাছের স্বাদটা কেমন🤪🤪

 2 years ago 

একদম ভালো না, খুব পঁচা। এসব খেতে হবে না

 2 years ago 

ভেলা নিয়ে নীল সমুদ্রে যাওয়া কিন্তু রিস্ক আছে হা হা হা।

 2 years ago 

ভালোবাসায় কোন রিস্ক নেই শুধু প্রাপ্তি আর প্রাপ্তি হি হি হি

 2 years ago 

ঠিক বলেছেন ছ্যাকা টাও কিন্তু একটা প্রাপ্তি হি হি হি।

 2 years ago 

আবার জিগায়, ভালোবাসায় সবই প্রাপ্তি টক কিংবা মিষ্টি হি হি হি

 2 years ago 

কোন রিস্ক নেই। কারণ প্রেমের মরা জলে ডোবেনা। হা হা হা

 2 years ago 

হা হা হা কিন্তু মরার আগেই তো ডুবে যাবে।

 2 years ago 

তোমার চোখে খুঁজি আমি ভালোবাসার পথ
তোমায় নিয়ে বাধবো ঘর এই নিলাম শপথ
তোমায় পেলে পূর্ণ হবে আমার জীবনের সব
তুমি আমার ভালোবাসার গভীর অনুভব।

 2 years ago 

শপথও নিয়ে নিয়েছেন, তাহলেতো এবার সংসদের পাঠিয়ে দিতে হবে

 2 years ago 

তোমার ওই গভীর,উজ্জ্বল কাজল কালো দুই আঁখি,
স্মরণ করিয়ে দেয় দুজনার চলার পথ কতখানি বাকি।
তোমার আঁখি ব্যক্ত করে আমার না বলা ভাষা,
কতশত ব্যথা আর লুকিয়ে থাকা কত ভালোবাসা।
তোমার ঠোঁটের কোণের দীপ্ত হাসি,
আমাকে জীবন্ত করে তোলে অহর্নিশি।।

 2 years ago 

তোমার ওই কাজল কালো আঁখি
আমি চেয়ে রই দিবানিশি
তোমার ঠোঁটের মুচকি হাসি
আমি তারেই খুঁজে ফিরি

তোমার কাজল কালো চোখ।
আমায় ডাকে দিবা নিশি,
তোমার ঠোঁটের মিষ্টি হাসি,
আমি খুবই ভালোবাসি।

 2 years ago 

আহারে কি ভালোবাসা!!!

 2 years ago 

প্রায় একই রকম হয়ে গেল না লাইনগুলো?

 2 years ago 

তোমার ওই বাকাঁ ঠোটের হাসি
মুগ্ধ করে আমাকে বারোমাসী,
তোমাতেই মজে থাকি সারাক্ষণ
শুধু তোমাতেই ভালোবাসা খুজিঁ

🤭

 2 years ago 

তোমার ওই কাজল কালো আঁখি
আমি চেয়ে রই দিবানিশি
তোমার ঠোঁটের মুচকি হাসি
আমি তারেই খুঁজে ফিরি

তোমার ঐ শ্যামলা বরণ গায়ের রং
আমার হৃদয়ে ছড়ায় তীব্র আলোড়ন,
তোমার নুপুরের নিক্কন ধ্বনি
হৃদয়ের পরতে প্রবল প্রতিধ্বনি।

 2 years ago 

তুমি আমার রঙিন স্বপ্ন ,
শিল্পীর রঙে ছবি
তুমি আমার চাঁদের আলো ,
সকাল বেলার রবি ..
তুমি আমার নদীর মাঝে
একটি মাত্র কুল ..
তুমি আমার ভালোবাসার
সুন্দর গোলাপ ফুল

 2 years ago 

খুব ভালো লিখেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া ❤️❤️

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68781.96
ETH 3736.20
USDT 1.00
SBD 3.73