আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ১২৩steemCreated with Sketch.

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতা

হৃদয়ের নদীতে উত্তাল ঢেউ
ভাসছে তাতে আশার নাও,
স্বপ্ন ছিলো আসবে কেউ
হৃদয়ের সীমানা রাঙাবে কেউ।

আজও আমি একা একা
ভাসছি হৃদয়ের নদীতে,
ভালোবাসার তীব্র আকাংখায়
খুঁজছি শুধু তোমাকে।

লেখক

@hafizulla

লেখক এর অনুভূতি:

ভালোবাসা একটা আকাংখা-হৃদয়ের গভীরে থাকা এক চঞ্চল ছন্দমালা, কখনো আশা জাগায় আবার কখনো হতাশা ছড়ায়।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 6 months ago 

হৃদয়ের আকাশে সাদা মেঘ,
ঢেকে রেখেছে প্রিয় মানুষকে।
এই বুঝি আসবে সে,
ভালোবাসায় রাঙাবে আমাকে।

হয়তো আমি ভুল ছিলাম,
ভালোবাসা অনেক আনন্দ পেলাম।
কিন্তু পাইনি তোমার দেখা,
হৃদয়ে লেগেছে অনেক ব্যথা।

স্বপ্ন আমার অনেক সুন্দর,
ভেঙে হয়েছে টুকরো টুকরো।
ভালোবাসার আনন্দ মিথ্যে হয়েছে,
খুঁজে পাইনি সুন্দর মুহূর্ত।

 6 months ago 

মনে তে চলছে প্রেমের উন্মাদনা,
কবে করবে তুমি আমাতে প্রচারণা।
স্বপ্নযুগল বাধবো বাসা
তোমায় নিয়ে বেঁধেছি মনে শত আশা।

শূন্য কূলে আছি পড়ে একাকী
জানি আসবে তুমি সঙ্গ দিতে আমারি।
সামান্য প্রেম ভালোবাসা পাবো বলে
খুঁজে চলেছি তোমায় বারে বারে।

 6 months ago 

শূন্য হৃদয় নিয়ে প্রতীক্ষায় থাকেন ভাইয়া। আশা করছি ঠিক সময় প্রেম চলে আসবে। দারুন লিখেছেন আপনি। অনেক ভালো লেগেছে কবিতার লাইনগুলো।

 6 months ago 

আসলো নাতো কেউ জীবনে
সময় গেল প্রেম বিহনে
প্রেমের মিষ্টি সুবাস পেতে
হৃদয় মাঝে কোকিল ডাকে।।

প্রেমের সুবাস পেতাম যেদিন
হতাম আমি রানী সেদিন
উড়ে উড়ে যেতাম তখন
মেলে দিতাম হৃদয়ের পেখম।।

 6 months ago 

আপু আপনি দেখছি বেশ সুন্দর একটি অনু কবিতা লিখে ফেলেছেন। ছন্দে ছন্দে কবিতাটি পড়তে অনেক বেশি ভালো লাগলো।

 6 months ago 

আপু আপনি কিন্তু সত্যিই দারুণ লিখেছেন। একেবারে মিষ্টি প্রেমের কবিতা। আপনার হৃদয়ে তাড়াতাড়ি কোকিল ডাকুক এই প্রত্যাশাই করি। অনেক অনেক ভালো লেগেছে আপু।

 6 months ago 

আর কত কোকিল ডাকবে?

 6 months ago 

নিশ্চুপ নির্ঘুম নিরব রাত্রি,
কাটে না যেন এর গভীরতা,
শুধু কি তুমি নেই বলে এমন,
নাকি তুমি নামক রোগের আগমন।

সহস্র ছবিতে তোমাকেই দেখি,
শত শত পাতাতেও তুমি দাও উঁকি,
তোমার চেহারাটা ভাসে সবদিকে,
অনুভবে থাকো তুমি আমার চারপাশে।

 6 months ago 

দারুন লিখেছেন কবিতাটি। আপনার কবিতার শব্দচয়ন গুলো বেশ ভালো লেগেছে। আসলে যাকে ভাল লাগে তার চেহারাটা ভাসতে থাকে

 6 months ago 

তোমার দুটি ভরসার হাত ধরে
জীবন সমুদ্রে নেমেছি আমি
হারিয়েছি জীবনের দুকুল
প্রিয় তোমায় ভালোবেসে
করেছি আমি কি শুধুই ভুল?
ভালোবাসার তীব্র আকাঙ্ক্ষায়
হৃদয় আমার ব্যাকুল।
হৃদয় মাঝে উত্তাল ঢেউ
ভাসিয়েছি জীবনভেলা
বেলা শেষে ফুরিয়ে এলো সময়
আমি রইলাম একেলা।

 6 months ago 

দারুন লিখেছেন আপু, অণু কবিতাটা। সত্যিই খুব ভালো লাগলো পড়ে।

 6 months ago 

আপু আপনার অনু কবিতাটি বেশ দুর্দান্ত হয়েছে। আসলে সময় ফুরিয়ে যাবে মানুষগুলো একাই রয়ে যাবে। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 6 months ago 

মনের মধ্যে আশা ছিল ,
আসবে বুঝি কেউ,,,
ভরিয়ে দেবে রঙিন আলোয়,
অন্ধকারের ঢেউ।

বাসবে ভালো আমায় যে সে,
রাখবে মনের কোণে,,,
হঠাৎ করে ঘুম ভাঙলেই,
স্বপ্ন যে যায় থেমে।

 6 months ago 

মারহাবা মারহাবা দারুণ লিখেছেন আপু, খুব সুন্দর হয়েছে ছন্দগুলো।

 6 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে। শুনে খুব খুশি হলাম।

 6 months ago 

দিদি অনেক চমৎকার হয়েছে অনু কবিতাটি। ছন্দময় কবিতা গুলো পড়তে একটু বেশিই ভালো লাগে।।

 6 months ago 

আমি চেয়েছি তোমায় তেমন করে,
যেমন করে মাটি ফেটে চৌচির হয়ে পানির অপেক্ষায় থাকে।
আমি চেয়েছি তোমায় ঝর-ঝরো বৃষ্টিতে অঝোর নয়নে,
বলোনা কিভাবে চলবো আমি তুমি বিহনে।
আমি চেয়েছিলাম তোমায় কোনো এক অমাবস্যার রাতে,
আজও সেই অপেক্ষায় আমার আঁখি প্রাতে।

 6 months ago 

এখনো জ্বলে আছে ক্ষীন প্রদীপ
শুধু তাতে ধপ ধপ করছে প্রভঞ্জন হিম,
আশা ছিল আগমন ঘটবে কারো
প্রেমের নেশারু হয়ে সব বাঁধ পেরিয়ে।

এখনো আমি পথিক একেলা
প্রভাতের উজ্জ্বল আলো দেখবো বলে,
ভালোবাসার তীব্র জ্বালায় পোড়া দহনে
খুঁজে চলেছি তোমার শীতল হৃদয়কে।

 6 months ago 

বাহ্ দিদি অনেক চমৎকার হয়েছে। আপনার প্রতিটি কবিতার শব্দচয়ন গুলো আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ দিদি আপনাকে।

 6 months ago 

অনুপ্রেরণা পেলাম দাদা,অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

দিদি আপনার অনু কবিতাগুলো অসম্ভব সুন্দর হয়।

 6 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকেও।

 6 months ago 

হৃদয়ের নদীতে উত্তাল ঢেউ
ভাসছে তাতে আশার নাও,
স্বপ্ন ছিলো আসবে কেউ
হৃদয়ের সীমানা রাঙাবে কেউ।

আজও আমি একা একা
ভাসছি হৃদয়ের নদীতে,
ভালোবাসার তীব্র আকাংখায়
খুঁজছি শুধু তোমাকে।

মনের কোঠরে তোমার ছবি
তুমি বনেছো আমার সবি,
আশার প্রদীপ জ্বেলে একটুখানি
ভালোবাসার খবর জানে অন্তরযামী।

পাইনি কভু সুখের ছোঁয়া
জীবন যেন কষ্টে রোয়া,
ভালোবাসার টানে সুপ্ত হৃদয়
খুঁজি তোমার পরিণয়।

 6 months ago 

মনের মাঝে সত্যিই প্রিয়জনের ছবি থেকে যায়। আর আশার আলো জ্বলতে থাকে। সত্যি ভাইয়া আপনার লেখা কবিতার লাইনগুলো অসাধারণ হয়েছে।

 6 months ago 

আজ হৃদয় নদীর জোয়ারে,
ভাসমান আশার নৌকা,
ভালোবাসার স্বপ্নকে নিয়ে,
পাড়ি দিবে অজানা ঠিকানায়।

ভালোবাসার আশার আলো,
জ্বালিয়ে একাকী বসে আছি,
শুধুমাত্র তোমার অপেক্ষায়,
ভালোবাসার তীব্র প্রতীক্ষায়।

 6 months ago 

ভালোবাসার প্রতীক্ষায় থেকে হয়তো কোনদিন প্রিয় মানুষটিকে পেয়ে যাবেন। আপনার লেখা কবিতার লাইন গুলো খুবই ভালো লেগেছে ভাইয়া। আপনি দারুন লিখেছেন।

 6 months ago 

আমার লেখা অনু কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 6 months ago 

বন্ধু তুমি যে এত কারুর জন্য অপেক্ষা কর তা তো জানা ছিল না। এত তীব্র প্রতীক্ষায় না থেকে তার কাছে চলে গেলেই হয়। অসম্ভব সুন্দর হয়েছে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 61372.42
ETH 2928.56
USDT 1.00
SBD 3.66