আমার বাংলা ব্লগ কবিতা উদ্যোগ || অণু কবিতার আসর - ১১২

Poem Cover-second.png

আমার বাংলা ব্লগের নতুন উদ্যোগ- অনু কবিতায় সবাইকে স্বাগতম জানাচ্ছি। এটা সম্পূর্ণ সৃজনশীল একটি উদ্যোগ, যেখানে সবাই নিজের ভেতরের প্রতিভাবে একটু ভিন্নভাবে ফুটিয়ে তোলার সুযোগ পাবে। নিজের মনের ভাবকে একটু ছন্দময় কিংবা সহজভাবে কাব্যিক রূপে প্রকাশ করতে হবে। বিষয়টি যেন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠে সেই জন্য প্রতিদিন পাঁচজনকে $২.০০ ডলার করে মোট $১০.০০ ডলার এর ভোট দেয়া হবে। তবে যারা নিয়ম মেনে অংশগ্রহণ করবে পুরস্কারের ক্ষেত্রে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।

এবিবি-ফান এর মাধ্যমে প্রতি সপ্তাহের দুই দিন যথাক্রমে শুক্রবার ও রবিবার দুটি পোষ্ট শেয়ার করা হবে, যেখানে লেখকের পছন্দ অনুযায়ী ৪/৬ লাইনের অনু কবিতা সংযুক্ত থাকবে। তার সাথে কবিতা সম্পর্কে লেখকের অনুভূতি থাকবে, যাতে ইউজাররা কিছুটা আইডিয়া নিতে পারে কবিতার বিষয়বস্তু সম্পর্কে। তারপর ইউজারদের কাজ হবে অনু কবিতার লাইনগুলোর সাথে সামঞ্জস্য রেখে নিজের মতো করে আরো ৪/৬ লাইনের অনু কবিতা লেখা।

এখানে একটা বিষয় অবশ্যই স্মরণ রাখতে হবে, শব্দের জটিলতা কিংবা অর্থের গভীরতা নিয়ে অতিরিক্ত চিন্তা করতে হবে না বরং সহজভাবে আপনার মনের ভাবটাকে ফুটিয়ে তোলার চেষ্টা করতে হবে এবং কবিতার বিষয়বস্তুর প্রতি লক্ষ্য রেখে কবিতাটিকে পূর্ণতা দেয়ার চেষ্টা করতে হবে। আমরা কঠিন কিংবা দুর্বোধ্য শব্দ দেখবো না বরং আপনি কবিতাটিকে কতটা সুন্দরভাবে পূর্ণতা দেয়ার চেষ্টা করেছেন, সেটা দেখার চেষ্টা করবো। আশা করছি সবাই বিষয়টি বুঝতে পেরেছেন। আমার বাংলা ব্লগের কবিতা উদ্যোগে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করছি।

আজকের অনু কবিতা


শিউলি ফুলের মালা গাঁথি, তোমায় দেবো বলে,
ফিরে এসে ঘর সাঁজাবো, আমায় তোমায় মিলে।
ছোট্ট ঘর,ছোট্ট আঙ্গিনা মুখরিত আজ মোদের কলরবে,
হাসি কান্নায় মাতবো দুজনা, দু'জনার খুশি স্রোতে।

লেখক

@nusuranur

লেখক এর অনুভূতি:


পৃথিবীর সকল ভালোবাসার মানুষেরা বোধহয় এভাবেই নিজেদের ভালোবাসার সংসার সাঁজানোর স্বপ্ন দেখে।আর তাদের প্রচেষ্টায় একদিন তা স্বার্থক ও হয়।

অংশগ্রহণের নিয়মাবলীঃ

  • উত্তরটি সর্বোচ্চ ৫০ শব্দের মাধ্যমে দিতে হবে।
  • একজন ইউজার শুধুমাত্র একবারই উত্তর দিতে পারবে।
  • অন্যের উত্তর কপি করা যাবে না।
  • উত্তর/কমেন্টটি অবশ্যই উপরের কবিতার সাথে সামঞ্জস্য রেখে করতে হবে।
  • এডাল্ট উত্তর/কমেন্ট দেয়া যাবে না।
  • পোষ্টটি অবশ্যই রিস্টিম করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

break .png
Banner_Annivr2.png
break .png
Banner.png

আমার বাংলা ব্লগের ডিসকর্ডে জয়েন করুনঃডিসকর্ড লিংক

break .png

Sort:  
 7 months ago 

প্রকৃতির সজীবতায় চঞ্চল হৃদয়ে
দিবানিশি স্বপ্ন ভাসে কল্পনার আকাশে।
হৃদয়ের সীমানায় একখন্ড জমি, ভালোবাসার রংধনুতে রাঙবে
আশা ভরসায় মনের সন্ধিতে, হৃদয়ের বন্ধনে ভাসবো দুজনে।

 7 months ago 

শিউলি ফুলের মালা গাঁথি, তোমায় দেবো বলে,
ফিরে এসে ঘর সাঁজাবো, আমায় তোমায় মিলে।
ছোট্ট ঘর,ছোট্ট আঙ্গিনা মুখরিত আজ মোদের কলরবে,
হাসি কান্নায় মাতবো দুজনা, দু'জনার খুশি স্রোতে।

জোৎস্নার আলোয় জ্বালি জোনাক বাতি, তোমায় দেখবো বলে,
ফিরে এসো বাঁধবো ঘর, তোমায় আমায় মিলে।
ছোট্ট আশা, বুক ভরা ভালোবাসা জীবন পাবে বাঁচার ভরসা,
সুখে দুঃখে দুজনে দুজনার, কাটিয়ে দেবো ছোট্ট জীবন সংসার।

 7 months ago 

মনের অতলে তোমার,কি আছে বলো ?
মন প্রাণ উজাড় করে,ভালবাসি চলো।
ভালোবাসতে দুজনের,নেই কো কোনো বাধা।
ভালোবেসে গড়বো মোরা,একটি গোলক ধাধা।

এই গোলোকে হারিয়ে যাব,আমরা দুজন মিলে।
ভালোবেসে বাইবো নৌকা,নদ-নদী আর ঝিলে।
ভালোবাসায় থাকতে পারে, সুখ-দুঃখ ঝড়।
থাকবো দুজন একসাথে,যতই আসুক বিপদ।

এক বুক ভালবাসা,আমার হৃদয় জুড়ে।
তোমার জন্য ওগো,আমার মনটা যে পুড়ে।
উড়ন্ত জোনাকির,জ্বলন্ত আলো।
তুমি ছাড়া এক মুহূর্ত,লাগে না যে ভালো।

 7 months ago 

হৃদয়ের যতকথা জমিয়ে রাখি, তোমায় শোনাবো বলে,
শিশিরের শুভ্রতা মাখি, তোমায় ছোঁয়াবো বলে।
তুমি আমি পাশাপাশি দিয়েছে পাড়ি অজানায়,
ধরেছি হাত, দেখেছি রঙিন স্বপ্ন তোমায় আমায় মিলে।

 7 months ago 

শিউলি ফুলের মন মাতানো
সুবাস লাগে ভালো।
যদি তুমি,তোমার ভালোবাসায়
আমার জীবনকে রাঙিয়ে দাও
নতুন ভুবনের আলো।
ভালোবাসি বন্ধু
শুধু তোমায় চাই,
একসাথে বাঁচবো মোরা
যেখানে বিশৃঙ্খলা নাই।
সুখে দুখে পাশে থেকে
আপন ভুবন গড়বো,
তোমায় নিয়েই প্রিয়,
ভালোবাসার ঘর টি বাধবো।

 7 months ago 

রোজ সকালে ঘুম ভাঙ্গবে
বেলি ফুলের ঘ্রানে,
দুইজন মিলে ফুল কুড়াবো
মালা গাথঁবো বলে।

একটি মালা পড়িয়ে দিবো
তোমার কোমল চুলে,
দুইজন মিলে গাইবো গান
হাতে হাত রেখে।।

 7 months ago 

আমাদের খুশি, আমাদের হাসি,
আমাদের ভালোবাসার মাঝে
ঝড় তুফান যা-ই আসুক
রবো আমরা একসাথে।
ভালোবাসা সৃষ্টি হোক মনের গভীরে
তোমার আমার প্রেমের গল্প
ছড়িয়ে পড়ুক লোকমুখে।
ছোট্ট সাজানো ঘরে তুমি আর আমি
এই আমাদের ভালোবাসার কাহিনী।

চাঁদের মৃদু আলোর নিচে, আমি কবিতা লিখব, আমার হৃদয় উন্মুক্ত,
রাতের বেলা ফিসফিসিয়ে, তোমার জন্য আমার ভালবাসা, আমি ঘোষণা করব।
আমরা যখন হেঁটে যাই 'তারাময় আকাশের নিচে, হাতে হাত রেখে, আমাদের আত্মা মুক্ত,
আমাদের এই পৃথিবীতে, দুটি আত্মা জড়িয়ে আছে, তুমি আর আমি।

শিউলি ফুলের মালা গাথি তোমায় পরাবো বল,
ভালোবেসে ডেকো তুমি ছুটে আসবো তোমার শিউলি গাছের তলে।
তোমার বাড়ি ফুলের সুবাস মাতাল করা হাওয়া,
মন চায় সারাক্ষণ থাকি দুজনে একসাথে আমরা।
ফুলের পাপড়ি ফুলের সুবাস গাঁথিয়া আছি অনেক মালা,
কবে আমি পড়াবো তোমায় গলাই মেটাবো মনের জ্বালা।

 7 months ago 

মিলে মিশে হবো দুজনে দুজনার
বাঁধা নাহি রবে আর কভু মিলনে
দুজন মিলে কহিবো কথা
গুনগুন করে মন রাঙিয়ে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 61143.11
ETH 2928.78
USDT 1.00
SBD 3.56