নাটক রিভিউ : " ঝামেলা আনলিমিটেড" ( ১৩ থেকে ১৫ পর্ব )

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, নাটক রিভিউ ঝামেলা আনলিমিটেড ১৩ থেকে ১৫ পর্ব সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20230806_204305.jpg

ইউটিউব থেকে নেওয়া স্ক্রীনশট

নাটক সসম্পর্কে কিছু তথ্য :-

নাটকের নাম"ঝামেলা আনলিমিটেড "
পর্ব১ থেকে ৬
রচনাআহসান আলমগীর
চিত্রনাট্য পরিচালনাশামীম জামান
নির্বাহী প্রযোজকমোঃ রফিকুল ইসলাম
টাইটেল ও সম্পাদনামনির সরকার
অভিনয়েমোশারফ করিম ছদ্মনাম (সোবাহান) , ফজলুর রহমান বাবু (বাতেন), আ.খ.ম হাসান (সবুজ) , ফারুক আহমেদ (মিজান), ওয়াহিদা মল্লিক জলি, সাদিয়া জাহান প্রভা (গোধূলি), সোনিয়া হোসেন, কল্যাণ কুরাইশী, তারেক স্বপন (কপিল), নূরে আলম নয়ন, আমানুর হক হেলার (সেলিম), আকাশ রঞ্জন, ইফফাত তৃষা, শৈলি, এবং মামুনুর রশীদ।
গানের কথারেজা শানূ
সুর এবং সংগীতযে.কে মজলিস
কন্ঠসমরজিৎ রায়
চিত্রগ্রহণমশিউর রহমান, কাউসার রাজিব

মূল কাহিনী

IMG_20230806_204435.jpg

ইউটিউব থেকে নেওয়া স্ক্রীনশট

আজ আপনাদের মাঝে আমি নাটকের ১৩ থেকে ১৫ পর্ব উপস্থাপন করতে যাচ্ছি‌। নাটকটি হুট করে কয়েকটি পর্ব দেখলে তেমন কিছু বুঝা যাবে না। ধারাবাহিক ভাবে দেখলে বেশ ভালো লাগবে। যারা গত পর্ব গুলো দেখেছেন তারা আজকের পর্ব দেখে বেশ আনন্দ উপভোগ করবেন নিশ্চয়। ১৩ তম পড়বে নাটকের শুরুতে দেখা যাচ্ছে বাতেনকে চেয়ারের মধ্যে বেঁধে রেখেছে সোবহান। আর মোশারফ করিম অর্থাৎ সোবহান গান শোনাচ্ছে সবাইকে। মোশারফ করিমের গান শুনে কফিল এবং মিজান বেশ আনন্দ উপভোগ করছে।

IMG_20230806_204910.jpg

IMG_20230806_205156.jpg

নাটকের পরবর্তী দৃশ্যে দেখা যাচ্ছে সবুজ তার ছাত্রীকে বাংলা দ্বিতীয় পত্র পড়াচ্ছে। তার ছাত্রীকে বন্ধু নিকট একটি স্মরণীয় ঘটনা নিয়ে চিঠি লেখার জন্য বলছে। কিন্তু ছাত্র তার কথা শুনে বিভিন্ন রকম উল্টাপাল্টা কথা বলতেছে এবং ভালোবাসার চিঠি কিভাবে লিখে তা জানতে চাইছে। ছাত্রী তার শিক্ষকের বয়স জানতে চাইছে‌। ছাত্রীর এসব প্রশ্নের উত্তর শুনে সবুজ বেশ রেগে গিয়েছে। মোশারফ করিম তার ওস্তাদ বাতেনকে ভাত খাওয়াচ্ছে। বাতেনতো মোশারফ করিমের উপর বেশ রেগে গিয়েছে।

IMG_20230806_221316.jpg

IMG_20230806_221535.jpg

চেয়ার থেকে তার বাঁধ খুলে দেওয়ার জন্য বিভিন্ন রকম কথা বলছে। কিন্তু মোশারফ করিম তার কোন কথাই শুনলো না। সোবাহান বাতেন থেকে তার মোবাইলটি কেড়ে নেই এবং বাতেনের সাথে যারা কাজ করে তাদের সাথে কথা বলছে। পরবর্তী দৃশ্যে দেখা যাচ্ছে বাতেনের দলের এক সদস্যের সাথে দেখা করে তার থেকে চুরি করা টাকা পয়সা এবং মানিব্যাগ সংগ্রহ করে নিল। ঐ সদস্য প্রথমে টাকা পয়সা এবং মানিব্যাগ দিতে অস্বীকার করলো বাতেনকে দিবে তাই। পরবর্তী সোবাহান অনেক ভাবে বুঝিয়ে বাতেনের কথা বলে তার থেকে টাকা পয়সা এবং মোবাইল মানিব্যাগ আদায় করে নিলো।

IMG_20230806_221749.jpg

সোনিয়া তার প্রেমিকের সাথে কথা বলছে। সোনিয়া এবং তার প্রেমিকাকে পুলিশ পার্ক থেকে ধরে জেলে নিয়ে গেছে। সোনিয়া প্রেমিক কোন মতে জেল থেকে চলে আসলো‌। কিন্তু সোনিয়াকে নিয়ে আসে নি। সোনিয়া এক দিন জেলে থাকার পরে অনেক কষ্ট করে বের হয়। বাসায় এসে প্রেমিককে ফোন দিয়ে তাকে কেন জেল থেকে বের করল না এই নিয়ে তাদের মধ্যে কথা হচ্ছে। সোনিয়ার প্রেমিক বলতেছে সে জেলের মধ্যে পুলিশের ভয়ে তার কথা ভুলে গিয়েছে। সোনিকে জেল থেকে না আনার জন্য তার কাছে দুঃখ প্রকাশ করছে। সামনের যেকোনো পরিস্থিতিতে তাকে একা রেখে সে কোথাও যাবে না।

IMG_20230806_221938.jpg

IMG_20230807_113901.jpg

IMG_20230806_222236.jpg

গোধূলি তার প্রেমিকাকে দিবে বলে সবুজকে দিয়ে যে চিঠি লিখিয়েছে। ঐ চিঠি নিয়ে গোধূলি সবুজকে এখন ব্যাকমেল করতেছে। সবুজের হাতের লেখা চিঠি গোধূলি তার কাকা কাকিকে দেখিয়েছে। গোধূলি বলতেছে সবুজ নাকি তাকে প্রেমের প্রস্তাব দিয়েছে এবং চিঠি দিয়ে তাকে বিরক্ত করে । এই কথা শুনে তার কাকি বেশ বিরক্তিবোধ করলো এবং সবুজকে ডেকে এনে অপমান করতে লাগলো। এর মাঝে সোবহান এসে বলতেছে এই চিঠি সবুজ দে নাই সে নিজেই গোধূলিকে দিয়েছে। তাদের সবার কথা শুনে তার কাকি বেশ বিরক্ত বোধ হয়ে রুম থেকে বের হয়ে যায়।

ব্যক্তিগত মতামত

আসলে এই নাটকের প্রতিটি পর্ব বেশ সুন্দর। নাটকের মাঝে বাস্তব কিছু বিষয় ফুটিয়ে তোলা হয়েছে। মানুষ যে পর্যায়ে থাকুক তার সমস্যা থাকবে। শিক্ষক তার শিক্ষা ক্ষেত্রে ঝামেলা তে পড়বে। দোকানদার তার দোকানদারি করতে গিয়ে ঝামেলার শিকার হবে । একজন পরিবারের প্রধান সে পরিবার সামলাতে গিয়ে বেশ ঝামেলার সম্মুখীন হতে হবে। অর্থাৎ যে কোন মানুষ ঝামেলা ছাড়া নেই। প্রত্যেক মানুষ তার কর্মস্থলে ঝামেলা নিয়ে আসে। মানুষের জীবনে ঝামেলা থাকবে এইটাই স্বাভাবিক। ঝামেলা মোকাবেলা করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। যে কোন সমস্যা সৃষ্টি হলে তা সমাধান করতে হবে হতাশ হলে চলবে না। নাটকের আজকের পর্ব ছোট ছোট ঘটনা নিয়ে সাজানো হয়েছে। এই পর্বে দেখা যাচ্ছে মোশারফ করিম ভালো হওয়ার জন্য চেষ্টা করতেছে কিন্তু তার দলের প্রধান বাতেন তাকে খারাপ পথ আসতে দিচ্ছে না। নাটকটি থেকে আরও অনুধাবন করা যায় একজন নারী যে কোন উপায়ে একজন পুরুষকে ফাঁদে ফেলতে পারে। যেমন গোধূলি সবুজকে চিঠির মাধ্যমে ফাঁদে ফেললো। অন্য জনের বাসায় গিয়ে যখন বেশ ঝামেলা সৃষ্টি করে তখন ঐ বাসার মালিক বাসা থেকে বের করে দিবে এইটাই স্বাভাবিক। যেমন আজকের পর্বের শেষ অংশে তার কাকি সবাইকে বাসা থেকে বের করে দিয়েছে।

ব্যক্তিগত রেটিং

৯/১০

নাটকের ভিডিও লিংক

https://getsnap.link/GtdkdEYpwxB?share_arg3=copy%20link

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 9 months ago 

আসলে ভাইয়া সময়ে সাথে সাথে সব বদলাতে হয়।আগে অনেক নাটক দেখতাম কিন্তু এখন আর দেখা হয় না। যাইহোক আপনি ঠিক বলেছেন মাঝের পর্ব গুলো দেখলে সত্যি কিছু বুঝা যায় না।নাটক সত্যি ঝামেলা পূর্ণ।

 9 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুণ একটি নাটক রিভিউ এর মাধ্যমে শেয়ার করেছেন। আসলে বর্তমান সময়ে মানুষ ছবির থেকে নাটকে এখন বেশি দেখে থাকে। নাটকটির দৃশ্যগুলো দেখে মনে হচ্ছে নাটকটি দেখতে বেশি রোমান্টিক ছিল। এই নাটকটি এখনো আমার দেখা হয়নি তবে সময় পেলে অবশ্যই আপনার শেয়ার করা নাটকটি দেখার চেষ্টা করব। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে এত দুর্দান্ত মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

মোশারফ করিম বা আ ফ ম হাসানের নাটক মানেই হাসি আনন্দ। আমি বাংলা নাটক দেখলেই আগে চেষ্টা করে থাকি এদের নাটক গুলো দেখার। কারণ মন ভালো না থাকলেও ভালো হয়ে যায় মোশারফ করিমের নাটক দেখলে। খুবই ভালো লাগলো সুন্দর নাটক আমাদের মাঝে রিভিউ করে দেখিয়েছেন দেখে।

 9 months ago 

আপনি ঠিকই বলেছেন মোশারফ করিমের নাটক মানেই হাসে। চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

নাটক দেখতে এবং নাটকের রিভিউ পোস্ট পড়তে আমি খুবই পছন্দ করি। আপনার এই নাটকটার রিভিউ বেশ ভালোভাবেই উপভোগ করলাম পড়ে। আপনি এই নাটকটার রিভিউ পোস্ট অনেক সুন্দর করে লিখেছেন আজকেও। আসলে মোশারফ করিমের এবং আ.খ.ম হাসানের নাটক গুলো অনেক বেশি হাস্যকর এবং মজার হয়ে থাকে। আজকে আপনি আমাদের মাঝে ১৩ থেকে ১৫ পর্ব পর্যন্ত শেয়ার করেছেন দেখে ভালো লেগেছে।

 9 months ago 

নাটকটি দেখি এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

যে নাটকের মধ্যে পর্ব থাকে সেই নাটকগুলো দেখার মাঝে এবং নাটকগুলোর রিভিউ পড়ার মাঝে অন্যরকম আনন্দ থাকে। যেমন আপনার করা এই নাটকটার রিভিউ খুব সুন্দর হয় এবং আমার কাছে পড়তেও ভালো লাগে। ঝামেলা আনলিমিটেড নাটকটার রিভিউ এত সুন্দর করে করেছেন দেখে ভালো লেগেছে। আমি এমনিতে আ.খ.ম হাসানের নাটক গুলো খুব পছন্দ করি। তবে এই নাটকটা এখনো পর্যন্ত আমার দেখা হয়নি। এই নাটকটার মধ্যে মোশারফ করিম এবং আ.খ.ম হাসান দুজন থাকার কারণে খুব ভালো লেগেছে।

 9 months ago 

নাটক রিভিউ দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 57859.61
ETH 2966.06
USDT 1.00
SBD 3.67