কাগজ দিয়ে নকশা তৈরি | |10% Beneficiary To @shy-fox | |

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম।
আমি আলামিন ইসলাম আছি আপনাদের সাথে। আমার ইউজার নেমঃ@alamin-islam। আমি বাঙালি, বাংলাদেশের একজন নাগরিক।আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটি এর সকল সদস্যবৃন্দ আল্লাহর অশেষ রহমতে ভাল আছেন। আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি কাগজের নকশা তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের নকশা তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে এভাবে নকশা তৈরি করে যেকোন ডায়েরি, খাতা অথবা দেওয়ালের উপর আঠা দিয়ে লাগিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর দেখায়। আজকের কাগজের নকশাটি আমি খুবই সাধারণভাবে করার চেষ্টা করেছি। আশা করি, কাগজের তৈরি নকশাটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

IMG_20240226_201640.jpg

উপকরণ সমূহ:

১.রঙিন কাগজ
২.সিজার
৩.কলম।

ধাপ-০১

IMG_20240226_201725.jpg

প্রথমে চারিদিক সমান করে একটি রঙিন কাগজ মাপ মতো কেটে নিয়েছি।

ধাপ-০২

IMG_20240226_201742.jpg

এরপর কাগজটিকে মাঝখান থেকে ত্রিভুজের মতো করে ভাঁজ করে নিয়েছি।

ধাপ-০৩

IMG_20240226_201756.jpg

একইভাবে কাগজটিকে আবারো ভাঁজ করে নিয়েছি।

ধাপ-০৪

IMG_20240226_201814.jpg

এরপর কাগজটিকে ছবিতে দেখানো উপায়ে আরো এক ভাঁজ দিয়ে নিয়েছি।

ধাপ-০৫

IMG_20240226_201831.jpg

একইভাবে কাগজটিকে আবারও ভাঁজ করে নিয়েছি।

ধাপ-০৬

IMG_20240226_201845.jpg

এরপর ভাঁজ করা কাগজটির উপর এভাবে একটি ফুলের নকশা তৈরি করে নিয়েছি।

ধাপ-০৭

IMG_20240226_201904.jpg

এরপর নকশা বরাবর কাগজটি সিজার দিয়ে কেটে নিয়েছি।

ফলাফল

IMG_20240226_201403.jpg

এরপর কাগজের ভাঁজ গুলো খুলে নিতেই খুবই সুন্দর দেখতে একটি নকশা তৈরি হয়ে গেছে।

IMG_20240226_201251.jpg

IMG_20240226_201335.jpg

IMG_20240226_201159.jpg

Devicerealme 8
Camera64 mp
Photo byAl-Amin

IMG_20230325_232520.jpg

আমি@Al-Amin ইসলাম , আমি মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, আমার ইচ্ছা আমি দেশ ও দশের জন্য ভবিষ্যতে কিছু করতে চাই, আমার গর্ব হয় নিজেকে বাঙালি বলে পরিচয় দিতে। আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ, বাংলাদেশ নদীমাতৃক দেশ, বাংলাদেশের মানুষ মাছে ভাতে বাঙালি, প্রকৃতির রূপ, রস ,গন্ধ সবকিছুই আমার অহংকার।

প্রয়োজনে পাশে আছি আমার সাথে যোগাযোগ করুন:-

ফেসবুক || টুইটার || ইউটিউব || ডিস্কোড

ধন্যবাদ সবাইকে।


Sort:  
 2 months ago 

কাগজ দিয়ে তৈরি নকশাটি অনেক সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে নকশাটি তৈরী করেছেন ও আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে নকশা তৈরি করার দারুন পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রঙিন কাগজের তৈরি নকশা গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। এই নকশাগুলো তৈরি করতে অনেক ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন হয়।

 2 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা বানিয়েছেন। আপনার এই নকশা আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের নকশা বানাতে আমার কাছেও অনেক ভালো লাগে।এই নকশা দিয়ে ঘর সাজালে দেখতে বেশ চমৎকার দেখায়। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি নকশা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

কাগজের অনেক সুন্দর একটি নকশা কাটিং করেছেন ৷ আসলে এই নকশা গুলো দেখতে আমার খুবই ভালো লাগে ৷ আমিও মাঝে মাঝে এমন নকশা কাটিং করি ৷ তবে আপনার এই নকশা কাটিং দেখে অনেক ভালো লাগলো ৷ রঙিন কাগজ কাটিং করে অনেক সুন্দর এবং নিখুঁত ভাবে একটি নকশা তৈরি করেছেন ৷ নকশাটি দেখতে অনেক সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 2 months ago 

কাগজের উপরে নকশা তৈরি করে পরে সেটা কাটিং এর মাধ্যমে সৌন্দর্যটা ফুটিয়ে তুলেছেন খুবই ভালো লেগেছে ভাইয়া। কাগজ দিয়ে নকশা তৈরীর ধাপ গুলো তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আজকে আপনি রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের নকশা তৈরি করলেন। এই ধরনের কাজ করতে এবং আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। যেটা নিজের দক্ষতা বআড়আয়। প্রতিদিনই তো আমাদের কমিউনিটিতে সবাই সুন্দর সুন্দর কিছু তৈরি করে শেয়ার করে থাকে। খুবই ভালো লাগলো আপনার নকশা তৈরি।

 2 months ago 

বেস চমৎকার হয়েছে আজকে আপনার রঙিন কাগজের নকশাটি। কাগজের নকশাগুলো আমার কাছে অনেক ভালো লাগে। যদিও এ ভাঁজ গুলো কাটতে অনেক সাবধানে কাটতে হয়। কারণ একটু এদিক ওদিক হলেও ভাঁজ গুলো নষ্ট হয়ে যায়। আর এই ধরনের নকশাগুলো ঘরের মধ্যে সাজিয়ে রাখলে দেখতে বেশ ভালোই লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে রঙিন নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

কাগজের নকশাগুলো তৈরি করতে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে ভিন্ন রকম একটি কাগজের নকশা তৈরি করেছেন। তবে এটি ঠিক এই কাগজের নকশাগুলো ঘাম দিয়ে ঘরের মধ্যে সাজিয়ে রাখলে দেখতে বেশ ভালো লাগে। তবে কাগজের নকশা খুব নিখুঁতভাবে কেটে তৈরি করেছেন। এবং কাগজের নকশাটি শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 61136.19
ETH 2969.45
USDT 1.00
SBD 3.64