📝||লেভেল ২ হতে আমার অর্জন ||📝- By @alif111 ||♥ [১০% লাজুক খ্যাঁক-কের জন্য]📝

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

IMG_20220211_150234.jpg

আমি গত ০৯-০২-২০২২ তারিখ @abb-school এ লেভেল-টু এর মৌখিক পরীক্ষা পাশ করেছি,তাই আমি লিখিত পরীক্ষা দেওয়ার অনুমতি পাই।সেজন্য আমি আজকে লিখিতো পরীক্ষা দিলাম।

লেভেল টু এ যে টপিকগুলো নিয়ে আলোচনা করা হয়েছে তা হলো👇

কী সিকিউরিটি
পাওয়ার আপ
ডেলিগেশন
ওয়ালেট

লেভেল টু এর জন্য প্রশ্নোত্তর সমূহঃ

Posting Key এর কাজ কি?👇

পোস্ট কী দ্বারা কেবল মাত্র সোশ্যাল একটিভিটির জন্য ব্যবহার করা হয়। অর্থাৎ আমি পোস্ট, কমেন্ট, ভোট দেওয়ার মত কাজগুলো এই কী দিয়ে করতে পারি। এর বাইরে কোন কাজ এই কী দিয়ে করা সম্ভব হবে না।

Posting Key দ্বারা কাজ সমূহঃ👇

১)পোস্ট ও কমেন্ট করা।
২)পোস্ট ও কমেন্ট এডিট করা।
৩)আপভোট ও ডাউনভোট দেয়া।
৪)কোন পোস্ট রিস্টিম করা।
৫)কোন অনাকাঙ্ক্ষিত একাউন্ট মিউট।
৬)কাউকে ফলো ও আনফলো করা।

Active Key এর কাজ কি?👇

একটিভ কী দিয়ে আমি আমার আর্থিক কাজগুলো করতে পারবো। আমি যদি কোনো লেনদেন করতে চাই, তাহলে এই কী আমার অবশ্যই প্রয়োজন হবে। তাই এই কী খুবই সেনসিটিভ একটি বিষয়। কোন ট্রাস্টেড ওয়েবসাইট ছাড়া যেকোনো জায়গায় এই কী ব্যবহার করা থেকে সবসময় বিরত থাকতে হবে। কারণ কেউ যদি আমার এই অ্যাক্টিভ কী পেয়ে যায় তাহলে তার পক্ষে মুহুর্তেই আমার ওয়ালেটকে খালি করে দেওয়া সম্ভব।

Active Key এর কাজ সমূহঃ👇

১)ট্রান্সফারের কাজ করা যায়।
২)পাওয়ার আপ ও পাওয়ার ডাউন।
৩) SBD Steem কনভার্সন।
৪)উইটনেস ভোট দেয়া।
৫)প্রোফাইলের কিছু তথ্য পরিবর্তন।
৬) নতুন ব্যবহারকারী তৈরি করা যায়।
৭)কোন এক্সচেঞ্জে ক্রয় বিক্রয় অর্ডার দেয়া।

Owner key এর কাজ কি? 👇

উনার কি একধরনের মালিকানা সংক্রান্ত কী।ব্লকচেইনে আমি যদি আমার মালিকানা প্রমাণ করতে চাই, তাহলে এই কী আমার অবশ্যই দরকার হবে।যদি এই কী হারিয়ে যায়, বা অ্যাকাউন্ট হ্যাক হয়। তাহলে একাউন্ট রিকভার করার ক্ষেত্রে এই কী সহযোগিতা করবে।তই ওনার কী খুবই গুরুত্বপূর্ণ একটা কী।

Owner key দ্বারা কাজ সমূহঃ👇

১ উনার, এক্টিভ ও পোস্টিং কী রিসেট করতে পারবো।
২)ভোটিং অধিকার প্রত্যাখ্যান করতে পারবো।
৩)একাউন্ট রিকভার করতে পারবো।

Memo key এর কাজ কি ?👇

Memo Key এর কাজ সমূহঃ

১) এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে ম্যামো কী লাগে এবং
২) কোন এনক্রিপ্ট করা মেসেজ দেখতে ম্যামো কী লাগে।

Master password এর কাজ কি ?👇

মাস্টার পাসওয়ার্ড অ্যাকাউন্টের সবচেয়ে সেনসিটিভ কী। যেটি একাউন্ট খোলার সময় আমরা পাই।মাস্টার পাসওয়ার্ড দিয়ে সবগুলো কী এর কার্যক্রম সম্পন্ন করা যায়। অন্যান্য যে সকল কী রয়েছে, সে সব গুলোই মূলত তৈরি হয়েছে মাস্টার পাসওয়ার্ড এর ভিত্তিতে। একাউন্ট রিকভার করতেও মাস্টার পাসওয়ার্ড লাগবে।সুতরাং বলা যায় যে মাস্টার পাসওয়ার্ড খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয়।

Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?👇

মাস্টার পাসওয়ার্ড নিরাপদে সংরক্ষণ করার জন্য আমি আমার গুগল ড্রাইভে রেখেছি। এছাড়াও আমি পিডিএফ ফাইল ডাউনলোড করে পেনড্রাইভে রেখেছি। মাস্টার পাসওয়ার্ডটি আমি একটি খাতায় লিখে সেটিকে আমার পার্সোনাল ড্রয়ারে তালাবদ্ধ করে রেখেছি।এভাবে আমি নিরাপদে সংরক্ষণ করে রেখেছি।

পাওয়ার আপ কেন জরুরী?👇

পাওয়ার আপের মাধ্যমে স্টিম পাওয়ার বৃদ্ধি পায়। স্টিম পাওয়ার ব্যবহার করে ভোটিং পাওয়ার বৃদ্ধি পায় এবং কিউরেশন রিওয়ার্ড অর্জন করা যায়। স্টিম পাওয়ার কম থাকলে সেই ভোটিং এর ভ্যালু কম হয়। তাই পাওয়ার আপ অত্যন্ত জরূরী।তাই পাওয়ার আপ করা আমাদের সকলের উচিৎ।পাওয়ার আপের মাধ্যমে আমার শক্তি বৃদ্ধি পায়।

Power Up এর প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?👇

পাওয়ার আপ করার জন্য প্রথমেই স্টিমিট ওয়ালেট এ যেতে হবে। তারপর স্টিম একাউন্ট এর পাশে যে ডাউন সাইনটা থাকবে সেটাতে ক্লিক করতে হবে। তারপর পাওয়ার আপ অপশন আসবে,পাওয়ার আপ অপশনে ক্লিক করার পর একটা ফিল্ড আসবে। যেখানে আমি কত স্টিম পাওয়ার আপ করবো, সেই একাউন্ট লিখতে হবে। এরপ পাওয়ার আপ লেখাটিতে ক্লিক করতে হবে। তারপর আবার একটি ফিল্ড আসবে সেখানে তথ্যগুলো একটিভ কি দিয়ে কনফার্ম করবো।সবকিছু ঠিকঠাক থাকলে ওকেতে ক্লিক করলেই পাওয়ার আপ হয়ে যাবে।

সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয়?

উত্তর : সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার ৩ দিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয়।

মেমো ফিল্ড এর কাজ কি?👇

স্টিম ট্রান্সফার এর সময় কোন পারপাস এ স্টিম ট্রান্সফার করা হবে, সে মেসেজ লেখার জন্য মেমো ফিল্ড ব্যবহার করা হয়।

ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে?

উত্তর : ডেলিগেশন ক্যানসেল করার ৫ দিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে।

ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো ১০০ এসপি ডেলিগেশন করবেন। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?👇

উত্তর : ডেলগেশন বৃদ্ধি করার সময় আমি মোট কত এসপি ডেলিগেট করবো সে এমাউন্ট লিখতে হবে। আমি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন এর কিছুদিন পর আরো ১০০ এসপি ডেলিগেশন করতে চাইলে এক্ষেত্রে ডেলিগেশন এর পরিমাণ লেখার সময় আমাকে ৩০০ এস.পি লিখতে হবে।

এই ছিলো লেভেল টু থেকে আমার অর্জন। কোনো ভুলত্রুটি হলে,আশা করছি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থকবেন।🙏🙏🙏।

19-28-53-banner-abb3.png

Sort:  
 2 years ago 

আপনি লেভেল টু থেকে যে বিষয় সম্পর্কে ধারণা লাভ করেছেন সেগুলো আবার লিখিত ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সম্পর্কে শুধু একটি কথাই বলতে চাই যে শুধু সামনে এগুতে থাকুন।

 2 years ago 

আপনি লেভেল টু এর পরীক্ষাটা খুব ভালোভাবেই দিয়েছেন দেখছি। মনে হচ্ছে আপনি এখান থেকে অনেক কিছু শিখতে পেরেছেন। এভাবে একটু একটু করে সবগুলো ক্লাস করে এগিয়ে যান। আশা করি আপনার জন্য ভালো কিছু অপেক্ষা করছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রিয় ভাই আপনি লেভেল টু এর পরীক্ষা দিয়েছেন দেখে খুবই ভাল লেগেছে। ধৈর্য ধরে বাকি পরীক্ষাগুলো দিয়ে ফেলুন তাহলে ভালো হবে। আমি নিজেও এ ক্লাসগুলো করে পরীক্ষা গুলো দিয়ে আজ ভেরিফাইড হয়েছি। আপনার জন্য অপেক্ষায় থাকলাম। শুভকামনা রইল আপনার জন্য ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66266.06
ETH 3031.03
USDT 1.00
SBD 3.67