।। স্বরচিত কবিতা:-" তুমি হৃদয়ে ছিলে যখন " ।। 10% shy-fox beneficiary।।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

৩১শে অক্টোবর/২০২২ইং।
রোজঃ-সোমবার।

বন্ধুরা, নমস্কার/আদাব
আমি @amitab বাংলাদেশ থেকে "আমার বাংলা ব্লগ" কমিউনিটির এপার বাংলা এবং ওপার বাংলার বাংলা ভাষাভাষী সকল বন্ধুদের জানাই হেমন্ত ঋতুর উষ্ণ শুভেচ্ছা। আশারাখি সকলেই ভাল আছেন। আমিও ঈশ্বরের কৃপা ও আপনাদের আশীর্বাদে এক রকম আছি। আজ আমি আপনাদের সামনে আমার একটি স্বরচিত কবিতা:- " তুমি হৃদয়ে ছিলে যখন " কবিতার কথা নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করি সকলকে ভাল লাগবে।

Picsart_22-10-31_18-56-08-403~2.png

চর্চা ও অনুশীলন মানুষকে অনেক দূর এগিয়ে নিয়ে যায়। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে সব ইউজারদের চর্চা ও অনুশীলন এর মাধ্যমে কবিতা আবৃত্তি, স্বরচিত কবিতা রচনা, গল্প লেখার অভ্যাস, রেসিপি, চিত্রাঙ্কুন সহ ইত্যাদি বিষয়ে অনুশীলন সহ দক্ষ করে তোলা হচ্ছে। তারই ধারাবাহিকতায় আমি নিজেও চেষ্টা করে যাচ্ছি মাত্র। আজকে আপনাদের সামনে আমার স্বরচিত কবিতাটি উপস্থাপন করলাম। যদি ভালো লাগে তাহলে মনে করব এর পুরো কৃতিত্ব আমার বাংলা ব্লগ প্ল্যাটফর্মের। কারন আমি কখনোই কবিতা লিখতে পারতাম না, সাথে চিত্রাংকনও করতে পারতাম না। যদি এই প্ল্যাটফর্মে না আসতাম তাহলে হয়তোবা কোনদিন লিখতেও পারতাম না। যতটুকু আপনাদের সামনে উপস্থাপন করতে পারছি তা শুধু এই প্লাটফর্মের জন্যই।

।। তুমি হৃদয়ে ছিলে যখন।।

লেখক-ফনি ভূষণ রায় অমিতাব

তুমি হৃদয়ে ছিলে তাই,
চৈত্রের খরায় আমার ধরা ছিল,
শ্রাবণে আমার শিশির ভেজা ভোর ছিল,
ফাগুনে আমার চির বসন্ত ছিল,
জীবনে আমার শতরূপ ছিল।।

তুমি হৃদয়ে ছিলে তাই,
স্বপ্ন ছিল, আশা ছিল, এক বুক ভরা ভালোবাসা ছিল,
স্বপ্ন ছিল, জীবনের গতি ছিল, আকাঙ্ক্ষার চুড়া ছিল,
তুমি হৃদয়ে ছিলে তাই,
তোমার হাসির ঝরক ছিল,
আমাবস্যার চাঁদনী রাতে বেঁচে থাকার আলো ছিল।।

আমার হৃদয়ে ছিলে শুধু তুমি,
বুকের মাঝে অনন্তকালের স্বপ্নে দেখেছিলাম শুধুই তুমি।।

কিন্তু আজ তুমি আমার জীবনে নেই বলে,
শ্রাবণে আমার বৃষ্টি নেই,
জীবনে আমার কোন সুখ নেই,
জীবনের কোন রূপ নেই,
ভরা ফাগুনেও কোন বসন্তের ছোঁয়া নেই।।

আজ মনে হচ্ছে, তুমি নেই বলে,
স্বপ্নগুলো আমার মরীচিকা,
জীবন আমার বিভীষিকা,
আমার হৃদয়ে ছিলে তুমি, স্মৃতিতে তুমি, জীবনের রংধনুতে শুধুই তুমি।।

আজ তুমি নেই বলে,
প্রাণ আছে স্পন্দন নেই,
আকাঙ্ক্ষার চুড়া নেই,
নদী আছে খেয়া নেই,
পথ আছে পথিক নেই,
লাস্যময় ফুলের বাগান আছে, কিন্তু সেই বাগানের মালি নেই।।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

বন্ধুরা, এই ছিল আজকে আমার স্বরচিত কবিতা "তুমি হৃদয়ে ছিলে যখন।" আজকে এ পর্যন্তই, আবার কথা হবে আগামীকাল অন্য কোন বিষয় নিয়ে। সে পর্যন্ত সকলে ভালো থাকুন, সুন্দর থাকুন, এই প্রত্যাশায় সকলের সুস্বাস্থ্য কামনায় শুভ রাত্রি।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkH68jVCNK4hKZwCGfUMBFP8ZsUJgfSSBfzXnu7zpWkg5zGzFwka5KMkG7dT2yTrZYwE6LM85iWR2zCzbpbtGXnNUJuioFxovEYAGN2FJd85aUUR7tXXgz.png

নামশ্রী ফণিভূষণ রায় অমিতাব।
User Id@amitab
CameraSymphony Mobile phone.
Mobile Phone ModelZ-35.
Photo locationbhandavari.
Photo designPicsart Photo & Video Editor.
My AddressVendabari Prigonj Rangpur Bangladesh.

Writing location

Sort:  
 2 years ago 

খুব ভালো লিখেছেন দাদা। বেশ বিরহ বেদনা আছে লেখা তে। ভালোবাসার মানুষ জীবনে থাকলে অনেকে গুরুত্ব দেয় না। কিন্তু না থাকলে বোঝে যে কি হারিয়ে গেছে। তফাৎ তখনই বোঝা যায়।

 2 years ago 

উৎসাহ দিয়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ দিদি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70971.83
ETH 3830.80
USDT 1.00
SBD 3.41