"আমার ফটোগ্রাফি পর্ব - ১৮ || ৬ টি ছবি নিয়ে একটি অ্যালবাম ||১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_20220209_152719.jpg


২৬মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
০৯ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
০৭রজব, ১৪৪৩ হিজরী
বুধবার।
শীতকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


20220209145818_IMG_7024-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

ছবিতে একটি মেয়ে ঝাড়ু দিয়ে পাতার পরিষ্কার করছে বাগানে। ছবিটি দেখে অনেকেই ভাবতে পারে হয়তো বা বাগানটি পরিষ্কার রাখার জন্য পরিষ্কার করা হচ্ছে। আসলে তা না বাগান পরিষ্কার করে যে পাতাগুলো থাকে সেগুলোই হয় তার রান্না করার জ্বালানি হিসেবে।


20220209144816_IMG_7012-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

একটি পাখি পানিতে গোসল করছে। দেখতে অসম্ভব সুন্দর লাগছিল অনেক সময় ধরে নেচে নেচে কিচিমিচি ডাকছিল আর গোসল করছিল। এমন দৃশ্য দেখতে আমার অনেক ভালো লাগে মনের ভিতর কেমন যেন একটা ভালো লাগে সৃষ্টি হয়।


20220209144922_IMG_7014-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

পাখিটির গোসল করা শেষ হয়ে গেলে সে উপরে একটি স্থানে বসে শীতে কাঁপচ্ছিল। এটাও দেখার মতন একটি বিষয় ছিল। কিন্তু সময়টা ছিল বিকেল এইজন্য রোদ ছিল না। রোদ থাকলে হয়তো বা পাখিটির এত কাপাকাপি করতে হত না।


20220209145243_IMG_7020-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

শীতের মৌসুম আসলেই গাছের পাতাগুলো ঝরে যায়। গাছের দিকে তাকালে কেমন যেন ফাঁকা ফাঁকা লাগে। শীত চলে গেলে ধিরে-ধিরে গাছে নতুন পাতা আসে তখন গাছগুলো দেখতে অনেকটা মনে হয় নতুন শাড়ি পরেছে মানে নতুন পাতা আসার জন্য সবকিছু নতুন নতুন লাগে।


20220209150218_IMG_7032-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

দূরে একটি মেয়ে খেলা করছে। দেখে মনে হচ্ছে সবুজ প্রকৃতির মাঝে একটি মেয়ে লাফালাফি করছে। এমন দৃশ্য দেখতে আমার অনেক ভালো লাগে। আর শুধু ছোটবেলার কথা মনে পড়ে যায়। আগে এমন ভাবে আমরাও মাঠে দৌড়াদৌড়ি করেছি খেলা করেছি। আর কখনো এমন শৈশব আমরা ফিরে পাবো না।


20220209150131_IMG_7031-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

একজন তার পোষা ছাগল নিয়ে বাড়ি ফিরছে। সবথেকে বেশি অবাক লাগল ছাগলটি যখন মাঠে বাধা ছিল তখন তার মালিক ছাগলটির কাছে আসতে না আসতেই ছাগলটি ডাকা শুরু করলো। এজন্যই বলে পোষা প্রাণী বলে কথা। ওরা অবলা হলেও সব কিছু বোঝে।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

বাহ! অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাই। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে দারুণ লেগেছে। বিশেষ করে আমার কাছে মহিলা তার ছাগল টেনে নিয়ে যাওয়ার চিত্রটি বেশি ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফি ভালো ছিল অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই দারুন লাগছে এত সুন্দর ফটোগ্রাফি দেখে চোখ জুড়িয়ে গেছে। আপনার ফটোগ্রাফিতে গ্রামের চিত্র গুলো ভেসে উঠেছে। আর এই ফটোগ্রাফি গুলো গ্রামের কথাই বলছে। এত সুন্দর সবুজ শ্যামল গ্রামের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

বাহ অসাধারণ ফটোগ্রাফি ভাই। সবগুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে। বিশেষ করে দ্বিতীয় ছবিটি। পাখির গোসল করার দৃশ‍্যটি দারুণ ধারণ করেছেন। আপনার ফটোগ্রাফি ডিভাইসের নামটা উল্লেখ করলে ভালো হতো।

 2 years ago 

ডিভাইসের নামটা দিতে ভুলে গেছিলাম। ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে একদম অবাক হয়ে গেলাম ভাই । প্রকৃতির অনেক সুন্দর ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম ভাই । আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ❤️

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

ছবি গুলো দারুন হয়েছে। বিশেষ করে পাখির স্নান করার দৃশ্য টা তো আমার মন কেড়ে নিয়েছে। ভাল লাগলো ছবি গুলো । ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভাষা হারিয়ে ফেলছি কমেন্ট করার। সত্যিই অসম্ভব সুন্দর। আর এটাও সত্যি যে ফটোগ্রাফি করার গুণ সবার মধ্যে থাকে না। কিন্তু আপনার মধ্যে এই গুণ টি অনেক ভালোভাবে রয়েছে। আশা করছি এই দক্ষতা নিয়ে অনেক এগিয়ে যাবেন। পরবর্তীতে এমন ভাল কাজ এর অপেক্ষায় রইলাম। আসলে কার না ভালো লাগে, এরকম অসাধরণ কাজ গুলো দেখতে তাই না? আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য এবং আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 
আপনার প্রতিটি ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে ভাই আমার। প্রতিটি ছবি প্রাকৃতিক দৃশ্যের হওয়ায় তা দেখে মন মুগ্ধ হয়ে যাওয়ার মতন। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুব দুর্দান্ত হয়েছে। আপনি সুন্দর করে সময় নিয়ে দক্ষতা সহকারে ছবিগুলো তুলেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। আপনি আলোকচিত্রের মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার সব গুলো ছবি অনেক সুন্দর ছিল। বিশেষ করে পাখির গোসল করা ছবিটা অনেক অনেক বেশি সুন্দর হয়েছে। গ্রামে সবগুলো দৃশ্য প্রায়ই দেখা যায়। এসব দৃশ্য গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

image.png

ভাই সত্যি আপনি দারুন ফটোগ্রাফি করেছেন। আর প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। ফটোগ্রাফির সাথে কিছু বর্ণনা দেওয়ায় পোস্টটি আরো আকর্ষণীয় হয়ে উঠেছে। আপনার জন্য সর্বদায় শুভকামনা রইলো ভাইয়া।

Daco_123427.png

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 71443.06
ETH 3660.17
USDT 1.00
SBD 3.73