স্বরচিত কবিতাঃ মনের অঙ্গিনায়।

in আমার বাংলা ব্লগ19 days ago (edited)
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/ আদাব।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ২৫ এপ্রিল ২০২৪ ইং: রোজ মঙ্গলবার ।

বাংলায় ১২ চৈত্র ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ১৫ শাওয়াল ১৪৪৫ হি:।


20240425_132342.jpg

Source

পরবর্তীতে পিক্সেল ল্যাব দিয়ে এডিট করা।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে আমার লেখা কবিতা নিয়ে হাজির হয়েছি। আমার নিজের লেখা কবিতা আমার কাছেই তেমন একটা পছন হয় না। কারন একটাই লেখার সাথে মিলাতে পারি না ঠিক মতো। তারপরও আশা করি আমার লেখা কবিতা আপনাদের কাছে অনেক ভালো লাগবে।


মনের অঙ্গিনায়
লেখাঃ আশিকুর রহমান

স্বল্প পানিতে আলোর ছায়া,
মনের আঙ্গিনায় ভালোবাসার দোলা।
প্রেমের মাঝে মধুর সুরে,
স্বপ্নের বন্ধন বসে বাঁধায়।

অন্ধকারের ঘাটে বিকেলের আলো,
স্মৃতির গল্প সাজিয়ে বলো।
হৃদয়ে বাজে সত্যের তুনি,
স্বপ্নের সঙ্গে জীবনের রঙিন ধুনি।

সন্ধ্যার বাতাসে মেঘের ঝাঁক,
স্বপ্নের আবেগে পূর্ণিমার বাঁক।
চাঁদের আলোয় সুরের প্রহর,
হৃদয়ে ছুঁয়ে আসে সুখের আশা।

সূর্য নিভে যায়,
চাঁদের আলো গা ভাসা,
মনের মেলাতে হারিয়ে যায় মহাকাব্য
অনেক সুখ,
দুঃখ মিশে যায় মন,
সাজিয়ে রং তুলিত পারা,
প্রেমের নীলাঞ্জনে হারিয়ে যায় প্রাণ,
সুখের সকল আধার।

মনের গভীর স্বপ্নে,
সাজিয়ে রঙ্গিন বাঁচা,
প্রেমের মৃদু ছন্দে বদ্ধ মন,
আকাশের সুন্দর আলো চেঁচার কাছাকাছি যাচ্ছে সাজা।
সুখের সমৃদ্ধ পথে চলা,
মনে মিলে যাওয়া বিশেষ,
আকাশের রানী বলে মনে রহস্যময় স্বপ্ন নিজের কাছে নিয়ে আসা।

পোস্টের ধরনকবিতা পোস্ট
পোস্টকারীমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


কবিতার প্রতিটি শব্দের মাঝে অনেক অর্থ বহন করে। কবি তার কথার মাধ্যমে তার মনের ভাবকে ফুটিয়ে তোলে। আমিও তেমন কিছুই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। কবি তার মনের ভাবকে ফুটিয়ে তুলেছে তার কবিতার মধ্য দিয়ে।


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 19 days ago 

আপনি কবিতার মাধ্যমে নিজের মনের ভাব ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন এটা জেনে বেশ ভালো লাগলো ভাই। আপনার স্বরচিত মনের আঙিনায় কবিতাটি অনেক বেশি ভালো হয়েছে ভাই। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 19 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য।

 19 days ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন দেখছি। আপনার কবিতাটা আবৃত্তি করে বেশ ভালো লেগেছে আমার। আশা করবো আপনি মাঝেমধ্যে এমন সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের উপহার দিবেন। আর কবিতা চর্চা করা আমাদের সকলেরই প্রয়োজন এতে মন মানসিকতা ভালো থাকে।

 19 days ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 19 days ago 

সুন্দর কবিতা লিখলেন আপনি। কবিতা লিখতে হলে সময়ের দরকার হয়। যখন দেখবেন কবিতা লেখা শুরু করে দেই তখন আর কিছু মনে পড়ে না। আবার অনেক সময় কবিতা না লিখলেও এমনিতে খুব সুন্দর সুন্দর কবিতার ছন্দ মনে পড়ে যায়। আপনি আজকে খুব সুন্দর কবিতা লিখে নিলেন মনের আঙিনায়। অনেক ভালো লেগেছে আপনার কবিতাটি পড়ে।

 18 days ago 

অনেক গুরুত্বপূর্ণ কথা তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ আপু। কবিতাটি পড়ে আপনার অনেক ভালো লেগেছে জেনে আমিও অনেক খুশি হয়েছি।

 18 days ago 

কারোরই মনে হয় নিজের কবিতা খুব একটা ভালো লাগে না। তারপরও লেখার চেষ্টা করে সবাই। আপনার নিজের কবিতা পছন্দ না হলেও আপনার কবিতা কিন্তু আমার কাছে বেশ ভালোই লেগেছে। এরকম সহজ সরল ভাষায় কবিতা লিখলে ভালো লাগে পড়তে। কবিতার বিষয়বস্তু সম্পর্কে যদি কিছু লিখতেন তাহলে আরো বেশি ভালো হতো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 18 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 61763.08
ETH 2899.43
USDT 1.00
SBD 3.49