স্পোর্টস রিভিউঃ নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের দুর্দান্ত জয়।

in আমার বাংলা ব্লগ18 days ago
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু / আদাব


🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।


আজ ২১ এপ্রিল ২০২৪ ইংঃ রোজ রবিবার ।

বাংলায় ০৮ বৈশাখ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ১১ শাওয়াল ১৪৪৫ হি:।

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। পাকিস্তান বনাম নিউজিল্যান্ড এর মধ্যকার ২য় টি-টোয়েন্টি ম্যাচের রিভিউ নিয়ে আজকে আমি কথা বলবো। এর দুই দিন আগে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায়। ইচ্ছা ছিলো ম্যাচটা রিভিউ করার । কিন্তু সেটা সম্ভব হয়নি। তাই আজকে আমি দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের রিভিউ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি এই টি টুয়েন্টি ম্যাচের রিভিউটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করে দেয়া যাক।


ম্যাচ চলাকালীন সময়ের কিছু ছবি

ছবিটি নিজ ফোন দিয়ে ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

নিউজিল্যান্ডের লাইন আপ

IMG_20240421_055145.jpg

ছবিটি নিজ ফোন দিয়ে ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

পাকিস্তানের লাইন আপ

IMG_20240421_055157.jpg

ছবিটি নিজ ফোন দিয়ে ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

টসে জয়ী

IMG_20240421_054826.jpg

ছবিটি নিজ ফোন দিয়ে ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

টস করেন পাকিস্তানের ক্যাপ্টেন বাবার আজম। টসে পাকিস্তান জিতে যায় এবং তার ফিল্ডিং করার সিদ্ধান্ত নেই।


প্রথম ইনিংস

IMG_20240421_055940.jpg

ছবিটি নিজ ফোন দিয়ে ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

ব্যাট হাতে নিউজিল্যান্ডে শুরুটা ভালো করতে না পারলেও পাকিস্তান কিন্তু শুরুটা ভালোই করেছিল। শাহীন আফ্রিদির বলে দিশেহারা হয়ে পড়ছিল নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা।

IMG_20240421_055959.jpg

ছবিটি নিজ ফোন দিয়ে ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

এদিকে অবসর ভেঙে জাতীয় দলে খেলতে আসে পাকিস্তানের অরেক লিজেন্ড বলার মোহাম্মদ আমির। প্রথম ম্যাচে তিনি তার জাত নিয়েছেন তিনি যে খুব উচুমানের একজন বলার সেটাই এই ম্যাচে প্রমাণ দিয়েছেন।

IMG_20240421_060026.jpg

ছবিটি নিজ ফোন দিয়ে ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

মোহাম্মদ আমির ৩ ওভার বল করে ১৩ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেন।

IMG_20240421_055959.jpg

ছবিটি নিজ ফোন দিয়ে ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

নিউজিল্যান্ডের একজন প্লেয়ারও ২০ রানের উপরে রান করতে পারেনি। পিচে এসে কেউই বেশি ক্ষন টিকে থাকতে পারেনি। যার কারনে বেশি রানের মুখ দেখতে পারেনি নিউজিল্যান্ড দলটি।

IMG_20240421_060015.jpg

ছবিটি নিজ ফোন দিয়ে ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

নিউজিল্যান্ডের সকল ব্যাটার পরাজিত হয়েছিল পাকিস্তানের বিধ্বংসী বোলিংদের কাছে। এখানে কাউকে উল্লেখ করে কোন কিছু বলার কিছু নেই। কারণ নিউজিল্যান্ডের কোন প্লেয়ারে খুব একটা ভালো খেলতে পারেনি। চ্যাপম্যান শুধু ১৯ রানের মুখ দেখেন।

IMG_20240421_060058.jpg

ছবিটি নিজ ফোন দিয়ে ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

এই ম্যাচে কারিশমা দেখান শাহিন আফ্রীদি। তিনি মাত্র ৩ ওভার ১ বলে ১৩ রান খরচ করে ৩ উইকেট তুলে নেন। এর পরিপ্রেক্ষিতে নিউজিল্যান্ড ১০ উইকেট হারিয়ে মাত্র ৯০ রানে গুটিয়ে যায়।

দ্বিতীয় ইনিংস

IMG_20240421_053742.jpg

ছবিটি নিজ ফোন দিয়ে ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

১২০ বলে মত্র ৯১ রানের টার্গেট নিয়ে খেলতে নামে পাকিস্তানের দুই ওপেনার বাবার আজম ও সায়েম আইয়ুব। প্রথম বলে আইয়ুব ৪ মারেন কিন্তু পরের বলে তিনি বোলিং এর হাতে কাজ তুলে দিয়ে আউট হয়ে যান।

IMG_20240421_054143.jpg

ছবিটি নিজ ফোন দিয়ে ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

এরপর ৪ ওভার ৫ বলে দলীয় ৪১ রানের মাথায় আউট হয়ে যান পাকিস্তানে ক্যাপ্টেন বাবর আজম। এবং ৭ ওভার ১ বলে দলীয় ৫১ রানের মাথায় আউট হয়ে যান উসমান খান।

IMG_20240421_054457.jpg

ছবিটি নিজ ফোন দিয়ে ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

এরপর থেকে মোহাম্মদ রেজওয়ান দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেয়। তিনি খুব ঠান্ডা মাথায় খেলা চালাতে থাকেন। ৩৪ বলে ৪৫ রানের বিনিময়ে তিনি তার দলকে জয়ের মুখ দেখান। পাকিস্তান ৭ উইকেট হাতে রেখে জিতে যায়।


ম্যাচের ভালো মন্দ

ম্যাচের ভালো-মন্দের কথা আর কি বলবো। খারাপের কথা বলতে গেলে নিউজিল্যান্ডকে নিয়েই বলতে হয় কারণ তারা খুবই বাজে পারফরম্যান্স করেছে। তাদের কাছ থেকে এমন খেলা আশা করা যায় না। তারপর একটা ক্রিকেট খেলা একটি ম্যাচ দিয়েই বিচার করা ঠিক না। হয়তো পরবর্তী ম্যাচগুলো তারা ভালো করতে পারে। পাকিস্তানকে নিয়ে বলতে গেলে আমি বলবো পাকিস্তান খুবই ভালো পারফরম্যান্স করেছে। আমার সব থেকে ভালো লেগেছে মোহাম্মদ আমির জাতীয় দলে ফিরেছে এটা দেখে। এমনকি ইমাদ ওয়াসিমকে দলে দেখা যাচ্ছে। সবাইকে দলে দেখে ব্যক্তিগতভাবে আমার খুব ভালো লেগেছে। আশা করি এই দল নিয়ে পাকিস্তান অনেক ভালো কিছু করবে। শুভকামনা রইল আমার প্রিয় দল পাকিস্তানিদের জন্য।


পোস্ট বিবরণ
শ্রেণীস্পোর্টস
ডিভাইসredmi note 11
চ্যানেলস্পোর্টস সেন্টার
স্ক্রিনশটইউটিউব
লোকেশনপাবনা


আমার পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। অতিরিক্ত মাত্রায় গরম পড়ছে সবাই সাবধানে চলাফেরা করবেন এবং বেশি বেশি পানি খাবেন। সবার জন্য দোয়া রইলো।

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 18 days ago 

আসলে টি-টোয়েন্টিতে এত ছোট স্কোর যে কোন দলের জন্য সুবিধা জনক। পাকিস্তানের মতো দল তাদেরকে অল্প রানের মধ্যে বেঁধে ফেলেছে। সেজন্য জয়টা অনেক সহজ ভাবে তুলে নিয়েছে। বিশেষ করে বোলার আমির দলে ফিরে আসায় পূর্ণ শক্তি পেয়েছে। সব সময় পাকিস্তান দলের বোলাররা অনেক শক্তিশালী। আজকে আপনার রিভিউ পড়ে খুবই ভালো লাগলো কারণ খেলাধুলা আমার খুবই প্রিয়।

 17 days ago 

পাকিস্তান একেবারে দূর্বল টিম না ভাই। তারা এখন ভালো ভালো টিমকে খেয়ে দিতে পারে। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 18 days ago 

আমি খেলেটা দেখেছিলাম মূলত মোহাম্মদ আমিরের বোলিং দেখার জন্য। পুরো চারবছর পর জাতীয় দলের জার্সিতে ফিরল সে। তার বোলিং এর সেই ধার আগের মতোই আছে। একেবারে অল্প রানের মধ্যেই নিউজিল্যান্ডকে ধরাশায়ী করে পাকিস্তান। বাকি ব‍্যাটার দের খুব একটা অসুবিধা হয়নি ঐ রানটা চেজ করতে।

 17 days ago 

আমি খেলেটা দেখেছিলাম মূলত মোহাম্মদ আমিরের বোলিং দেখার জন্য।

আমিও ভাই অনেক দিন পর আমিরকে দলে দেখে কি যে ভালো লাগছিলো তা বলে শেষ করা যাবে না। ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 18 days ago 

গতকালের এই খেলাটি আমি দেখেছিলাম। বলতেই হয় প্রথম থেকে শেষ পর্যন্ত এক তরফা পাকিস্তানের দিকেই ছিল ম্যাচটি। পাকিস্তান বল হাতে যেমন ছিল ভয়ংকর, ব্যাটিংয়ে ছিল তারা খুবই স্বাভাবিক। যেহেতু টার্গেট ছিল খুব কম তাই তাদের খুব একটা মাথা ব্যথা করতে হয়নি রান তুলতে। খুব সহজেই সাত উইকেটে ম্যাচটি জিতে নেয়। ধন্যবাদ আপনাকে এই খেলাটি শুরু করে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 17 days ago 

ধন্যবাদ ভাই আপনার গঠন মূলক মতামতের জন্য । আমার কাছে মনে হয়েছে পাকিস্তান টিম আবার সেই আগের রূপ ফিরে পেয়েছে। তার প্রমান হয়তো পরবর্তী ম্যাচগুলো দেখলে বোঝা যাবে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62121.36
ETH 3004.20
USDT 1.00
SBD 3.71