আমার আজকের পোস্ট || আমরা গরীব নাটকের রিভিউঃ

in আমার বাংলা ব্লগ11 months ago

বিসমিল্লাহির রহমানির রহিম।



আমি আজিজুল মিয়া(@azizulmiah) আমার বাংলা ব্লগের একজন নিয়মিত ব্লগার। চাকুরির ব্যস্ততার কারণে হয়তো নিয়মিত পোস্ট করতে পারিনা। তবে চেষ্টা থাকে নিয়মিত ব্লগ লেখার।
বন্ধুরা আজ আবার নতুন একটা পোস্ট নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। বন্ধুরা, আজ আমি একটি নাটকের রিভিউ আপনাদের মাঝে শেয়ার করবো বলে আশা করছি। বন্ধুরা এতো ব্যস্ততার মধ্যে নাটক, সিনেমা, গান বা অন্যান্য বিনোদনমুলক অনুষ্ঠান খুব একটা দেখা হয় না। তবে সুযোগ পেলে দু একটা বাংলা নাটক দেখা হয়। তারই ধারাবাহিকতায় গত দুদিন আগে একটি নাটক দেখলাম। নাটকটির নাম হচ্ছে আমরা গরিব। ইউটিউব বা ফেইসবুকে এই নাটকের ট্রেলার আসতো, দেখে ভালোই লাগতো, সেই ভালো লাগা থেকেই নাটকটি দেখা।
Screenshot_20230622-230206_1.png

চিত্রঃ নাটকটির কভার ফটো।


চলুন তাহলে শুরু করা যাক- আমরা গরীব নাটকের রিভিউ...


অভিনয় এবং পরিচালনাঃ

নায়কনিলয়
নায়িকাহিমি
মহিন খানসোমা
সসময়২৬ মিনিটঃ:সেকেন্ড

নাটকটির শুরুতেই দেখা যায় নায়ক নিলয় নায়িকা হিমির সাথে প্রেম করার জন্য চেষ্টা করে কিন্তু হিমি তার সাথে প্রেম করতে চায় না কারণ নিলয় অনেক বড় লোকের ছেলে। হিমি নিলয়কে সাফ সাফ জানিয়ে দেয় যে সে কোন বড় লোকের ছেলেকে বিয়ে করবে না। তো নিলয় চিন্তা করতে থাকে কি করা যায়, এমতাবস্থায় নিলয় তার এক বন্ধুর সাথে বুদ্ধি করে হিমির কাছে নিজেকে গরীব বলে প্রমাণ করে। এভাবে নিলয় তার পরিবারের প্রতিটি সদস্যকে হিমির সাথে পরিচয় করিয়ে দেয় গরিব হিসেবে।

Screenshot_20230622-224735_1.png

চিত্রঃ নাটকটির স্ক্রিনশর্ট

যেমনঃ নিলয়ের বাবাকে হিমির সামনে ঝাল মুড়ি বিক্রেতা হিসেবে দিখিয়ে নিজেদের গরীব বলে প্রমাণ করে, তার মাকে কাজে লোক হিসেবে পরিচয় করিয়ে দিয়ে নিজেদেরকে গরীব বলে প্রমাণ করে এবং বড় ভাইকে রিকশা ওয়ালা সাজিয়ে নিজেদের গরীব বলে প্রমাণ করে।

Screenshot_20230622-224941_1.png

Screenshot_20230622-225041_1.png

চিত্রঃ নাটকটির স্ক্রিনশর্ট

সবার এমন গরীবি আচরণ দেখে হিমি সত্যিই বিশ্বাস করে যে নিলয় একজন গরিবের ছেলে এবং তারা গরীব। এরপর হিমি নিলয়কে বিয়ে করতে রাজি হয়। বলে রাখতে হয় যে হিমির একটিমাত্র বড় বোন ছাড়া আর কেউ নাই। সংসারে পরিচালনা এবং বোনের কথা চিন্তা করে মিহি মানুষের বাসায় কাজ করে, এবং একসময় সে নিলয়দের বাসায় কাজ নেয়।

Screenshot_20230622-225156_2.png

চিত্রঃ নাটকটির স্ক্রিনশর্ট

এরপর একদিন বিয়ের দিন তারিখ ঠিক হয়, নিলয় এবং নিলয়ের পরিবার বিয়ে জন্য হিমিদের বাসায় যায়, কিন্তু সেখানে গিয়েই বাধে যতসব ঝামেলা কারন, নিলয়য়েরা যখন হিমিদের বাসায় প্রবেশ করলো তখন হিমির বোন সাথে সাথে বলে উঠলো স্যার আপনারা?

Screenshot_20230622-224816_1.png

Screenshot_20230622-225218_2.png

চিত্রঃ নাটকটির স্ক্রিনশর্ট

বোনের মুখ থেকে স্যার কথাটা শোনার সাথে সাথে হিমি আচার্য হয়ে গেলো এবং বলে উঠলো আপু তুমি কি এদেরকে চিনো? হিমির বোন বলল চিনি না মানে, এরা তো আমার স্যার, আমি তো এদের বাসায় কাজ করি।

Screenshot_20230622-225314_1.png

চিত্রঃ নাটকটির স্ক্রিনশর্ট

বোনের মুখ থেকে এই কথা শুনে হিমি চমকে উঠলো এবং নিলারের উপরে ভীষণ ক্ষেপে গেলো, বলল তুমি আমার সাথে এমন করতে পারলে, আমার বিশ্বাস নিয়ে তুমি ছিনিমিনি খেললে এখনই বেরিয়ে যাও আমার বাসা থেকে, তোমার মতো বড়লোক ছেলেকে আমি কখনো বিয়ে করতে পারব না, দিনের মুখ থেকে একথা শোনার পর নিলয়ের পরিবার হিনিকে বোঝানোর চেষ্টা করে এবং বড়লোক ছেলেকে বিয়ে না করার কারণ জানতে চায়, তখন হিমি বলে তার বাবাও অনেক বড়লোক ছিল।

Screenshot_20230622-225354_1.png

চিত্রঃ নাটকটির স্ক্রিনশর্ট

কিন্তু বড়লোক হয়ে টাকার টাকার পিছু ছুটতে গিয়ে তার মা এবং পরিবারকে সে সঠিকভাবে সময় দিত না, এরপর একদিন অন্য এক, বড়লোক মেয়েকে বিয়ে করে বাড়ির দিকে চলে যায়। তারপর এই শোক সইতে না পেরে তার কোন স্টক করে মারা যায়। এই কারণেই হিমি বড়লোকের ছেলেকে বিয়ে করতে রাজি হয়নি।


নাটকটির ইউটিউব লিংক

বন্ধুরা এই ছিলো আমার আজকে আমরা গরীব নাটকের রিভিউ। আশা করছি সবার কাছে ভালো লাগবে। আপনাদের অতি মুল্যবান সময় নষ্ট করে আমার পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা।

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaFa6PCA5PqBjf3814AomaBNh1sjAhGurcrbXNutXLYaLc5W7C7iWHwYRZUdeG...WGm8395pPJ5ZzZK8THWPqVK9d2S1GubN3KFmMuzpzgMZ43oggvLaDWozrYcR8sK1sVEbDaVoizynf8Km678okenWWShswb5rkccJutNk4ECBVp4KiCGXwedruC.png

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAM3QQ7FR6kib75sNWjeyY2KuEUDi8sz6bqHr6btS4ZpMjd6ZzLZfSH89YMHKJv...3fzs3sFLFAqLELDokXmVgfJ6YVr36Qp4638DGsHpuyWTc5MpwFu6c7wPYBdkH2rWxh2Ga7BCLPL77Z7xxfhZoshrNvtpGsWzLs2U3qCa94pcxDkP5iJQ32gXxJ.png

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaE82pVbSeSRDwGwmwS6ZeUQP9pFNrFLbT4VzSCda2gnv1GJ9WwWns32xTfSaY...BpX9Edn8Wydi9cHhsMusgC8fAWDsSPmRZSTNKodnki6hi9yMKwtdjNwgrTWtL371U7U4FvMXuaDxGP5inAsXCk7QrSn6tpBhdCUivAPXTHx53b6Ln3LSyqimA6.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxLUy5tRWHZwoPkvkw4cLv9wovLuMmF7ZGAf4DAwsJfZ4uGNX7qG1KHTDN8Q1...bfFoudbaKZ5Vzsde5eATfH2qnmXwui7kQzogqp1a2ZKtDZmWpxMNYWMHX3NCBZ9mC9NHDzBd7K4gJTgV42NDT6Wu5KwX8mB5gYrCgUbVjh2urpH5Xg7YyNLnza.png

Sort:  
 11 months ago 

নিজের ভালোবাসার মানুষকে পাওয়ার জন্য মানুষ কত কিছুই না করে। এই নাটকে নিজেকে গরিব বলে প্রমাণ করে তার সাথে সঙ্গ দেয়ার জন্য সে এই কাজগুলো করেছিল। নিজের মা ভাই নিজের সবাই গরিবের পরিচয় দিয়েছে। নাটকটি রিভিউ করে বেশ ভালো লেগেছে। যদি ওই নাটকটি আমি এর আগে দেখি নাই। তবে সময় পেলে দেখে নেয়ার চেষ্টা করবো। আপনাকে ধন্যবাদ সুন্দর একটি নাটক আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

নিলয় এবং হিমির নাটক গুলো দেখতে আমি খুবই পছন্দ করি। আর তাদের নাটক অনেক বেশি সুন্দর হয় এবং মজা লাগে দেখতে। আর আমি বেশিরভাগ সময় তাদের নাটকগুলো দেখে থাকি। আপনি আজকে নিলয় এবং হিমির খুবই সুন্দর একটা নাটকের রিভিউ শেয়ার করলেন দেখে পড়ে খুবই ভালো লেগেছে আমার কাছে। এর নাটকটা যদিও এখনো পর্যন্ত আমার দেখা হয়নি, তাই ভাবছি সময় পেলে নাটকটা দেখে নেব।

 11 months ago 

আমরা গরিব এই নাটকটার রিভিউ বেশ উপভোগ করে পড়লাম। অনেক সুন্দর একটা নাটকের রিভিউ পোস্ট করেছেন আপনি। আমি নাটক দেখতে যেমন পছন্দ করি তেমনি নাটকের রিভিউ পোস্ট পড়তেও আমার কাছে খুবই ভালো লাগে। নিলয় এবং হিমির নাটক খুবই সুন্দর হয়। তাদের অভিনয় তো আমাকে একেবারে মুগ্ধ করে সব সময়। আর সেজন্যই তো আমি তাদের নাটক একটু বেশি দেখে থাকি। সব মিলিয়ে খুব ভালো ছিল বলতে হচ্ছে আপনার এই নাটকটার রিভিউ পোস্ট। সময় পেলে অবশ্যই দেখার চেষ্টা করব নাটকটি।

 11 months ago 

যদিও আপনি নাটকটি খুবই চমৎকারভাবে আমাদের মাঝে রিভিউ আকারে তুলে ধরেছেন তবে আপনি নাটকের রেটিং এবং নিজের মন্তব্য তুলে ধরেননি। নাটক রিভিউ দিলে অবশ্যই রেটিং এবং নিজের মন্তব্য তুলে ধরতে হবে সকলের মাঝে। পরবর্তীতে অবশ্যই আপনি আপনার এই সমস্যা কাটিয়ে উঠবেন বলে আশা রাখি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জ্বি ভাইয়া আপনি ঠিকই বলেছেন, আমি আসলে রেটিং দিতে ভুলে গিয়েছিলাম। আমার ভুল ধরিয়ে দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আশা করি প্রতিটি পোস্টেই এভাবে আপনাদের সহযোগিতা পাবো..

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.031
BTC 68316.98
ETH 3856.62
USDT 1.00
SBD 3.65