আমার আজকের পোস্ট || একটি আহত শালিক কে শুশ্রূষা করার কাহিনীঃ

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)

আসসালামু আলাইকুম।

বিসমিল্লাহির রাহমানির রাহিম।


কেমন আছেন আমার বাংলা ব্লকের বন্ধুরা? আশা করি ভালো আছেন, আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। বন্ধুরা আজ আবার নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের পোস্টটি একটু ভিন্ন ধরনের। আশা করছি সবার ভালো লাগবে। বন্ধুরা আমরা সবাই মানুষ, মানুষের হিসেবে অবশ্যই আমাদের দায়িত্ববোধটা অনেক বেশি, সমাজের প্রতিটি জীবই প্রথমত সৃষ্টিকর্তা তারপর আমাদের উপর নির্ভরশীল। তাই আমাদের উচিত এইসব পশু-প্রাণীগুলো যখন কোন আঘাত বা কোন দুর্ঘটনার স্বীকার হয় তখন মানুষ হিসেবে আমাদের তাদের শুশ্রূষা করা উচিত।
IMG_20230805_112536.jpg

চিত্রঃ ১

চলুন তাহলে শুরু করা যাক আজকের পোস্টটিঃ

বন্ধুরা আজ সকালে আমি বাজার থেকে ফিরে এসে দেখি আমার খাটের নিচ থেকে একটি শালিক পাখনা টেনে টেনে বের হচ্ছে, আমি বুঝতে পারলাম পাখিটি অসুস্থ আমি তেমন একটা গুরুত্ব দিলাম না। ভাবছিলাম এমনি হয়তো খাটের নিচে ডুকছে আবার বের হয়ে যাচ্ছে।

পরে মা বলল আমাদের বিড়ালের সাথে আরেকটা বিড়াল মিলে শালিকটিকে বাহির থেকে ধরে এনে খাটের নিচে বসে কামড়িয়েছে। তখন শালিক টির জন্য আমার খুব মায়া হল, আমি শালিকটিকে ধরলাম, ধরে দেখলাম শালিক টির একটি পাখা বুকের নিচের কিছু অংশ বিড়াল কামড়িয়ে মাংস ছিঁড়ে ফেলেছে।

IMG_20230805_112813.jpg

চিত্রঃ ২

তাৎক্ষণিক আমি বিড়ালটিকে হাতে নিয়ে মাকে ডাক দিলাম, মাকে বললাম যে পাখিটি অনেক আহত হয়েছে, কতটুকু হলুদ এবং চুন মিলিয়ে পাখিটির আহত জায়গায় লাগিয়ে দেই, কারণ চুন এবং হলুদের মিশ্রিত উপাদান নাকি পশু পাখির কাটা ছেঁড়া স্থানে লাগিয়ে দিলে ব্যথা উপশম হয়। আমার কথামতো মা হলুদ এবং চুনের নিশ্চিত কিছু অংশ পাখিটি আঘাত প্রাপ্ত স্থানে লাগিয়ে দিলেন এবং আমি পাখিটিকে ধরে রাখলাম।

প্রথমে পাখিটি আমার হাত কামড়ে দিচ্ছিল কিন্তু যখন ধরে হাতের উপর বসালাম তখন পাখিটি আমাকে আর কিছু বলেনি। এভাবে আহত পাখিটিকে সশ্রূষা করে আমি পাখিটিকে আমার বাথরুমের চালের উপর ছেড়ে দিলাম এবং সাথে কিছু খাবার চালের উপর ছড়িয়ে দিলাম, কিন্তু পাখিটি খাবার না খেয়ে সাথে সাথে চালের উপর থেকে লাফ দিয়ে নিচে পড়ে গেল। এরপর কিছুক্ষণ আমি শালিকটিকে নিচেই দেখলাম কিন্তু পরবর্তীতে গিয়ে আর দেখতে পেলাম না।

IMG_20230805_113018.jpg

চিত্রঃ ৩

বন্ধুরা এই ছিল আমার একটি আহত শালিক কে শুশ্রূষা করার কাহিনী। আশা করি আমার পোস্টটি পড়ে সবার ভালো লাগবে এবং ভালো লাগলে অবশ্যই একটি সুন্দর মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিবেন। আপনাদের অতি মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা। ধন্যবাদ সবাইকে।

পোস্টের সাথে সম্পর্কিত যা যাঃ
ডিভাইসTecho provoir 4
ক্যামেরা13MQUAD
ক্যামেরায়@azizulmiah
লোকেশনমাদারীপুর

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি আজিজুল মিয়াঁ, আমার গ্রামের বাড়ি মাদারীপুর। আমি জগ্ননাথ বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় অনার্স-মাস্টার্স শেষ করে বর্তমানে একটি প্রাইভেট কোম্পানীতে ম্যানেজার পদে কর্মরত আছি। লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি ছোট বেলা থেকেই কম-বেশি লেখা-লেখি করতাম। লেখা-লেখির পাশা-পাশি আমি ঘুরতে এবং খেলা-ধুলা করতে অনেক পছন্দ করি। সময় পেলেই পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে বের হই। অতিরিক্ত কথা বলা এবং মিথ্যা কথা বলা আমি সবচেয়ে বেশি অপছন্দ করি।

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81RhGizFPt7pq1NV5TbDgTBNyUZkBMxfCc9BTZegJAQT3VLo2Z3uHWoz1P3mPNn6jveQHokmzzbEpbEBt5Z5t4w8.png

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAM3QQ7FR6kib75sNWjeyY2KuEUDi8sz6bqHr6btS4ZpMjd6ZzLZfSH89YMHKJv...3fzs3sFLFAqLELDokXmVgfJ6YVr36Qp4638DGsHpuyWTc5MpwFu6c7wPYBdkH2rWxh2Ga7BCLPL77Z7xxfhZoshrNvtpGsWzLs2U3qCa94pcxDkP5iJQ32gXxJ.png

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaE82pVbSeSRDwGwmwS6ZeUQP9pFNrFLbT4VzSCda2gnv1GJ9WwWns32xTfSaY...BpX9Edn8Wydi9cHhsMusgC8fAWDsSPmRZSTNKodnki6hi9yMKwtdjNwgrTWtL371U7U4FvMXuaDxGP5inAsXCk7QrSn6tpBhdCUivAPXTHx53b6Ln3LSyqimA6.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxLUy5tRWHZwoPkvkw4cLv9wovLuMmF7ZGAf4DAwsJfZ4uGNX7qG1KHTDN8Q1...bfFoudbaKZ5Vzsde5eATfH2qnmXwui7kQzogqp1a2ZKtDZmWpxMNYWMHX3NCBZ9mC9NHDzBd7K4gJTgV42NDT6Wu5KwX8mB5gYrCgUbVjh2urpH5Xg7YyNLnza.png

Sort:  
 10 months ago 

একটি আহত পাখির পরিচর্যা করেছেন দেখে সত্যিই ভালো লাগলো। হলুদ এবং চুন দেওয়ার কারণে হয়তো আহত জায়গায় ব্যথাটা কমেছে। তাইতো পাখিটা চলে গেছে। আপনার মত আমাদের সবারই পশু পাখির প্রতি যত্নশীল হওয়া উচিত ভালো লাগল ভাইয়া আপনার পোস্ট পড়ে।

 10 months ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 71627.79
ETH 3831.22
USDT 1.00
SBD 3.51