আমার আজকের পোষ্ট // স্বরচিত একটি কবিতা-শৈশব

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম,

বিসমিল্লাহির রাহমানির রহীম।

বন্ধুরা কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন আমি ও ভালো আছি আলহামদুলিল্লাহ। বন্ধুরা আজ আবার নতুন একটি পোষ্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। বন্ধুরা আমার আজকের কবিতার নাম হচ্ছে -শৈশব । বন্ধুরা আমাদের সবার জীবনেরই একটা শৈশব আছে আমরা কেউ শৈশব ছাড়া এই পর্যন্ত আসতে পারি নাই। তাই শৈশব আমাদের সবার কাছেই অনেক গুরুত্বপূর্ণ ।

image.png
Copyright free image source:pixels

কবিতার নাম-শৈশব

লেখক -আজিজুল মিয়া(@azizulmiah)


শৈশব মানে আমার ছেলেবেলায়
হারিয়ে যাওয়া কিছু স্মৃতি,
শৈশব মানে আমার সুখের দিন
জীবনের কিছু ইতি।

আজ ও আমার চোখে ভাসে
ফেলে আসা সেই দিনগুলি
যেই দিনগুলোতে খেলেছি আমি
বন্ধুদের সাথে ডাংগুলি।।

কতো না সাঁতার কেটেছি আমি
স্রোতধারা নদীর মাঝে,
কতো না মাছ ধরেছি আমি
সকাল সন্ধ্যা আর সাঁঝে।।

কতোবার স্কুল দিয়েছি ফাঁকি
মিছে পেটের ব্যথায়,
কতো যে বকুনি খেয়েছি মায়ের
শুধু কথায় কথায়।।

খেলেছি কতো কানামাছি আর
গোল্লা ছুটের মতো খেলা,
খেলতে খেলেতে ভুলেই যেতাম
শেষ হয়েছে কখন বেলা।

আরতো ফিরে আসবে না কখনো
এমনো মধুর স্মৃতি,
শৈশব ছিলো অনেক মধুর আমার
ভালোবাসায় পুরতি।।

বন্ধুরা এই ছিলো আমার আজকের শৈশব নামের কবিতাটি । আশা করছি সবার ভালো লাগবে । আর ভালো ল্গালে অবশ্যই একটি কমেন্টস করে জানিয়ে দিবেন। আপনাদের অনেক মুল্যবান সময় নষ্ট করে আমার কবিতাটি ভিজিট করার জন্য সবাইকে অনেক অনেক অভিনন্দন এবং শুভেচ্ছা।
.

image.png

image.png

image.png

Sort:  
 9 months ago 

আপনার শৈশব কবিতাটি পরে ছোট বেলার অনেক স্মৃতি মনে গেল। প্রতিটি মানুষের শৈশবে এই কাজগুলো করেছে। আপনি সেই বিষয়টিকে কবিতার মাধ্যমে খুব সুন্দর ভাবে প্রকাশ করেছেন। আসলে শৈশব হারিয়ে গেলে আর ফিরে পাওয়া যায় না। সহজ ভাষায় লিখার জন্য কবতাটি পড়তে আরো ভালো লেগেছে।

 9 months ago 

আপনি আজকে আমাদের মাঝে শৈশব নিয়ে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে সত্যি আমি বেশ মুগ্ধ হয়েছি। আসলে প্রতিটা মানুষই আবারও শৈশবে ফিরে যেতে চাই কিন্তু সময়ের পরিবর্তনে আর সেই জায়গায় কাউকে যাওয়া সম্ভব না। আসলে সেই সময়ের মধুর স্মৃতি চারণ করে এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 9 months ago 

খুবই সুন্দর একটি স্বরচিত কবিতা শেয়ার করেছেন আপনি৷ আপনার কবিতার মধ্যে দিয়ে আপনি আপনার কবি প্রতিভাকে খুবই ভালোভাবেই তুলে ধরেছেন । এই কবিতাটির যে লাইন গুলো আমার বিশেষভাবে পছন্দ হয়েছে সেই লাইনগুলো হল :

কতোবার স্কুল দিয়েছি ফাঁকি
মিছে পেটের ব্যথায়,
কতো যে বকুনি খেয়েছি মায়ের
শুধু কথায় কথায়।

 9 months ago 

এটাই তো আমাদের শৈশবের মজার বিষয় ভাইয়া। আসলেই কত কিছুই না করেছি স্কুল পালিয়ে ফুটবল খেলেছি , পুকুরে ঝাপিয়ে সাঁতার কেটেছি। আসলেই শৈশবের জীবনটা আমাদের অনেক মজাদার ছিল।

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া, আমার কবিতা পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68034.95
ETH 3846.82
USDT 1.00
SBD 3.66