আমার আজকের পোস্ট // কয়েকটি র‍্যান্ডম ফটোগ্রাফিঃ

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম।

বিসমিল্লাহীর রাহমানির রহিম।

বন্ধুরা আজ আবার নতুন একটা পোস্ট নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমি ও ভালো আছি আলহামদুলিল্লাহ। বন্ধুরা অনেক দিন যাবত আমার বাংলা ব্লগে ফটোগ্রাফি পোস্ট করা হয় না। তাই ভাবলাম আজকে আমি একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করবো ইনশাআল্লাহ।

বন্ধুরা, চলুন তাহলে শুরু করা যাক আমার আজকের পোস্টটিঃ

IMG_20230627_085057_654.jpg

চিত্রঃ ফটোগ্রাফি-১

এটি একটি বন্যফুল। এই ফুলগুলো সাধারণত রাস্তার পাশে ফুটে থাকে। এর গাছ খুব একটা বড় হয় না। রাস্তার পাশে ফুটে থাকা ফুলটি আমার কাছে অনেক সুন্দর লেগেছে তাই ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরলাম।


IMG_20230624_104154_772.jpg

চিত্রঃ ফটোগ্রাফি-২

এই ফুলটি দেখতে অনেকটা কলমি ফুলের মত এবং আকারে ও প্রায় কলমি ফুলের সমান। কিন্তু প্রকৃতপক্ষে এটি কলমি ফুল না । এই ফুলের গাছগুলো খুব একটা বড় হয় না। এই ফুলটির ফটোগ্রাফিটাও আমি রাস্তার পাশ থেকে তুলেছি।


IMG_20230911_094342.jpg

চিত্রঃ ফটোগ্রাফি-৩

এই ফুলটি মোটামুটি সবারই চেনা এবং জানা। এটি একটি লাল জবা ফুল। আমার বাড়ির পাশে এক মামীর গাছ থেকে এই ফুলের ফটোগ্রাফি টা ক্যামেরাবন্দি করেছি।


IMG_20230627_111544_760.jpg

চিত্রঃ ফটোগ্রাফি-৪

এটা একটি পাথরকুচি পাতা। বৃষ্টি কমে যাওয়ার পর যখন বৃষ্টির ফোঁটা গুলো পাতার উপর জমে আছে সেই সময় আমি পাতাটির ফটোগ্রাফি ক্যামেরা বন্দি করেছি। আমার কাছে দেখতে অনেক সুন্দর লাগছে। আমার মনে হয় সবার কাছেই অনেক সুন্দর লাগবে।


IMG_20230624_103915_973.jpg

চিত্রঃ ফটোগ্রাফি-৫

এটি একটি চারা আম গাছের ফটোগ্রাফি। গাছগুলো আঁটি থেকে যখন বের হয়ে কিছুটা বড় হয়েছে তখনই আমি এগুলোকে ক্যামেরাবন্দি করেছি। একই গাছে দুই কালারের পাতা দেখতে আসলেই আমার কাছে অনেক সুন্দর লাগছে।


IMG_20230625_072023_101.jpg

চিত্রঃ ফটোগ্রাফি-৬

এই ফটোগ্রাফিটা ও রাস্তার পাশ থেকে করা। আমাদের দেশে এটাকে বলে সেমাই গেছে গাছগুলো আকারে অনেক বড় হয় এবং গাছগুলো যত বড় হয় পাতাগুলো দেখতে আরো বেশি বড় হয় এবং পাতাগুলো এত বড় হয় যে দেখতে অনেকটা সেমাই এর মত লাগে এজন্য এই কাজকে আমাদের দেশের সময় এই গাছ বলা হয়।


বন্ধুরা এসেছিল আমার আজকের ফটোগ্রাফি পোস্টটি আশা করি সবার ভালো লাগবে আপনাদের অনেক মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা। ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন সবাই।


পোস্টের সাথে সম্পর্কিত যা যাঃ
ডিভাইসTecho provoir 4
ক্যামেরা13MQUAD
ক্যামেরায়@azizulmiah
লোকেশনমাদারীপুর


আমি আজিজুল মিয়াঁ, আমার গ্রামের বাড়ি মাদারীপুর। আমি জগ্ননাথ বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় অনার্স-মাস্টার্স শেষ করে বর্তমানে একটি প্রাইভেট কোম্পানীতে ম্যানেজার পদে কর্মরত আছি। লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি ছোট বেলা থেকেই কম-বেশি লেখা-লেখি করতাম। লেখা-লেখির পাশা-পাশি আমি ঘুরতে এবং খেলা-ধুলা করতে অনেক পছন্দ করি। সময় পেলেই পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে বের হই। অতিরিক্ত কথা বলা এবং মিথ্যা কথা বলা আমি সবচেয়ে বেশি অপছন্দ করি।
Sort:  
 9 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। পাথরকুচি পাতার উপর বৃষ্টির পানি গুলো দেখতে খুবই ভালো লাগছে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

ধন্যবাদ আপু সুন্দর একটা কমেন্টস করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

ভাই আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। সবগুলো ফটোগ্রাফি অসাধারণ ছিল। এর মধ্যে সবথেকে বেশি ভালো লেগেছে লাল জবা ফুলের ফটোগ্রাফি। জবা ফুল দেখতে আমার অনেক বেশি ভালো লাগে বিশেষ করে লাল জবা ফুলটি। ধন্যবাদ পোস্ট টি শেয়ার করার জন্য।

 9 months ago 

ভাই আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আসলে আঁটি থেকে আমের চারা বের হওয়ার পর সেগুলো অনেক সুন্দর দেখায় আর কচিপাতা তো বেশ ভালো লাগে দেখতে। বেশ সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 9 months ago 

বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। এবং আমাদের মাঝে তা শেয়ার করেছেন। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে খুব ভালো লাগে। আজ আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। ফটোগ্রাফি গুলোর সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আমাদের মাঝে এত চমৎকার ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 9 months ago 

ভাই আপনি আসবেন সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো ছিল। তবে আরও কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি করলে দেখতে আরো বেশি ভালো লাগতো। আশা করব সামনের দিন আপনার কাছ থেকে আরো ভালো কিছু দেখার। আর ভাই রেনডম বানানটি ভুল হয়েছে সঠিক করে নিবেন।

Posted using SteemPro Mobile

 9 months ago 

বেশ কিছু ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন ভাইজান। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল চমৎকার। অনেক অনেক ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো দেখে।

 9 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করার প্রতিটি ফটোগ্রাফি আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে। বিশেষ করে কলমি ফুলের মতো দেখতে যে ফুলটি আপনি শেয়ার করেছেন সেটি আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.029
BTC 69242.69
ETH 3691.10
USDT 1.00
SBD 3.41