আর্ট :- চা চামচের উপরে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা পেইন্টিং করে দেখাবো। এরকম পেইন্টিং গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ পোস্টার রঙ দিয়ে আঁকলে রংগুলো খুব তাড়াতাড়ি ছবির সাথে মিশে যায়। তাই এই রং দিয়ে ছবি আঁকতে আমার কাছে বেশ ভালো লাগে। এখন তো আমি প্রায়ই বিভিন্ন ধরনের জিনিসের উপরে পেইন্টিং করার চেষ্টা করি। আজকে আর অন্য কিছুর উপরে পেইন্টিং না করে চেষ্টা করেছি সুন্দর একটি ছোট চা চামচের উপরে পেইন্টিং করার। সত্যি বলতে এই পেইন্টিংটা করতে আমার প্রায় অনেক সময় লেগেছে। আপনারা দেখলেই বুঝতে পারবেন চামচটা ভীষণ ছোট। তাই হাতে নিয়ে ধীরে ধীরে পেইন্টিং করতে অনেকটাই ধৈর্য ধরে করতে হয়েছে। এমনিতেও আমার কাছে এই ধরনের সুন্দর পেইন্টিং করতে বেশ ভালো লাগে।

তাই আপনাদের জন্য অন্যরকমভাবে পেইন্টিং করার সব সময় চেষ্টা করি। বিশেষ করে আকর্ষণীয় পেইন্টিং গুলো দেখতেও কিন্তু সবার কাছে অনেক ভালো লাগে। অনেকক্ষণ ভেবেছিলাম পেইন্টিং করার সময় আজকে কিসের উপরে পেইন্টিং করব। তাই আগের দিনগুলোর মতো চিন্তা ভাবনা করে চেষ্টা করেছি ছোট্ট এই চামচের উপরে পেইন্টিং করার। চামচটা ভীষণ ছোট হবার কারণে তুলি দিয়ে পেইন্টিং করতে অনেক সময় লেগেছে। কারণ একেবারে চিকন ভাবে পেইন্টিং করতে হয়েছে। যাই হোক আমার কাছে তো এই ধরনের পেইন্টিং গুলো বেশ ভালো লাগে করতে। কিন্তু বেশ অনেকটাই সময় দিয়ে করার কারণে একটু কষ্ট হয়। তাও চেষ্টা করলাম সুন্দর এই চামচের উপরে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করার জন্য ‌‌ আজকে অন্য কিছু আপনাদের সাথে শেয়ার না করে আমার করা এই পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করলাম। আমার তো পেইন্টিং করার পরে বেশ ভালই লাগলো। আশা করি হয়তো আমার করা এই প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং আপনাদেরও অনেক পছন্দ হবে।

IMG-20240304-WA0013.jpg

IMG-20240304-WA0006.jpg

আঁকার উপকরণ

✓ ছোট চা চামচ
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20240229_120704.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি চা চামচের উপরে হলুদ ,সাদা এবং কমলা কালার দিয়ে সূর্যাস্তের একটি আকাশ সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240229_131749.jpg

ধাপ - ২ :

তারপর অন্য দুটি কালার দিয়ে আকাশের নিচে দুটি দূরের পাহাড় এবং একটি গাছের পাহাড় সুন্দরভাবে কালারফুল করে রং করে নিয়ে নিলাম।

IMG_20240229_131806.jpg

ধাপ - ৩ :

তারপর পাহাড়ের নিচে হলুদ এবং সবুজ রঙ দিয়ে একটি জায়গায় ছোট ছোট ঘাসের মতো করে রং করে নিয়ে নিলাম।

IMG_20240229_131822.jpg

ধাপ - ৪ :

তারপর হালকা কালো এবং সাদা রং দিয়ে একটি রাস্তা মাঝখানে সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240229_132008.jpg

ধাপ - ৫ :

তারপর আরেক পাশে ও ছোট ছোট ঘাস রং করে তার পাশে বিভিন্ন কালার দিয়ে ছোট ছোট ফুলের মত করে সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240229_132048.jpg

ধাপ - ৬ :

তারপর রাস্তার একপাশে হালকা নীল রঙ এবং গাঢ় নীল রং দিয়ে একটি সুন্দর গাছ কালারফুল করে রং করে নিয়ে নিলাম।

IMG_20240229_132100.jpg

ধাপ - ৭ :

এভাবে ধীরে ধীরে ছোট্ট একটি চামচের উপরে একটি সুন্দর প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করে ফেললাম।

IMG_20240229_132139.jpg

শেষ ধাপ :

এভাবে সুন্দর একটি পেইন্টিং করলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240304-WA0000.jpg

IMG-20240304-WA0003.jpg

IMG-20240304-WA0005.jpg

IMG-20240304-WA0006.jpg

IMG-20240304-WA0008.jpg

IMG-20240304-WA0010.jpg

IMG-20240304-WA0013.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 months ago 

চামচের উপর করা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং অসাধারণ হয়েছে আপু। সত্যি আপু আপনার হাতের কাজ খুবই সুন্দর। দারুন একটি পেইন্টিং করেছেন আর সবার মাঝে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 months ago 

প্রতি সপ্তাহেই তো দেখি কিছু না কিছু ক্রেয়েটিভ পোস্ট করে যাচেছন। যা আমাদের মাঝেও উৎসাহের সৃষ্টি করছে। আজও আপনি চোখে লাগার মত একটি পোস্ট শেয়ার করলেন। চামচের মধ্যে এমন করে যে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করা যায় সেটা আপনার আজকের পোস্ট না দেখলে বুঝতে পারতাম না। সব মিলিয়ে দারুন ছিল আজকের পোস্ট।

 2 months ago 

আমি তো এখন প্রায় চেষ্টা করে আপনাদের মাঝে আমার তৈরি করা সুন্দর পোস্ট গুলো শেয়ার করার জন্য।

 2 months ago 

সুক্ষ একটি পেইন্টিং করতে অনেকটা সময়ের৷ প্রয়োজন হয়।আপনি অনেকটা পরিশ্রম করে খুবই সুন্দর একটি পেইন্টিং করেছেন এটা ইউনিক ছিল।অনেক ধন্যবাদ আপনার এই সুন্দর পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এখন তো আমি ক্ষুদ্র জিনিসগুলোর উপরে চেষ্টা করতেছি সুন্দর ভাবে পেইন্টিং গুলো ফুটিয়ে তোলার জন্য।

 2 months ago 

বাহ্ দারুন তো আপু্। আপনি তো দেখছি চামচে কেও আর্টের কাজে ব্যবহার করে নিয়েছেন। বেশ সুন্দর করে আপনি চামচের মধ্যে একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করে তার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। দারুন ছিল আজকের পোস্টটি।

 2 months ago 

ধন্যবাদ আপনার মন্তব্য পড়ে বেশ ভালই লাগলো

 2 months ago 

এত ছোট চাচা-চামচের উপর প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করে দেখালেন দারুন ব্যাপার। আসলে এই কাজে দক্ষ না হলে কখনোই সম্ভব না। যেটা ধারাবাহিকভাবে করে চলেছেন বলেই ছোট্ট জিনিসের উপর প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তুললেন ।অনেক সুন্দর হয়েছে। এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে ছোট চা চামচ টা হঠাৎ চোখে পড়ার কারণে সুন্দরভাবে চেষ্টা করলাম একটি পেইন্টিং ফুটিয়ে তোলার জন্য।

 2 months ago 

আপনার ইউনিক আইডিয়া আমার কাছে বেশ ভালো লেগেছে । চা চামচের মধ্যে প্রাকৃতিক দৃশ্যের আর্ট। প্রাকৃতিক দৃশ্যের আর্ট গুলো আমার কাছে এমনিতেও খুবই ভালো লাগে। আপনি চা চামচের মধ্যে প্রাকৃতিক দৃশ্যের আর্ট খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। কালার কম্বিনেশনও বেশ ভাল ছিল। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 months ago 

সত্যি বলতে আমার আর্ট গুলোই আমার কাছে এখন বেশ ভালো লাগে। আর্ট করার পরে চিন্তা করি কিভাবে এই আর্ট করলাম।

 2 months ago 

সত্য কথা বলতে আপনার কাজ গুলি এতটাই ভাল লাগে,প্রশংসা না করে পারি না। চা চামচের উপরে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিংটি দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে রাস্তা ও গাছটি আমার চমৎকার লাগতেছে। এত ছোট জিনিসের উপর যে এত সুন্দর আর্ট করেছেন, যা মুখে বলার মত নয়। আমি সত্যি কথা বলতে ভাষা হারিয়ে ফেলেছি। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আমার পোস্টটি দেখে সুন্দর ঘটনামূলক মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনারা এত সুন্দর একটা আইডিয়া সত্যিই প্রশংসার দাবি রাখে। ছোট একটা চা চামচের উপরে আপনি অনেক সুন্দর প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করে নিয়েছেন। আপনার করা পুরো পেইন্টিংটা এত সুন্দর হয়েছে যে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। দৃশ্যটা অনেক সুন্দর করেই এঁকেছেন আপনি বুঝতে পারতেছি। হাতে নিয়ে নিয়ে অঙ্কন করেছেন বলে অনেক সময় লেগেছিল। আসলে চা চামচ যেহেতু ছোট ছিল তাই এরকম ভাবেই অঙ্কন করা লাগবে। যাই হোক তবুও সুন্দরভাবে আঁকতে পেরেছেন দেখে ভালো লেগেছে।

 2 months ago 

ঠিক বলেছেন ছোট হওয়ার কারণে পেইন্টিং করতে কিন্তু বেশ অনেক সময় দিয়ে ধীরে ধীরে পেইন্টিং করতে হয়েছে।

 2 months ago 

আপনি খুবই দক্ষতার সাথে এবং আপনার ক্রিয়েটিভিটিকে কাজে লাগিয়ে খুব সুন্দর একটি পেন্টিং করেছেন। চামচের ওপর খুবই সূক্ষ্মভাবে এই পেইন্টিংটি আমার কাছে খুবই ইউনিক লেগেছে।আপনার এই সুন্দর প্রকৃতির পেইন্টিং টি দেখে অনেক ভালো লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।যাই হোক, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি পড়ে সুন্দর ঘটনামূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62414.94
ETH 3019.57
USDT 1.00
SBD 3.58