একটি স্মার্টফোনের কভারের আর্টsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা পেইন্টিং করে দেখাবো। এরকম পেইন্টিং গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ পোস্টার রঙ দিয়ে আঁকলে রংগুলো খুব তাড়াতাড়ি ছবির সাথে মিশে যায়। তাই আমি আজকে পোস্টার রং দিয়ে একটি একটি স্মার্টফোনের কভারের আর্ট করার চেষ্টা করলাম। স্মার্ট ফোন এখন আমাদের সবার হাতে হাতে। আর বিভিন্ন ধরনের ডিজাইনের কভারগুলো সবাই ভীষণ পছন্দ করে। এই পরিপ্রেক্ষিতে আজকের পেইন্টিং করলাম। আমার কাছে এই পেইন্টিং টি অনেক ভালো লাগলো দেখে। কারণ এরকম সুন্দর একটি স্মার্ট ফোনের কভার সবারই অনেক ভালো লাগে। আমি তো ছবি আঁকতে অনেক পছন্দ করি। তাই সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর পেইন্টিং গুলো আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। আজকে এই পেইন্টিংটি সুন্দরভাবে অঙ্কন করে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আপনাদের সবার আমার আঁকা এই পেইন্টিংটি খুবই ভালো লাগবে।

IMG_20221001_220659.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yuC9Kfds4tAjGeQbMme7RkeGeF2eoF9P9kRYhvihFGHUmLjSCwTsE9TgzdEFE2RZDuENMmSxLYBKFXiBAK6GHVR6e9ghk.jpeg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর স্কিন কালার দিয়ে উপরের কিছুটা অংশ রং করে নিলাম।

IMG_20221001_220217.jpg

IMG_20221001_220202.jpg

ধাপ - ২ :

এরপরের একটু একটু করে সম্পূর্ণ উপরের অংশটা স্কিন কালার দিয়ে রং করে নিলাম।

IMG_20221001_220248.jpg

ধাপ - ৩ :

এরপরে নিচের অংশে একটা পান্ডা আঁকা শুরু করলাম। এখানে আমি নিচের অংশে কালো রং দিয়ে রং করে নিলাম।

IMG_20221001_220305.jpg

IMG_20221001_220333.jpg

ধাপ - ৪ :

এরপরে উপরের অংশে দুটো কান কালো রং দিয়ে কি নিলাম।

IMG_20221001_220358.jpg

IMG_20221001_220423.jpg

ধাপ - ৫ :

এরপরে একটু একটু করে দুটো চোখ এবং মুখের কিছুটা অংশ একটু একটু করে এঁকে নিলাম।

IMG_20221001_220500.jpg

IMG_20221001_220515.jpg

ধাপ - ৬ :

এরপরে উপরের অংশে সবুজ রঙ দিয়ে খুব সুন্দর একটি পাতায় এঁকে নিলাম।

IMG_20221001_220538.jpg

IMG_20221001_220551.jpg

ধাপ - ৭ :

এরপরে পরবর্তী নিচের অংশে সবুজ রঙ দিয়ে খুব সুন্দর ভাবে পাতা এঁকে নিলাম।

IMG_20221001_220612.jpg

IMG_20221001_220624.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20221001_220659.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে একটি স্মার্টফোনের কভার তৈরি করেছেন। আসলে যতদিন যাইতেছে তত নতুন কিছু আবির্ভাব ঘটেছে। তাছাড়া এখন মার্কেটপ্লেসে বিভিন্ন ধরনের কভার পাওয়া যায়। আর আপনি তাদের থেকে একটু ভিন্ন ভাবে কভার তৈরি করার চেষ্টা করেছেন। তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

আমার মোবাইল কভার এর আর্ট নিয়ে আপনি অনেক অসাধারণ মন্তব্য করায় আমি খুশি হলাম। এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 
খুবই সুন্দর একটি স্মার্টফোনের কভারের আর্ট আপনার মাধ্যমে দেখতে পেলাম।আসলে এই জাতীয় মোবাইল কাভারগুলো দেখতে খুব ভালো লাগে।আসলে এর আগেও আপনার আর্টগুলো দেখেছি। খুবই সুন্দর ও নিখুঁত হয়ে থাকে।অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে স্মার্টফোনের কভারের আর্টটি অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার আগের আর্ট গুলো দেখেছেন এবং ভালো লেগেছে শুনে খুশি হলাম। এবং আজকের আর্ট নিয়ে অনেক সুন্দর মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি আপনার আর্ট দেখে প্রথমে ভেবেছিলাম স্মার্টফোনের কভার এর ফটোগ্রাফি। পরে ভালো করে দেখি আপনি একটি স্মার্টফোনের কভারের আর্ট করেছেন। সত্যিই আমি তো দেখেই মুগ্ধ হয়ে গেলাম। আপনার আর্টগুলো আমার কাছে সব সময় ভালো লাগে আপনি অনেক ধৈর্য্য এবং সময় ব্যবহার করে খুবই নিখুঁতভাবে দক্ষতা সহকারে এরকম আর্ট করে থাকেন।

 2 years ago 

সত্যি আপনি স্মার্টফোনের কভার দেখে মুগ্ধ হয়ে গেছেন শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর করে সাজিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

আপনি অনেক সুন্দর ও কিউট দেখতে পান্ডা আর্ট করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। পান্ডাটা দেখতে সত্যিই অনেক কিউট। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি পান্ডাটা দেখতে সত্যিই অনেক কিউট বলে মন্তব্য করায় য় খুব ভালো লাগলো আমার। এবং খুব সুন্দর করে সাজিয়ে মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন পোস্টার রং দিয়ে রং করলে ছবির সঙ্গে খুব সহজেই রং টি মিশে যায় যার জন্য দেখতে বেশ ভালো লাগে ।আপনার করা পোস্টার রং দিয়ে ফোনের কভার এর আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে । পান্ডাটি আমার কাছে খুবই কিউট লেগেছে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আমার পোস্টার রং দিয়ে ফোনের কভার এর আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে আমি খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

স্মার্ট ফোনের কভারের খুবই সুন্দর চিত্র অঙ্কন করেছেন। সত্যিই আপনার চিত্র দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর চিত্র অংকন ধাপে ধাপে উপস্থাপন করেছেন অসাধারণ ছিল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর মন্তব্য করার জন্য। এবং আপনার জন্য শুভকামনা রইল সবসময় পাশে থাকবেন।

 2 years ago 

পেইন্টিং করা কভার গুলো খুবই ভালো লাগে। মাঝে মাঝে ইচ্ছে করে সবগুলোই কিনতে। যখন বাজারে যাই তখন দারুন দারুন পেইন্টিং করা ফোনের কভারগুলো দেখলেই মন চায় নিয়ে বাড়ি চলে যাই। যাই হোক আপু স্মার্টফোনের কভারের আর্ট খুবই সুন্দর হয়েছে।

 2 years ago 

সত্যি বাজারে গেলে আমারও দারুন দারুন প্রিইন্টিং এর কভার কিনতে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু একটি স্মার্ট ফোনের কভারের আর্ট টি কিন্তু স্মার্ট হয়েছে। ব্যাকগ্রাউন্ড এ যে পান্ডাটি এঁকেছেন এটি দারুন হয়েছে। কালার কম্বিনেশন খুব চমৎকারভাবে ফুটে উঠেছে। আপনি সম্পূর্ণ আর্ট টি খুব নিখুঁতভাবে অঙ্কন করেছেন দেখেই বুঝা যাচ্ছে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে স্মার্টফোনের কভার আর্ট কিন্তু স্মার্ট হয়েছে বলে মন্তব্য করায় আমার খুব ভালো লাগলো শুনে। ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপুমনি আপনার মোবাইল পেইন্টিং ওয়া অসাধারণ হয়ে আপু।কালার মেশিং সবকিছু মিলিয়ে অনেক সুন্দর হয়েছে আপু। পান্ডা আমার খুবি পছন্দ একটা লগু আপু।অনেক ধন্যবাদ আপু সুন্দর করে একটা মোবাইল কভার ডিজাইন করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার মোবাইল পেইন্টিং অসাধারণ হয়েছে বলে মন্তব্য করায় খুশি হলাম। এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে মন্তব্য করাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু চমৎকার ছিল আপনার স্মার্ট ফোনের কভার এর আর্টটি। কালার কম্বিনেশনটা খুব সুন্দর হয়েছে। প্রতিটি ধাপের উপস্থাপন ও ছিলো অসাধারণ। আপনার প্রতিটি কাজই আমার কাছে ইউনিক মনে হয়। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে সাজিয়ে মন্তব্য করার জন্য। এবং আমার প্রতিটি কাজ আপনার কাছে ইউনিক মনে হয় শুনে খুব ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62900.77
ETH 2949.76
USDT 1.00
SBD 3.59