আর্ট :- পোস্টার রং দিয়ে আঁকা কালারফুল লাইটের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ18 days ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা পেইন্টিং করে দেখাবো। এরকম পেইন্টিং গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ পোস্টার রঙ দিয়ে আঁকলে রংগুলো খুব তাড়াতাড়ি ছবির সাথে মিশে যায়। আজকে পোস্টার রং দিয়ে একটি কালারফুল পেইন্টিং করার চেষ্টা করলাম। মাঝেমধ্যে সময় পেলে পোস্টার রং দিয়ে সুন্দর সুন্দর পেইন্টিং করে থাকি। কারণ এই ধরনের পেইন্টিং গুলো দেখতে অনেক সুন্দর দেখায়। আপনারা অনেকেই জানেন আমি ছবি আঁকতে অনেক পছন্দ করি। তাই যখনই সময় পাই নিজের মতো করে কিছু আকার চেষ্টা করি। আজকেও কালারফুল পেইন্টিং এর মধ্যে অনেকগুলো লাইট দিয়ে সুন্দর একটি আর্ট করার চেষ্টা করলাম। আমার কাছে সবচেয়ে বেশি দিনের আলোর মধ্যে লাইট গুলো জ্বলজ্বল করছে এটা দেখে অনেক ভালো লাগলো। যাইহোক চেষ্টা করেছি সুন্দরভাবে থাকেন আপনি পুরো পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আশাকরি আমার করায় পেইন্টিং আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20240429_133640.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20220219_195416_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর খাতার উপরে লাল এবং কমলা কালার রং দিয়ে মিক্স করে রং করে নিয়ে নিলাম।

IMG_20240429_133126.jpg

ধাপ - ২ :

তারপর লাল রঙের নিচে কমলা রঙের রংটাকে একটু বড় করে ভালোভাবে মিশিয়ে রং করে নিয়ে নিলাম।

IMG_20240429_133137.jpg

ধাপ - ৩ :

তারপর একেবারে নিচের অংশের হলুদ রঙ দিয়ে আবারও উপরের দুটি কালারের সাথে ভালোভাবে মিশিয়ে নিয়ে নিলাম।

IMG_20240429_133148.jpg

ধাপ - ৪ :

তারপর নিচের অংশ কালো রং দিয়ে ছোট ছোট ঘাসের মতো করে রং করে নিলাম।

IMG_20240429_133159.jpg

ধাপ - ৫ :

তারপর এক পাশে কালো রং দিয়ে একটি ছোট কুঁড়ে ঘরের মতো ছায়া রং করে নিয়ে নিলাম।

IMG_20240429_133212.jpg

ধাপ - ৬ :

তারপর ঘরের সাথে কিছু লাইট এবং ছোট ছোট কিছু পাখি রং করে নিয়ে নিলাম।

IMG_20240429_133226.jpg

শেষ ধাপ :

এভাবে কালারফুল এটি পেইন্টিং করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20240429_133640.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 18 days ago 

আজকে অসম্ভব সুন্দর একটি পেইন্টিং করেছেন। পোস্টার রং দিয়ে আঁকা কালারফুল লাইটের পেইন্টিংটি দেখতে ভীষণ ভালো লাগতেছে।প্রতিটি ধাপ খুব করে তুলে ধরেছেন। আপনার হাতের কাজ বেশ সুন্দর। শুভেচ্ছা রইল আপনার জন্য ।

 16 days ago 

উৎসাহ মূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

 18 days ago 

পোষ্টার রং দিয়ে করা প্রায় প্রতিটা আর্টআমি দেখেছি আপনার বরাবরই আপনি চমৎকার প্রকৃতির আর্ট করে থাকেন,দেখে আমার ভীষণ ভালো লাগে আপু ।আজকেও আপনি কালারফুল লাইটিং এর খুবই সুন্দর একটি আর্ট তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো।আপনার জন্যে শুভ কামনা রইলো আপু।

 16 days ago 

আমার আঁকা কালারফুল আর্ট আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম

 18 days ago 

পোস্টার রং ব্যবহার করে অনেক সুন্দর একটি দৃশ্য পেইন্টিং করেছেন। রাতের আঁধারে লাইট গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আর্ট তৈরীর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপু।

 16 days ago 

এ ধরনের আর্ট গুলো আমার নিজের কাছেও অনেক ভালো লাগে

 18 days ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে পোস্টার রং দিয়ে আঁকা কালারফুল লাইটের পেইন্টিং তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি পোস্ট দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে আপু। লাইটগুলো তৈরি বেশ অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে স্টেপ বাই স্টেপ শেয়ার করে বর্ণনা দেওয়ার জন্য।

 16 days ago 

আমার কাছে কিন্তু প্রতিনিয়ত এ ধরনের কালারফুল আর্টগুলো করতে অনেক ভালো লাগে।

 18 days ago 

আজ আপনি অনেক সুন্দর একটা পেইন্টিং করেছেন। আপনারা করা পেইন্টিং গুলো সব সময় আমার কাছে খুব ভালো লাগে। কারণ আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সুন্দর সুন্দর পেইন্টিং করেন। কালারফুল লাইটের পেইন্টিংটা এত সুন্দর হয়েছে যে, আমি তো জাস্ট মুগ্ধ হলাম। দেখে তো যেন মনে হচ্ছিল সত্যিকারের কোন কিছু দেখতেছি। লাইট গুলো অনেক সুন্দরভাবেই চলতেছে। পোস্টার রং দিয়ে এই ধরনের পেইন্টিং গুলো করলে বেশি সুন্দর হয়। যে কেউ কিন্তু চাইলে খুব সহজেই এই পেইন্টিংটা করতে পারবে আপনার উপস্থাপনা দেখে।

 16 days ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আমার পোষ্টের মধ্যে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 18 days ago 

আপু আপনি আজ চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার করা পেইন্টিংগুলো ভীষণ ভালো লাগে। কালার কম্বিনেশন দারুন হয়েছে। আপনি রঙের ছোঁয়াতে চমৎকার ফুটিয়ে তুলতে পেরেছেন।অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে চমৎকার এই আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 days ago 

চেষ্টা করেছি সুন্দর একটি পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ মন্তব্যের জন্য

 18 days ago 

আপু আজকে আপনি পোস্টার রং দিয়ে আঁকা খুব ‍সুন্দর একটি কালারফুল লাইটের পেইন্টিং শেয়ার করেছেন। এরকম লাইট গুলো দিয়ে আগে ঘর দোকান এগুলো সাজাতো। এখন এগুলো তেমন দেখা যায় না। ধন্যবাদ।

 16 days ago 

আমার করা এই পেইন্টিং আপনার ভালো লেগেছে যেন অনেক খুশি হলাম

 18 days ago 

চমৎকার একটি পেইন্টিং করেছেন আপু দেখে মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর একটি পোস্টার রং দিয়ে আকাশের দৃশ্য সেই সাথে লাইটিং এর দৃশ্য পেইন্টিং করলেন আপনি। এত সুন্দর দৃশ্য গুলো দেখতে অনেক ভালো লাগে। আপনি যখন করেছেন নিখুঁতভাবে করলেন চমৎকার দেখাচ্ছে। অনেক ধন্যবাদ আপু খুব সুন্দর ভাবে আপনি প্রতিটি ধাপ উপস্থাপন করলেন।

 16 days ago 

এ ধরনের পেইন্টিং গুলো মাঝেমধ্যে করতে আমার নিজের কাছে অনেক ভালো লাগে

 18 days ago 

পোস্টার কালারের আর্টগুলো দেখতেও ভালো লাগে। আপনার আর্টটিও চমৎকার হয়েছ আপু। লাইটের সাথে উপরে পাখি উড়ে যাচ্ছে এমনটা মনে হচ্ছে। কালার কম্বিনেশন টাও ভালো ছিল আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 16 days ago (edited)

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 66952.44
ETH 3091.71
USDT 1.00
SBD 3.72