স্পেশাল ক্রিমি কুনাফা রেসিপি।

in আমার বাংলা ব্লগ19 days ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করেই আজকের পোস্টটি শুরু করতে যাচ্ছি।

IMG-20240422-WA0100.jpg

আজকে আপনাদের মাঝে একটা স্পেশাল রেসিপি নিয়ে হাজির হয়ে গেলাম। স্পেশাল কুনাফা রেসিপি। হয়তো কেউ কেউ খেয়েছন।তবে এক্ষেত্রে আমি কিছুটা ব্যতিক্রম করেছি। স্বাভাবিকভাবে এটাতে ক্রিম চিজ ব্যবহার করা হয়।আমি বাজারে খুঁজেও পাইনি, তাই ব্যবহার করতে পারিনি। এজন্য আমি ক্রিমটা তৈরি করতে কর্ণফ্লাওয়ার ব্যবহার করেছি। তবে পারফেক্ট কুনাফার স্বাদ পেতে হলে অবশ্যই ক্রিম চিজ ব্যবহার করতে হয়। তবে আমার তৈরি করা স্পেশাল এই কুনাফার স্বাদও ছিল দারুণ।দুই লেয়ারের সেমাইয়ের মাঝখানে ক্রিমি একটা দুধের লেয়ার, খেতে দারুণ মজা ছিল। এই রেসিপিটা আমি অনেক আগে করেছিলাম, কিন্তু শেয়ার করা হয়নি। যাইহোক কেমন লেগেছে জানাতে ভুলবেন না আশা করি।

আজকের রেসিপির জন্য প্রয়োজনীয় উপকরণসমূহ

উপকরণপরিমাণ
তরল দুধ২ কাপ
লাচ্ছা সেমাই২প্যাকেট
গুড়ো দুধ১ কাপ
কন্ডেন্সমিল্ক১/২ কাপ
পাউডার সুগার১ কাপ
কর্নফ্লাওয়ার৩টেবিল চামচ
ঘিদেড় টেবিল চামচ
ফুডকালার১/২ চা চামচ

IMG-20240422-WA0061.jpg

প্রথম ধাপ

প্রথমে দুই প্যাকেট লাচ্ছা সেমাই একটি বাটিতে ঢেলে নিলাম এবং হাত দিয়ে গুঁড়ো করে নিলাম।

20240422_203155.jpg

দ্বিতীয় ধাপ

এইধাপে কমলা রঙের একটুখানি ফুড কালার সেমাই এর মধ্যে দিয়ে দিলাম। তারপর হাত দিয়ে ভালোভাবে মিক্স করে নিলাম।

20240422_203230.jpg

তৃতীয় ধাপ

এইধাপে কড়াইতে এক টেবিল চামচ পরিমাণ ঘি নিয়ে নিলাম। তারপর এর মধ্যে ফুড কালার দিয়ে মিক্স করা সেমাই দিয়ে দিলাম।

20240422_203311.jpg

চতুর্থ ধাপ

এভাবে পাউডার সুগার এবং গুঁড়ো দুধ দিয়ে দিলাম। তারপর আবার ভালোভাবে মিক্স করে কিছুক্ষণ ভেজে নিলাম। তারপর একটি বাটিতে গরম অবস্থায় তুলে নিলাম।

20240422_203352.jpg

পঞ্চম ধাপ

এই ধাপে একটি বাটিতে ঘি ব্রাশ করে নিলাম। বাটিটা পুডিং তৈরির ক্ষেত্রে ব্যবহার করা হয়। তারপর এই গরম গরম ভাজা সেমাই গুলো ছড়িয়ে ছিটিয়ে দিলাম। অর্ধেক পরিমাণ সেমাই দিয়ে প্রথমে নিচের স্তর তৈরি করে নিলাম।

IMG-20240422-WA0009.jpg

ষষ্ঠ ধাপ

এই ধাপে দুই কাপ দুধ কড়াইতে দিয়ে দিলাম। তারপর এক এক করে গুঁড়ো দুধ হাফ কাপ এবং চিনি গুড়ো হাফ কাপ দিয়ে দিলাম।

IMG-20240422-WA0010.jpg

সপ্তম ধাপ

এখন কনডেন্স মিল্ক হাফ কাপ এবং তিন টেবিল চামচ পরিমাণ কনফ্লাওয়ার দিয়ে ভালোভাবে রান্না করে নিলাম। দুই থেকে তিন মিনিটের মধ্যে এটা অনেকটা ঘন হয়ে আসবে তখন নামিয়ে নিলাম।

IMG-20240422-WA0011.jpg

অষ্টম ধাপ

এই ধাপে পূর্বে সেট করার সেমাইয়ের স্তরের উপরে এই ক্রিমের লেয়ার দিয়ে দিলাম।

IMG-20240422-WA0012.jpg

নবম ধাপ

এই ক্রিমের উপরে আবারো সেমাইয়ের যে মিশ্রণ ছিল বাকি অর্ধেকটা সেটাই দিয়ে দিলাম। ভালোভাবে ছড়িয়ে দিয়েছি। এখন ফ্রিজে রেখে দিলাম দুই ঘন্টার জন্য। ফ্রিজ থেকে বের করে একটি প্লেটের মধ্যে খুব সুন্দর করে উল্টে তুলে নিলাম যাতে করে ভেঙে না যায়।

IMG-20240422-WA0013.jpg

পরিবেশন

IMG-20240422-WA0016.jpg

IMG-20240422-WA0014.jpg

IMG-20240422-WA0018.jpg

IMG-20240422-WA0020.jpg

আজকের রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে তা জানাতে ভুলবেন না কিন্তু।সবার মন্তব্যের অপেক্ষায় রইলাম।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

images (4).png

20221126_200743.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 19 days ago 

স্পেশাল ক্রিমি কুনাফা রেসিপি দেখে জিভে জল চলে এলো আপু। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। স্পেশাল ক্রিমি কুনাফা রেসিপি টা আগে কখনো তৈরি করে খাওয়া হয়নি। তবে আপনার দেখে খুবই খেতে ইচ্ছে করছে। রেসিপিটি দেখে শিখে নিলাম। বাসায় একদিন তৈরি করে খেয়ে দেখব। খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু ও মজাদার হবে। মজাদার একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 9 days ago 

যে আপু খেতে খুবই সুস্বাদু লাগে, বানিয়ে দেখতে পারেন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 19 days ago 

আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক মজার হয়েছে। আসলে আপু এই রেসিপি তৈরি করতে অনেক সময় আর ধৈর্যের প্রয়োজন। এতো সুন্দর রেসিপি করলেন দাওয়াত দিলেন না। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 days ago 

অবশ্যই দাওয়াত রইল আপু, যখন ইচ্ছে চলে আসবেন তখন খাওয়াবো।

 19 days ago 

এটা আজকে আমি প্রথম দেখলাম। ভীষণ ইউনিক লাগল আমার কাছে। স্পেশাল ক্রিমি কুনাফা রেসিপি টা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটা খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল দারুন রেসিপিটি শেয়ার করার জন্য।

 9 days ago 

এগুলো সচরাচর খাওয়া হয় না ভাইয়া সেজন্য হয়তো নতুন লেগেছে। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 19 days ago 

কুনাফা রেসিপি টি এর আগে আমি খেয়েছি তবে সত্যি আপনি অনেক ব্যতিক্রম ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । সেই সাথে এটি খেতেও সুস্বাদু হবে দেখেই বোঝা যাচ্ছে। এটা তৈরি করার প্রক্রিয়াটা অনেক সোজা ছিল । মনে হয় যে কেউ এটা তৈরি করতে পারবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুস্বাদু রেসিপি পোস্ট শেয়ার করার জন্য ।

 9 days ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া ভালো লাগলো মন্তব্য দেখে।।

 19 days ago 

স্পেশাল ক্রিমি কুনাফা রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আর আমার কাছে রেসিপিটা একদম ইউনিক লেগেছে। এই রেসিপির পরিবেশন দেখে আমিও শিখে নিলাম, পরবর্তীতে তৈরি করবে ইনশাআল্লাহ।

 9 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া পারলে একদিন ট্রাই করবেন।

 19 days ago 

দারুন একটি রেসিপি শেয়ার করলেন আপু। দুই লেয়ার সেমাইয়ের মাঝখানে ক্রিমি দুধের লেয়ার দেখতে যেমন সুন্দর লাগে খেতেও অসাধারণ হয়। স্পেশাল ক্রিমি কুনাফা রেসিপিটি আপনার পোষ্টের মাধ্যমে শিখে নিলাম। আপনার রেসিপি ফলো করে একদিন বাসায় ট্রাই করবো আপু।অসংখ্য ধন্যবাদ রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 days ago 

ট্রাই করে দেখবেন খেতে খুব ভালো লাগে।

 19 days ago 

এরকম ভাবে তৈরি করা ক্রিমি কুনাফা কখনো খাওয়া হয়নি আমার। আপনি তো দেখছি অনেক মজাদার ভাবে এটা তৈরি করেছেন। বাজারে খুঁজে না পাওয়াতে ক্রিম চিজ না দিতে পারলেও, আপনি একটু ভিন্ন ভাবে তৈরি করলেন দেখে মনে হচ্ছে এটা খেতেও অনেক বেশি মজাদার লেগেছিল। দেখেই তো মনে হচ্ছে অনেক সুস্বাদু। ইচ্ছে তো করছে কয়েক পিজ কেটে নিয়ে নিজেই খেয়ে ফেলি। এতদিন তাহলে এত মজাদার একটা রেসিপি আমরা মিস করেছিলাম। তবে আজকে শেয়ার করলেন এই জন্য ধন্যবাদ।

 9 days ago 

অনেক সময় কিছু কিছু জিনিস পাওয়া যায় না এজন্য ভিন্নভাবে তৈরি করতে হয়, ধন্যবাদ ভাইয়া ।

 19 days ago 

প্রতিনিয়ত আপনাদের ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি তৈরি দেখে মুগ্ধ হই। বাড়িতে এত সুন্দর সুন্দর রেসিপি তৈরি করেন ভালো লাগে। আজকে ক্রিমি কুনাফা রেসিপি তৈরি করেছেন। যেটা কখনো খাওয়া হয়নি তৈরি দেখে খেতে ইচ্ছে হলো। অনেক সুন্দর হয়েছে তৈরি। এই ধরনের রেসিপি গুলো দেখলেই খেতে ইচ্ছে করে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 9 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর একটা মতামত শেয়ার করেছেন।

 19 days ago 

এত মজাদার একটা রেসিপি তৈরি করলেন, দেখেই তো খাওয়ার প্রতি লোভ লেগেছে আমার। সুস্বাদু খাবার গুলো দেখলেই শুধু খেতে ইচ্ছে করে। আপনার কাছ থেকে সহজেই ক্রিমি কুনাফা রেসিপি শিখে নিলাম। রেসিপিটা এত বেশি লোভনীয় লাগতেছে যে, ইচ্ছে করছে এখনই খেয়ে নিই। এই ধরনের খাবার গুলো বাড়িতে মেহমান আসলে যদি তৈরি করে দেওয়া হয়, তাহলে অনেক মজা করে খেতে পারবে। এরকম মজাদার রেসিপিগুলো কিন্তু বাড়িতে মেহমান আসলে তৈরি করে দিলে অনেক বেশি ভালো হবে। অনেক মজা করে খেতে পারবে সবাই।

 9 days ago 

মেহমানদের জন্য একদম স্পেশাল একটা নাস্তা হবে এটি। ধন্যবাদ আপু মন্তব্য পড়ে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 61081.38
ETH 2930.23
USDT 1.00
SBD 3.70