নারকেলি জাম পিঠার রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি,তবে মনটা ভালো নেই।প্রিয় মানুষ যদি অসুস্থ থাকে তখন কিভাবে মন ভালো থাকবে বলেন তো।তবে সবার সুস্থতা কামনা করে আজকের এই পোস্ট শুরু করলাম।


আজকে আমি আপনাদের সাথে নারকেলি জাম পিঠার রেসিপি শেয়ার করার জন্য এসেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে৷

20221108_123505.jpg

নারকেলি জাম পিঠা তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ

উপকরণপরিমাণ
ময়দাদেড় কাপ
নারিকেল১টি
চিনিআধা কাপ
লবণ২চা চামচ
গুড়ো দুধআধা কাপ
সয়াবিন তেলভাজার জন্য পরিমাণ মত

IMG_20221123_153845.jpg

প্রথম ধাপ

একটি নারকেল কুরিয়ে নিলাম।
একটি বড় বাটিতে ময়দা নিয়ে নিলাম।

20221108_112311.jpg20221108_112417.jpg

দ্বিতীয় ধাপ

এক এক করে চিনি,গুড়ো দুধ, লবণ দিয়ে দিলাম। সাথে কোরানো নারকেল দিয়ে দিলাম।

20221108_112425.jpg

20221108_112508.jpg

তৃতীয় ধাপ

সবকিছু ভালোভাবে হাত দিয়ে মেখে নিতে থাকলাম।একটা সময় নারকেল আর চিনির পানি বেরিয়ে খুব সুন্দর ডো তে পরিণত হবে।তবে এক্ষেত্রে যদি সফট ডো না হয় তাহলে অল্প পরিমাণ পানি বা তরল দুধ দেয়া যাবে।

20221108_112607.jpg

20221108_115619.jpg

চতুর্থ ধাপ

এরপর এই ডো থেকে অল্প অল্প করে নিয়ে ছোট ছোট আকারে বলের শেপ দিয়ে সবগুলো তৈরি করে নিয়েছি।

20221108_121507.jpg

পঞ্চম ধাপ

সবগুলো তৈরি হওয়ার পর চুলায় একটি কড়াই বসিয়ে দিলাম।পরিমাণ মত তেল গরম হওয়ার জন্য দিয়ে দিলাম।

20221108_121633.jpg

20221108_121645.jpg

ষষ্ঠ ধাপ

তেল গরম হয়ে এলে এই ছোট ছোট বল শেপের ডো গুলো তেলের মধ্যে ছেড়ে দিলাম।একদম লো আঁচে পিঠাগুলো ভাজতে থাকলাম। একপাশ হয়ে এলে অপরপাশ উলটে দিয়ে খুব সুন্দর করে ভেজে নিলাম।

20221108_122638.jpg

সপ্তম ধাপ

সবগুলো এভাবে ভেজে নিয়েছি। ভাজা হয়ে গেলে উঠিয়ে নিলাম।

20221108_121801.jpg

20221108_122247.jpg

তারপর পরিবেশন করে নিলাম মজাদার নারকেলি জাম পিঠা।

20221108_123454.jpg

20221108_123447.jpg

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেসিপি
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 last year 

এতকাল শুধু কালো জাম মিষ্টি খেয়েছি। আজকে আপনার পোস্টের মাধ্যমে নারকেল জাম পিঠারো একটি রেসিপি দেখতে পেলাম। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এই নারিকেল জ্যাম পিঠার রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

কত কি দেখবেন ভাই, একদিন চেষ্টা করে বানিয়ে ফেলুন।

 last year 

আপু নারকেল জাম পিঠা কখনো খাওয়া হয়নি। আপনি খুব সুন্দর করে নারকেল জাম পিঠার লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে তো মনে হচ্ছে বেশ মজা হয়েছে। ধন্যবাদ সুন্দর এই রেসিপি জন্য আমি অবশ্যই একবার ট্রাই করবো

 last year 

তাহলে বাসায় একদিন চেষ্টা করেবানিয়ে দেখুন সুস্বাদু লাগবে খেতে।

 last year 

শীত মানেই হলো পিঠা।পিঠা খেতে খুব ভাল লাগে।আপু আপনি খুব মজার নারিকেলি জাম পিঠা বানালেন, খুব মজা হয়েছে বুঝতে পারছি। রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year (edited)

চমৎকার একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ। এভাবে সবসময় সাপোর্ট করে যাবেন এই কামনা করি।

 last year 

আমি এই প্রথম এমন মজাদার রেসিপি নাম শুনলাম। আপনার পিঠা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আমি আপনার রেসিপির ধাপগুলো খুব মন দিয়ে দেখলাম। আমি অবশ্যই একবার এই রেসিপি তৈরি করবো। আপনার এই পিঠা দেখে খুব খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

জি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সর্বদা এই কামনা করি।

 last year 

আপু আপনার নারিকেলের জাম পিঠা রেসিপিটি দেখে খুবই ভালো লাগলো। এরকম নারিকেল দিয়ে আমিও পিঠা তৈরি করি খেতে সত্যিই খুবই সুস্বাদ। দেখতে একদম কালোজাম মিষ্টির মত লাগছে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য

 last year 

একদম ঠিক বলেছেন দেখতে মিষ্টির মতো, আর খেতে ও অনেক সুস্বাদু হয়েছিল।

 last year 

নারকেল দিয়ে তৈরি পিঠাগুলো খেতে আমার কাছে খুবই ভালো লাগে। শীতের সময় বিভিন্ন রকম পিঠা পুলি তৈরি করা হয়। যা খেতে খুবই ভালো লাগে। তবে নারকেলি জাম পিঠা এভাবে তৈরি করে কখনো খাওয়া হয়নি। দেখে খেতে ইচ্ছে করছে। এভাবে একদিন বাসায় তৈরি করে দেখব। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। যা দেখে তৈরি করতে পারব। নতুন একটি রেসিপি আপনার কাছ থেকে শিখে নিলাম। ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

অনেক অনেক ধন্যবাদ সবসময় সুন্দর মন্তব্যের পাশাপাশি সাপোর্ট করে যাওয়ার জন্য।

 last year 

নারিকেলি দাম পিঠা তো দেখতে একদম কালো জামের মত লাগছে আপু।খেতে নিশ্চয় অনেক মজা ছিল।একদিন বাসায় এভাবে ট্রাই করে দেখবো।আপনি পিঠা তৈরির ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

চারিপাশে শীতের প্রকোপ বাড়ছে। এই সময় ঘরে ঘরে পিঠা তৈরি করা হয়। যা খেতে খুবই মজা লাগে। শীতের সময় ধোঁয়া উঠানো গরম গরম পিঠা খেতে দারুন লাগে। আপনি খুব অল্প উপকরণে নারিকেলের জাম পিঠা তৈরি করেছেন। দেখতে অনেকখানি কালো জামের মতো দেখা যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে ধাপ গুলো উপস্থাপন করেছেন।

 last year 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

 last year 

অনেক ধন্যবাদ চমৎকার একটি মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 last year 

ওয়াও আপু অসাধারণ রেসিপি তৈরি করেছেন তো আজকে ।নারিকেলের জাম পিঠা আরো অনেক শুনেছি কিন্তু কখনো নিজ হাতে তৈরি করে খাওয়া হয়নি ।আপনার পিঠাগুলোর কালার খুবই সুন্দর দেখা যাচ্ছে খেতে নিশ্চয়ই অনেক মজা লেগেছে ।ধন্যবাদ আপু আমাদের সাথে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

চমৎকার মন্তব্যের পাশাপাশি, সব সময় সাপোর্ট করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনার পিঠাটি দেখে আমার খুবই খেতে ইচ্ছে করছে। আপনার পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে শিখে নিতে পারলাম। আমিও বাসায় ট্রাই করে দেখব নিশ্চয়ই অনেক ভালো লাগবে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

তাহলে একদিন বাসায় বানিয়ে খেয়ে নিবেন আপু। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.13
JST 0.033
BTC 62981.24
ETH 3034.31
USDT 1.00
SBD 3.75