আমার তোলা আলোকচিত্র:) ভিন্ন কিছুর খোঁজে। || My Exceptional photography. 🍀🍃

in আমার বাংলা ব্লগlast month
:) আমার তোলা আলোকচিত্র :)
ভিন্ন কিছুর খোঁজে

ছবিটি কেনভা দিয়ে তৈরি

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🤗 সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। আমার চোখে যা ভালো লাগে তা সবসময়ই চেষ্টা করি সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার।
শুক্রবার মানেই আমার ফটোগ্রাফি দিবস, তাই আবারও একটি চমৎকার ফটোগ্রাফি পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আমার পোস্ট যারা নিয়মিত পড়েন তারা নিশ্চয়ই জানেন আমি ম্যাক্রো ফটোগ্রাফি এবং ভিন্ন অ্যাঙ্গেল থেকে ছবি তুলতে পছন্দ করি। আমার ছবি তোলার আরো একটি বৈশিষ্ট্য হচ্ছে ছবি তুলতে আমি দূরদূরান্তে ছুটে যাই না। আমি আমার আশেপাশে থাকা বিভিন্ন বস্তুকে খুব কাছ থেকে দেখে সেখান থেকেই চমৎকার ছবির থিম বের করার চেষ্টা করি। আজকে ঠিক সেইরকমই কিছু চমৎকার ছবি নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আজকের ফটোগ্রাফির থিম হচ্ছে ভিন্ন কিছুর খোঁজে তো চলুন শুরু করা যাক। আশা করি আপনাদের ভাল লাগবে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

অদ্ভুত ফুল
আপনারা হয়তো অনেকেই জানেন আমার বারান্দা বাগানে বেশ কিছু ফুল এবং সবজির গাছ রয়েছে। আর সেখানেই মাঝে মাঝে বেশ কিছু মনোমুগ্ধকর ফুল এবং ফলের দেখা পাই। ছবিতে যে ফুলটি দেখছেন আমার মনে হয় এটিকে এবারই প্রথম অনেকে দেখছেন। আমি নিজেও এই ফুলটি প্রথমবারের মতো দেখলাম। অদ্ভুত বিষয়টি হচ্ছে এই ফুল গাছের ফুল গুলো গোলাপি রঙের এবং খুব ছোট্ট আকৃতির হয়ে থাকে। কিন্তু হঠাৎ একদিন সকালবেলায় সেই ফুল গাছেই এই চমৎকার বড় ফুলটি দেখতে পেলাম, যা দেখতে অনেক সুন্দর। আপনারা এই ফুলটি আগে দেখেছেন কিনা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাবেন।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছোট্ট ধনিয়া ফুল
একদম ছোট্ট আকৃতির এবং দুধ সাদা ধনিয়া ফুল।
আমার বারান্দা বাগানে খুব সম্প্রতি এরকম ছোট ছোট দুনিয়া ফুলের আগমন ঘটেছে। এগুলো দেখতে এক কথায় অসাধারণ।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

ছোট্ট মটরশুঁটি
আমি আমার বারান্দা বাগানে ভুল করেও মটরশুঁটি লাগাইনি। কিন্তু অদ্ভুতভাবে কোথা থেকে যেন এই মটরশুটির উৎপত্তি হয়েছে। হয়তো কোনভাবে মটরশুঁটির বীজ এখানে পরেছিল। যাই হোক এরকম ছোট ছোট অসংখ্য মটরশুটি আমার বারান্দা বাগানের আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আমি খুব কাছ থেকে ছবিটি তোলার চেষ্টা করলাম।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

সবুজ কচি টমেটো
শীতকালের দিকে বেশ কিছু টমেটোর চারা লাগিয়েছিলাম। ইতিমধ্যে আমার বারান্দা বাগান থেকে বেশ কিছু পাকা টমেটো খাওয়া হয়ে গেছে। মজার ব্যাপার হচ্ছে এখনো বেশ কিছু ছোট্ট ছোট্ট টমেটো অবশিষ্ট রয়েছে। যারা হয়তো কিছুদিনের মধ্যেই আমার সালাত হয়ে আমার পেটে যাবার অপেক্ষায় রয়েছে 😄

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

অবস্ট্রাক ফটোগ্রাফি
মাঝে মাঝে অবস্ট্রাক ফটোগ্রাফি করতে আমার কাছে ভালোই লাগে। এগুলো এমন এক ধরনের ছবি যে ছবিগুলো দেখলে আপনাকে হুট করেই চিন্তায় পরে যাবেন, এগুলো আসলে কিসের ছবি। 😄 যাইহোক আমি আপনাদের কিছুটা চিন্তায় ফেলে জিজ্ঞেস করতে চাই বলুন তো এটা কিসের ছবি?

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

পয়সা গাছ
আমি এই গাছের ছবি আপনাদের সামনে আগেও উপস্থাপন করেছিলাম। যাইহোক ছবিগুলো অনেকেই পছন্দ করেছিলেন, তাই আপনাদের উদ্দেশ্যে আবারও ছবিগুলো উপস্থাপন করলাম। আশা করি পয়সা গাছের ছবিগুলো আপনাদের ভালো লেগেছে।

ছবি তোলার যন্ত্র:- রিয়েলমি সি-২৫
ছবির অবস্থান :- ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ।

সূর্যের চোখ রাঙানি
ইদানিং বড্ড গরম পড়েছে এবং দুপুরের দিকে সূর্যের চোখ রাঙানি দেখলে চোখ ছানাবড়া হয়ে যায়। যাই হোক আমার বারান্দা বাগান থেকে ধনিয়া ফুলের ফাঁক দিয়ে সূর্যের তীক্ষ্ণ রশ্মির ছবি তোলার চেষ্টা করলাম। আশা করি ছবিগুলো আপনাদের কাছে বেশ ভালো লেগেছে।

26uUsAjKTsXCDw7zixZR182JbFKvgzJ9YwsFpTVcRaGCmsqhA1unTgprBuaFXCr82CTsKbNB2mnNaEN5pcM3XgJqwJcVLgAYCJ5w4Ato9GkiZvkMEdbqpeT7vKb2czdSZrxpKp9pGvaq3xDR4V7YvjBZ1Qhx7RZ2BRJj98.png

পরিশেষ

এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আমার তোলা ছবিগুলো আপনাদের ভীষণ ভালো লেগেছে। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত বিদায় নিলাম।

Black and White Modern Company Presentation (1).gif

banner-abbVD.png

background-2029771_640.png

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আপনার বারান্দার বাগানের চমৎকার ফুলটি আসলেই অনেক ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনাকেও ধন্যবাদ আমার পোস্ট দেখে মন্তব্য করার জন্য।

 last month 

আপনার তোলা আলোকচিত্র গুলো বেশ দারুণ ছিল। আপনি বরাবরের মতোই বেশ সুন্দর ছবি তুলে থাকেন। অদ্ভুত ফুলটি দেখতে আসলেই বেশ সুন্দর ও দারুন লাগতেছে। এটিও আজকে আমি প্রথম দেখলাম। সবুজ কচি টমেটো খেতে বেশ ভীষণ ভালোই লাগে। পয়সা গাছ এটাও আজকে আমি নতুন দেখলাম। আপনার পোষ্টের মাধ্যমে নতুনত্ব খুজে পেলাম। ভীষণ ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর বেশ কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। এক কথায় প্রতিটি ফটোগ্রাফি মনমুগ্ধকর হয়েছে। তবে বিশেষ করে উপরে যে ফুলটা দেখতে পেলে ওই ফুলটা আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

আসলে আমাদের চারপাশে তোলা ছবিগুলো কিন্তু খুব সুন্দর হয়। কোথাও ঘুরতে গেলে অথবা বেড়াতে গেলে নিজেদের আশেপাশের ছবিগুলোই তুলতে অনেক ভালো লাগে। আপনি আজকে বেশ সুন্দর কিছু আলোকচিত্রের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি কিন্তু বেশ দারুন লেগেছে আমার কাছে। ধাপে ধাপে গুছিয়ে বর্ণনা ও করলেন আবার। এত সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last month 

প্রতি শুক্রবার আসলে আপনার ফটোগ্রাফির অপেক্ষায় থাকি। কেননা শুক্রবার মানে আপনার ফটোগ্রাফি দিবস। আজকে আপনি কিছু আলোকচিত্র সুন্দর করে ক্যাপচার করেছেন,দেখে মুগ্ধ হলাম। প্রতিটি আলোকচিত্র খুব নিখুঁতভাবে আলোচনা করেছেন। আমার কাছে ছোট্ট মটরশুঁটি আলোচিত্র সবচাইতে বেশি ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 last month 

আসলে ছোট্ট মটরশুঁটির ছবিটা আমার নিজের কাছেও বেশ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ তোমাকে আমার ছবিগুলো দেখে সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

আপনার তোলা ফটোগ্রাফি এবং ম্যাক্রো ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ ভালো লাগে। পয়সা গাছ এর ফটোগ্রাফি আগেও আপনার পোস্ট এ দেখেছিলাম। ছোট্ট মটরশুঁটি এবং ধনিয়া ফুল দেখতে জাস্ট অসাধারন লাগতেছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার ফটোগ্রাফি গুলো উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ধন্যবাদ লিমন সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য। আসলে চেষ্টা করি সবসময়ই ব্যতিক্রমধর্মী কিছু উপস্থাপন করার। তোমাদের ভালোলাগা আমার সার্থকতা।

 last month 

বেশ ভিন্ন ভিন্ন পর্যায়ের ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই সমস্ত ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লেগেছে আমার। প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ সুন্দর ছিল। শুধু অদ্ভুত ফুল নয় আপনার পোস্টটা আমার কাছে অদ্ভুত মনে হয়েছে। কারণ খুবই নিকট থেকে আপনি প্রত্যেকটা ফটো ধারণ করেছেন। আশা করবো এমন সুন্দর সুন্দর আরো পোস্ট আমাদের মাঝে শেয়ার করবেন।

 last month 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। আপনার আজকের ফটোগ্রাফি গুলো দেখে রিতিমতো মুগ্ধ হয়ে গেলাম। আপনি দারুন ভাবে প্রতিটি ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। ছোট্ট মটরশুটি এবং পয়সা গাছের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকবেন।

 last month 

আপনার পোস্ট নিয়মিত পড়ার কারণে ব‍্যাপার টা জানি। শুক্রবার আপনার ফটোগ্রাফি পোস্ট ডে। আপনি ছবি তোলার জন্য দূরে কোথাও যান না ব‍্যাপার টা বেশ সুন্দর। আশপাশের যেকোনো অবজেক্ট ফুটিয়ে তোলার চেষ্টা করে থাকেন। সূর্যের চোখ রাঙানি এই টপিকস টা এবং ফটোগ্রাফি টা বেশ ভালো লেগেছে আমার কাছে। অন্য ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার ছিল। ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69033.32
ETH 3748.46
USDT 1.00
SBD 3.67