ফোটোগ্রাফি 📽️📽️ || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামুয়ালাইকুম
হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরছি সবাই অনেক ভালো আছেন। আজকে আমি আবারো প্রতি সপ্তাহে ন্যায় ফটোগ্রাফি পোস্ট নিয়ে চলে আসলাম। ফটোগ্রাফি করতে অন্য রকম ভালো লাগা কাজ করে। সেই ভালো লাগা থেকে আজকে আপনাদের সাথে কয়েকটি রেনডম ফটোগ্রাফি করেছি। সেখান থেকে আপনাদের সাথে শেয়ার করবো।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। চলুন তাহলে শুরু করা যাক আজকের ফটোগ্রাফি শেয়ার:-

📸📸 ফটোগ্রাফি :-০১ 📽️📽️


IMG_20230812_204819.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে কাঠ গোলাপ ফুল।এই ফুলের গাছ গাছটি ৮-১০ মিটার পর্যন্ত উঁচু হতে পারে বলে জানা যায়। । ফুলের অন্যতম বৈশিষ্ট্য হলো কোনো কোনো ফুল দুধের মতো সাদা, কোনোটি সাদা পাপড়ির উপর হলুদ দাগ, আবার কোনোটি লালচে গোলাপি রঙের।এই ফুলের বিভিন্ন নামে পরিচিত একটা ফুল।আমার অনেক পছন্দের একটা ফুল।


📸📸 ফটোগ্রাফি :-০২ 📽️📽️


IMG_20230812_204940.jpg

Location

এই ফুল সবার পরিচিত একটা ফুল বাগান বিলাস ফুল।বাড়ীর চারপাশের সৌন্দর্য্য বৃদ্ধি করার জন্য এই লতা জাতীয় ফুল লাগানো হয়ে থাকে।বাসার মেইন গেটের উপরে লাগানো হলে দেখতে দারুন লাগে। এই গাছ চার থেকে আঠারো প্রজাতি রয়েছে।গোলাপী,লাল, হলুদ বিভিন্ন রঙের হয়ে থাকে।


📸📸 ফটোগ্রাফি :-০৩ 📽️📽️


IMG_20230812_204910.jpg

Location

এই ফুলটি আমার কাছে অনেক ভালো লেগেছে। কিন্তু এই ফুলের নামটা আমার জানা নেই।যদি কেউ ফুলটি নাম জেনে থাকেন তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন।


📸📸 ফটোগ্রাফি :-০৪ 📽️📽️


IMG_20230717_180521.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে রঙ্গন ফুল । আমাদের বাসায় এই ফুল গুলো অনেক গুলো লাগানো হয়েছে। সবগুলো তে ফুল ফোটার কারণে দেখতে দারুন লাগে।রঙ্গন ফুল যা শোভাবর্ধনকারী উদ্ভিদ হিসেবে অতি জনপ্রিয় একটা ফুল। এই গাছ তিন থেকে ছয় মিটার পর্যন্ত উঁচু হয়ে থাকে।


📸📸 ফটোগ্রাফি :-০৫ 📽️📽️


IMG-20230812-WA0024.jpg

Location

ঘাসফুল একধরনের শৌখিন ফুলের গাছ, যা বাগানের শোভাবর্ধনে ব্যবহৃত হয়।এই ফুল যেকোন জায়গায় খুব সহজেই হয়ে থাকে।এই ফুলের বিভিন্ন প্রজাতি রয়েছে। বাড়ির আঙিনায় ছাদের উপর টব এর মধ্যে যে কোন জায়গায় রোপণ করা যায়।


📸📸 ফটোগ্রাফি :-০৬ 📽️📽️


IMG-20230812-WA0026.jpg

Location

এই ফুলের নাম হচ্ছে মসরোজ ফুল।এই ফুলের নাম পর্তুলিকা ফুল নামে পরিচিত।কিন্তু এখন এর সুন্দর, প্রাণবন্ত ফুল এবং যত্নের সহজতার কারণে সারা বিশ্বে ব্যাপকভাবে চাষ করা হয়। খুব সহজে চাষ করা যায়।


📸📸 ফটোগ্রাফি :-০৭ 📽️📽️


IMG-20230812-WA0025.jpg

Location

হলুদ রঙের মসরোজ ফুল।গ্রীষ্মের মাসে উদ্ভিদটি প্রস্ফুটিত হয়, গোলাপী, লাল, কমলা, হলুদ, সাদা বিভিন্ন রঙের হয়ে থাকে।পূর্ণ সূর্য মধ্যে খুব ভালো ভাবে ফোঁটে থাকে।তবে কিছু ছায়াও সহ্য করতে পারে।


ফটোমেকার@engtariqul
ডিভাইসশাওমি রেডমি নোট ৭


IMG-20220722-WA0013.jpg

আমি তারিকুল ইসলাম। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি সিভিল ইন্জিনিয়ার থেকে পড়াশোনা শেষ করেছি।

আমি ভ্রমণ এবং ঘোরাঘুরি করতে ভিশন পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি করতে ভিশন ভালো লাগে। ছবি আঁকতে, পড়তে, লিখতে, এবং ডাই বানাতে পছন্দ করি।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 10 months ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দারুণ হয়েছে।বিশেষ করে ফটোগ্রাফি :-০৩ এর ছবিটি দেখে মুগ্ধ হলাম।এই ফুল গাছটি প্রথম দেখে মনে হলো এটা পাতাবাহার জাতীয়।তাছাড়া পর্তুলিকা ফুলগুলি খুবই সুন্দর ছিল, ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আপনার তোলা এত সুন্দর সুন্দর ফুলের রেনডম ফটোগ্রাফি দেখে আমি তো একেবারে মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য অসাধারণভাবে ফুটে উঠেছে। আপনি এক একটা ফটোগ্রাফি অনেক সুন্দর করে করেছেন। সাদা কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। এই ফটোগ্রাফি টা একটু বেশি ভালো লেগেছে। সেই সাথে দুইটি ভিন্ন কালারের মসরোজ ফুলের ফটোগ্রাফিও অনেক সুন্দর ছিল।

 9 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। চেষ্টা করছি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার জন্য।কাঠ গোলাপ ফুল আমার কাছে অনেক ভালো লাগে।

 10 months ago 

কাঠগোলাপের ছবিটা খুব চমৎকার হয়েছে, এছাড়াও নাম না জানা তৃতীয় নাম্বার ছবিটা কিন্তু দেখতে আসলেই সুন্দর।

Posted using SteemPro Mobile

 9 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য

 10 months ago 

বেশ কয়েকটি ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মতো। বিশেষ করে কাঠগোলা ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে।

 9 months ago 

অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আপনাকে সুন্দর গঠনমুলক সমালোচনা করার জন্য। কাঠগোলাপ ফুল আমার অনেক পছন্দের।

 10 months ago 

ভাই আপনার ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার ছিল ।কাঠ গোলাপ আমার কাছে ভীষণ ভালো লাগে ।কাঠ গোলাপের এই সাদা ফুলটি দেখতে সত্যি চমৎকার। আর মসরোজ গুলো বেশ সুন্দর ছিল ।ভালো লাগলো প্রতিটি ফটোগ্রাফি। ধন্যবাদ আপনাকে।।

 9 months ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো আপু। কাঠগোলাপ ফুল আমার অনেক পছন্দের একটা ফুল।

 10 months ago 

ফটোগ্রাফি ভীষণ ভালো লাগে দেখতে। তাছাড়া ফুলের ফটোগ্রাফি এবং প্রকৃতির ফটোগ্রাফি গুলো করে সবার সাথে শেয়ার করতে অনেক পছন্দ করি। আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল দেখতে। অনেক ধন্যবাদ এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 9 months ago 

জি আপু ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে বেশি ভালো লাগে আমার কাছে। সুন্দর মতামত প্রকাশ করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি আপু।

 10 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন অতি সুপরিচিত কিছু ফুলের ফটোগ্রাফি। আসলে এই ফুলগুলো আমরা সকলেই কম বেশি চিনে থাকি। ফটোগ্রাফি গুলো দেখতে কিন্তু আমার কাছে বেশ ভালো লেগেছে ভাই। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে মসরোজ ফুলের ফটোগ্রাফি । ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 9 months ago 

অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আপনাকে সুন্দর কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

 10 months ago 

এরকম ফটোগ্রাফি গুলো আমি যত দেখি আমার কাছে ততই খুব ভালো লাগে। আর যদি হয় এত সুন্দর ফুলের ফটোগ্রাফি তাহলে তো কোন কথাই নেই। খুব সুন্দর করে ফুল গুলোর ফটোগ্রাফি করলেন আপনি। যে কেউ এই ফুলগুলোর সৌন্দর্য দেখলে মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে থাকবে। কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি আমাকে একটু বেশি মুগ্ধ করেছে। তবে যাই হোক ফটোগ্রাফি গুলো ভাগ করে নিয়েছেন দেখে ভালো লাগলো।

 9 months ago 

আপনার সুন্দর মন্তব্য করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 10 months ago 

আপনার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। কাঠ গোলাপ আমার খুব পছন্দের একটি ফুল।এরপর রঙন ফুল,মসরোজ ফুল সবগুলো ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম।অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.031
BTC 68399.98
ETH 3840.71
USDT 1.00
SBD 3.64