||লেভেল-৩ থেকে আমার অর্জন||@farhansajid2003[১০% প্রিয়, লাজুক শেয়ালের জন্য]

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @farhansajid2003লেভেল-৩ এর লিখিত পরীক্ষা দিচ্ছি।আমি লেভেল-৩ থেকে কি জানতে পারলাম তা আজকে আমি আপনাদের মাঝে তুলে ধরব।তো চলুন শুরু করা যাক।

IMG_20220217_200112.jpg


abb-school লেভেল-০৩ ক্লাসে আমাদের মূলত ৩টি বিষয়ের উপর বিস্তারিত জানানো হয়েছে।নিচে তা উল্লেখ করা হলোঃ

  • মার্ক ডাউন
  • কন্টেন্ট
  • কিউরেশন

মার্কডাউন কি ?

আমাদের লেখাগুলোকে আকর্ষণীয় করে তোলার জন্য যে কোড ব্যবহার করা হয় তাকে মার্কডাউন বলে।


মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

মার্কডাউন কোড ব্যবহার করে লেখার গুরুত্বপূর্ণ অংশ চিহ্নিত করে দিতে পারি। এতে সবার বুঝতে সুবিধা হবে এবং পোস্ট দেখতেও সুন্দর এবং আকর্ষণীয় দেখাবে। আমরা এক্ষেত্রে অনেকগুলো কোড ব্যবহার করতে পারি যেমনঃ হাইলাইট, সেন্টার, হেডার, ইটালিক, টেবিল, ইত্যাদি। এ সকল মার্কডাউন কোড যত বেশি ব্যবহার করব আমাদের লিখা ততো আকর্ষণীয় এবং সুন্দর দেখাবে।সবার দৃষ্টি আকর্ষন করা যাবে ।এজন্য মার্কডাউন কোডের ব্যবহার গুরুত্বপূর্ণ।


পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে শুরুতে চারটা স্পেস দিয়ে দৃশ্যমান করে দেখানো যায়। এছাড়াও (') apostrophe ব্যবহার করে কোডগুলো দৃশ্যমান করে দেখানো যায়।


নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে?

ইনপুট

|User | Post | Steem Power|
|-|-|-|
|User 1 | 10 | 500|
|User 2 | 20 | 9000|

আউটপুট

UserPostSteem Power
User 110500
User 2209000

সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

ইনপুট
[source] (www.google.com)


আউটপুট
source


বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

ইনপুট
# আমার বাংলা ব্লগ
## আমার বাংলা ব্লগ
### আমার বাংলা ব্লগ
#### আমার বাংলা ব্লগ
##### আমার বাংলা ব্লগ
###### আমার বাংলা ব্লগ


আউটপুট

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ
আমার বাংলা ব্লগ

টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

< div class="text-justify"> < /div>


কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

যে সকল বিষয়ের উপর বেশি অভিজ্ঞতা,জ্ঞান এবং যার আলোকে আমাদের সৃজনশীলতাকে ফুটিয়ে তুলতে পারব,সেসব বিষয়ের উপর কনটেন্টের টপিক নির্বাচনে বেশী গুরুত্ব দেয়া উচিত ।


কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

আমরা যে কোন বিষয়ের উপর ব্লগ লিখতে গেলে সে বিষয়ের উপর যথেষ্ট জ্ঞান থাকা আবশ্যক। কারন আমার কোনে বিষয়ে জ্ঞান না থাকলে বা কম থাকলে আমি বিষয়টি ফুটিয়ে তুলতে পারবো না। ফলে সেটা কনটেন্ট হিসেবে গন্য হবে না। হলেও তা ভালো হবে না। এজন্যই আমি যেকোনো বিষয়ে যেমন ভ্রমণ কাহিনী,ফোটোগ্রাফি,আর্ট, মিউজিক, কোন বিষয় নিয়ে অনুভূতি ইত্যাদি যেকোন বিষয়ে ব্লগ লিখব সে সকল বিষয়ের উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরি।


ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

$3.5 USD


সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার জন্য অবশ্যই পোস্ট করার ৫ মিনিট পর এবং পোস্ট করার ৬দিন ১২ঘন্টার আগে ভোট দিতে হবে।


নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

@Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।
@Heroism কে ডেলিগেশন করলে আমি প্রতিদিন একটি কোয়ালিটি পোস্টে ভোট পাবো। ভোট পাওয়ার কারণে আমি নির্দিষ্ট পরিমাণ এসবিডি ও এসপি পাব। আমি যদি ডেলিগেশন না করি তাহলে কিউরেশন রিওয়ার্ড হিসেবে এসপি কম আসবে। এই কারণে @Heroism ডেলিগেশন করলে আমার বেশি লাভ হবে।


আমি অনেক কৃতজ্ঞ যাদের থেকে এই বিষয়গুলোর শিখেছি। এই ক্লাসগুলো করে আমি অনেক কিছুই শিখেছি, যেগুলো আমার আগে জানা ছিল না।
ধন্যবাদ🥰
@alsarzilsiam
@engrsayful

Sort:  
 2 years ago 

এবিবি স্কুল থেকে আপনি বেশ জ্ঞান লাভ করেছেন। অনেক নিত্য নতুন বিষয় সম্পর্কে জানতে পেরেছেন। level3 এ থাকা টপিকগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রোফাইল দেখে সত্যিই আমি অনেক হতাশ। আপনি মোটেও নিয়মিত নন এবং আমাদের কমিউনিটির নতুন নিয়ম সম্পর্কে হয়তো আপনি অবগত রয়েছেন। যারা একটিভ নন তাদেরকে বাদ দিয়ে আমরা নতুন মেম্বার নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আপনি যদি কিছু দিনের মধ্যে এক্টিভ না হোন তাহলে আমরা আপনাকে লিস্ট থেকে বাদ দিয়ে দেব, ধন্যবাদ।

দুঃখিত ভাইয়া।

 2 years ago 

আপনার বেশ কিছু প্রশ্নের উত্তর অনেক সর্ট হয়ে গেছে তারপরও আপনি সবগুলো প্রশ্নের উত্তর সঠিক ভাবে দেওয়ার চেষ্টা করেছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাই। তাড়াহুড়া তে এই সমস্যা টা হইচে।

 2 years ago (edited)
অনেক ভালো এক্সাম দিয়েছেন ভাইয়া দেখে বোঝা যাচ্ছে। এই লেভেলে অনেক ধৈর্য্য করে ভাইভা দিতে হয়, তারপরে হল এক্সাম। যাইহোক সামনে আর একটা লেভেল পার হলেই ভেরিফাইড মেম্বার হতে পারবেন। অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 65955.88
ETH 3055.54
USDT 1.00
SBD 3.69