আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ23 days ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ফটোগ্রাফি ভালো লাগবে।

1000032949.jpg

আজকে আমি রকমের দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি দেখতে দুটোই আমি অনেক বেশি পছন্দ করি। আর যখন যেখানে যা কিছু ভালো লাগে সেখান থেকে সংগ্রহ করি। যাতে আপনাদের মাঝে পরবর্তীতে শেয়ার করতে পারি। আজকে কিছু ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। যেগুলো এক একটি এক এক জায়গা থেকে সংগ্রহ করা। যেখানে ঘুরতে যাওয়া হয়েছিল যেখানে যাওয়া হয়েছে কোন কিছু ভালো লেগেছে।

1000032951.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হল সন্ধ্যা বেলা সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি। এই সময় সূর্যাস্তের একেবারে নিয়ে আসার মুহূর্ত সূর্যটা অনেক বেশি বড় ছিল একেবারে ডিমের কুসুমের মতো মনে ছিল। তবে ছোট্ট করে দেখা যাচ্ছে বেশি বড় দেখা যাচ্ছে না গাছের কারণে ঢাকা পড়ে। সূর্যাস্তের মুহূর্ত উপভোগ করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজকে বিকেলবেলা প্রচন্ড গরমের কারণে ঘরে থেকে না পেরে গিয়েছিলাম ছাদে হাঁটার জন্য। বাইরে আবার বাতাস ছিল বর্তমানে অনেক বেশি গরম পড়ছে গরমের কথা কি আর বলব নাই বললাম। যাই হোক গরমের কারণে ছাদে যাওয়ার পর গিয়ে দেখি অনেক বড় একটা সূর্য উঠেছে এবং সূর্যটা দেখতে বেশ সুন্দর লাগছে।

1000032914.jpg

device : vivoy15s
লোকেশন

উপরে যে ফটোগ্রাফি দেখতে পারতেছেন এটি হচ্ছে একটি পাতাবাহার গাছের ফটোগ্রাফি। এই পাতাবাহার গাছগুলি অনেক বড় আকৃতির হয়ে থাকে এবং চারিদিকে ডাল পালা ছড়িয়ে ছিটিয়ে থাকে। এ পাতাবাহার গাছের মধ্যে গোলাপি রঙের অনেকগুলি পাতা থাকে এবং চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে থাকাতে এই গাছগুলি দূর থেকে অনেক সুন্দর দেখায়। এ পাতাবাহার গাছগুলি বিভিন্ন বাগানে মানুষ রোপন করে থাকে। অনেকেই আবার বাড়ির আশেপাশে এই পাতা বাহার গাছগুলি রোপন করে যার কারণে বাড়ির সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পায়। আমি অনেকদিন আগে একটি বাগানে গিয়ে এই পাতাবাহার গাছের ফটোগ্রাফি করেছিলাম সেটি আপনাদের মাঝে আজকে শেয়ার করতেছি।

1000032893.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফি টা হলো সুপারি গাছের মধ্যেই সুপারি ফুলের ফটোগ্রাফি। সুপারি গাছের ফুল থেকে সুপারি বের হয়। সুপারি গাছের ফুলগুলো সাদা সাদা লম্বা লম্বা চিকন একগুচ্ছ হয়ে থাকে একসাথে। যখন এই সুপারি ফুল থেকে সুপারি বের হয় তখন সুপারি গুলো অনেকগুলো থাকে। হঠাৎ করে এই সুপারি গাছের মধ্যেই সুপারি ফুল চোখে পড়ে দেখতে অনেক বেশি ভালো লেগেছে। সে জন্য আপনাদের মাঝে ফটোগ্রাফি করে শেয়ার করলাম।

1000032891.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো একটা ফল গাছের ফটোগ্রাফি। আপনারা দেখে চিনতে পারছেন কিনা অবশ্যই জানাবেন। এই এই ফলকে আমাদের আঞ্চলিক ভাষায় ডেউয়া বলে। ছোটবেলার অনেক বেশি খাওয়া হত তখন আমার নানুর বাড়িতে ডেউয়া গাছ ছিল। আমার নানি আমাদের জন্য পাঠাতো খেতেও বেশ মজা লাগতো। কিন্তু প্রায় অনেক বছরই এই খাওয়া হয়নি কারণ বর্তমানে গ্রাম অঞ্চলে প্রায় বিলুপ্ত হাতে গোনা কয়েকজনের বাড়িতেই এই গাছ দেখা যায়। হঠাৎ একদিন আমাদের এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলাম তাদের বাড়িতে এই ডেউয়া গাছ দেখতে পেলাম তাও আবার পুরো গাছ ভর্তি ডেউয়া সহ।

1000032923.jpg

device : vivoy15s
লোকেশন

উপরে যে ফুলের ফটোগ্রাফি দেখতে পারতেছেন এটি হচ্ছে সাদা রংয়ের একটি ফুলের ফটোগ্রাফি এবং এই ফুলটিকে আমাদের আঞ্চলিক ভাষায় বন্যফুল বলা হয়। কিন্তু এই ফুলের অনেক সুন্দর একটি নাম রয়েছে যদিও এই ফুলের নামটি আমার জানা নেই। কিন্তু ফুলটি অনেক সুন্দর , দেখতে অনেক বেশি ভালো লাগে দূর থেকেও যে যেরকম দেখতে ভালো লাগে এবং কাছে এসে দেখলে আরো বেশি ভালো লাগে। সাদা রংয়ের হওয়াতে দুর থেকে এই ফুলটি অনেকেরই চোখে পড়ে। এ ফুলটি দেখতে অনেক বেশী সুন্দর গাছটি মাঝারি আকৃতির হয়ে থাকে এবং এই গাছগুলি রাস্তার পাশে প্রায় সময় দেখা যায়।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

আপু আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। সবগুলোই আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তার মধ্যে বেস্ট ফটোগ্রাফি ছিল সুপারি গাছের ফুলের ফটোগ্রাফি ধন্যবাদ।

 17 days ago 

আপনার কাছে সবগুলো ফটোগ্রাফি ভালো লেগেছে বিশেষ করে সুপারি ফুলের ফটোগ্রাফিটা বেশি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 23 days ago 

আপনার করা ফটোগ্রাফিগুলো বেশ চমৎকার হয়েছে। আপনাদ করা ফটোগ্রাফিগুলো আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইলো অনেক।

 17 days ago 

আমার এই ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 23 days ago 

আপনার মত আমারও ফটোগ্রাফার ধারণ করতে খুবই ভালো লাগে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি করতে হবে সব থেকে বেশি পছন্দ করি। আপনার শেয়ার করা বন্য ফুলের ফটোগ্রাফি আমার খুবই পছন্দ হয়েছে।

 17 days ago 

আপনি ফুলের ফটোগ্রাফি করতে পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 23 days ago 

আপনার মোবাইল ক্যামেরাই তোমা কিছু চমৎকার ফটোগ্রাফি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন প্রতিটি ফটোগ্রাফি ছিল দারুন খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জণ্য।

 17 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আমার ফটোগ্রাফি গুলো দেখে প্রশংসনীয় একটি মন্তব্য করার জন্য।

 22 days ago 

আজকে আপনি অনেক সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে অসম্ভব ভালো লাগলো সুপারি ফুলের ফটোগ্রাফি এবং বন্য ফুলের ফটোগ্রাফি। এবং সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই ধন্যবাদ আপনাকে।

 17 days ago 

আপনার কাছে সুপারি ফুলের ফটোগ্রাফি এবং বন্যফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 22 days ago 

আপনার মত আমিও ফটোগ্রাফি দেখতে ও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো বাসি। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে আপু।সব গুলো জাস্ট দেখার মত যতই দেখতেছি ততই বেশি ভালো লাগতেছে। আপনি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 17 days ago 

আপনিও ফটোগ্রাফি দেখতে এবং ফটোগ্রাফি করতে পছন্দ করেন জেনে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য আমার ফটোগ্রাফি গুলো দেখে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69571.32
ETH 3782.89
USDT 1.00
SBD 3.88