ডাই: রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ13 days ago

IMG_20240424_181153~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আমার প্রিয় বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। রঙিন কাগজের যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু কাগজ ব্যবহার করে যে কোন জিনিস তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয়। যার কারণে খুব একটা তৈরি করা হয় না। তবে আমি প্রতি সপ্তাহে চেষ্টা করে আপনাদের মাঝে রঙিন কাগজের কিছু তৈরি করে শেয়ার করার জন্য। তাই আজকে আপনাদের মাঝে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে একটি ফুল তৈরি। এখানে আমি দুই রকম রংয়ের কাগজ ব্যবহার করেছি। নিচে বড় পাপড়ি এবং মাঝখানে ছোট পাপড়ি দিয়ে ফুলটি তৈরি করেছি। আমি কিভাবে ফুলটি সম্পূর্ণ করলাম সেটা এখন শুরু করছি।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
রঙিন কাগজ
কলম
কাঁইচি
গাম
কাটা কম্পাস

IMG_20240424_181703~2.jpg

ধাপ-১

প্রথমে আমি একটি সবুজ রঙের কাগজ নিয়ে সেটা ভাজ দিয়ে নিলাম। তারপর লাভ এঁকে কাঁইচি দিয়ে কেটে নিলাম । একইভাবে আমি অনেকগুলো লাভ কেটে নিলাম।

IMG_20240427_182346-COLLAGE.jpg

IMG_20240424_175320~2.jpg

ধাপ-২

এরপরে একটি হলুদ রঙের কাগজ নিলাম তারপর কাগজের ওপর কাঁটা কম্পাস দিয়ে ছোট একটি বৃত্ত একে নিলাম। এরপর বৃত্ত টি কেটে নিয়ে বৃত্তের মাঝখানে গাম লাগিয়ে দিলাম। তারপর আগে থেকে কেটে নেওয়া লাভ গুলো দিয়ে একটি ফুল তৈরি করলাম।

IMG_20240427_182500-COLLAGE.jpg

IMG_20240424_180035~2.jpg

ধাপ-৩

এরপর একটি নীল রঙের কাগজ নিলাম তারপর সেটি ভাঁজ দিয়ে একটি ফুল এঁকে ফুলটি কাঁইচি দিয়ে কেটে নিলাম।

IMG_20240427_182753-COLLAGE.jpg

IMG_20240424_181100~2.jpg

IMG_20240427_184137-COLLAGE.jpg

ধাপ-৪

এরপর নীল রঙের ফুলের ওপর গাম লাগিয়ে সবুজ রঙের ফুলটি বসিয়ে দিলাম।

IMG_20240424_181246.jpg

IMG_20240424_181332~2.jpg

IMG_20240424_181214~2.jpg

IMG_20240424_181153~2.jpg

এভাবে আমার সম্পূর্ণ হয়ে গেল আজকের পোস্ট। আমি আজকে একটি ফুল তৈরি করেছি ফুলটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আশা করছি ভালই লাগবে। আজকে এখানেই শেষ করছি। পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবার চেষ্টা করব। সবাই ভাল থাকবেন।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 13 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে যে আপনার কিছু বানাতে ভালো লাগে তা মাঝে মাঝে আপনার পোস্টে রঙ্গিন কাগজের ফুল তৈরি ও তা শেয়ার করা দেখেই বুঝতে পারি।আপনি আজকেও খুব সুন্দর করে একটি ফুল বানিয়ে ও তা বানানোর পদ্ধতি খুব সুন্দর দক্ষিতার সাথে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে রঙ্গীন কাগজের তৈরি ফুল বানানোর পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 12 days ago 

ভালো লাগলেও এখন আর তেমন একটা পারিনা আপু ছোট বাচ্চার কারণে ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 13 days ago 

খুব চমৎকার একটি রঙিন কাগজ ব্যবহার করে আপনি ফুল তৈরি করেছেন এবং প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। কাগজের ফুল দেখতে খুবই সুন্দর লাগে।অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 12 days ago 

আমার কাছেও ভাইয়া কাগজে যে কোন ফুল দেখতে খুবই ভালো লাগে তাই এটি তৈরি করেছিলাম ধন্যবাদ।

 13 days ago 

আপনি খুবই সুন্দর একটা নকশা ডিজাইন আমাদের মাঝে উপস্থাপন করছেন। আসলে রঙিন কাগজের নকশা ডিজাইন গুলো দেখতে খুবই ভালো লাগে, আমিও মাঝে মাঝে এগুলো ডিজাইন শেয়ার করি। নকশা ডিজাইন তৈরি করার ধাপ গুলো বেশ সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 12 days ago 

ভাইয়া এগুলো তো নকশা না এগুলো কাগজ কেটে গাম দিয়ে ফুল তৈরি। নকশা বলতে তো বোঝাই কাগজ ভাঁজ দিয়ে কাটা।

 13 days ago 

ফুল তৈরি দেখতে বেশ সুন্দর লাগতেছে আপু। রঙিন কাগজ দিয়ে কাজ করতে আমি ভীষণ পছন্দ করি। ভিন্ন রকম একটি রঙিন কাগজের ফুল তৈরি করে দেখিয়েছেন। উপস্থাপনার মাধ্যমে চমৎকার ভাবে তুলে ধরেছেন।

 12 days ago 

আমার কাছেও রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে খুবই ভালো লাগে ভাইয়া ধন্যবাদ।

 13 days ago 

আজকে রঙিন কাগজ দিয়ে অসম্ভব সুন্দর একটি ফুল তৈরি করেছেন। আপনি যদি ফুলের মাঝখানে পুতি বা কোন ফুলের কলি দিতেন হলদে কালারের কাগজ দিয়ে ভীষণ ভালো লাগতো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এই কাজ গুলি করার জন্য বেশ দক্ষতা লাগে।দক্ষতা ছাড়া কখনই সম্ভব হয় না, আপনার জন্য শুভেচ্ছা রইল। দারুন কাজটি শেয়ার করার জন্য।

 12 days ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া মাঝখানে কিছু একটা দিলে আরো ভালো লাগতো তবে আমি উপরের কোনটি সম্পূর্ণই লাভ দিয়ে তৈরি করেছি তাই দেইনি।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 12 days ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। ফুল তৈরি করা ধাপ গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। সুন্দরভাবে শেয়ার করেছেন দেখে শিখে নিলাম।

 12 days ago 

প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি ভাই ধন্যবাদ।

 12 days ago 

দুই রকমের কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি ফুল বানিয়েছেন। আপনার রঙিন কাগজের ফুল তৈরি অসাধারণ হয়েছে। যদিও রঙিন কাগজ দিয়ে কিছু বানানো হয় দেখতে এমনিতে বেশ ভালো লাগে। তবে আপনার রঙিন কাগজের এই ফুল যদি কাউকে গিফট করেন। বা ঘরের মধ্যে সাজিয়ে রাখেন দেখতে বেশ ভালই লাগবে। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত রঙিন কাগজের ফুল তৈরি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 12 days ago 

ঠিক বলেছেন ভাইয়া রঙিন কাগজের যেকোনো ধরনের জিনিস দেখতে খুবই ভালো লাগে ধন্যবাদ।

 12 days ago 

দুইরকম রঙিন কাগজ দিয়ে দারুন একটি ফুল তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা ফুলটি দেখতে অসাধারণ লাগছে। খুবই আকর্ষণীয় একটি ফুল তৈরি করেছেন। অল্প সময়ের মধ্যে দারুণভাবে ফুলটি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 12 days ago 

আমার তৈরি করা ফুলটি আপনার পছন্দ হয়েছে জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62873.38
ETH 3037.14
USDT 1.00
SBD 3.63