স্বরচিত কবিতাঃ "বৃষ্টি তুমি!"

in আমার বাংলা ব্লগ17 days ago

09-05-2024

২৬ বৈশাখ , ১৪৩০ বঙ্গাব্দ


🌼আসসালামুআলাইকুম সবাইকে🌼


কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভালো ও সুস্থ্য আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো থাকার চেষ্টা করছি। আশা করছি আপনারা বৃষ্টির শীতলতা উপভোগ করছেন। এইতো দুদিন আগেও প্রচন্ড রকমের রোদ ছিল। আর এখন! আসলেই প্রকৃতির রূপ কখন পরিবর্তন হয়ে যায় বলা যায় না। তবে এবার মনে হয়েছিল অনেকদিন পর বৃষ্টির দেখা পেলাম। তাপমাত্রাটাও এবার বেশি ছিল। তবে পরিবেশ আমাদের এটাই জানিয়ে দেয় যে এখনই আমাদের সতর্ক থাকা জরুরি। যাইহোক, গরমের অনুভূতিটা এখন আর নেই। বলতে গেলে এখন শীত শীত অনুভূতি। কয়েকদিন ধরেই এখন একটানা বৃষ্টি হচ্ছে। আর বৃষ্টি হওয়ার ফলে পরিবেশের প্রকৃতিটাও পরিবর্তন হয়ে গিয়েছে।

যাইহোক, বৃষ্টির শীতলতায় পূর্ণতা পাক আমাদের হৃদয়। তারই ধারাবাহিকতায় আজকের কবিতা। বৃষ্টি যখন পরিবেশকে শীতল করছে ঠিক তখনই একজন প্রেমিকের বুকে কান্নার বৃষ্টি ঝরছে। কারণ বৃষ্টির সময়ে একাকীত্ব এসে ভর করে। তাই প্রেমিক হৃদয়ে সুপ্ত বাসনা বৃষ্টি যেন তার সঙ্গী হয়।

স্বরচিত কবিতা_20240509_180453_0000.png

বৃষ্টি তুমি

বৃষ্টি তুমি অঝোর ধারায়,
নামো আমার বুকে,
ঈষাণ কোণে মেঘ জমেছে,
কিভাবে বুঝায় তাকে!

বৃষ্টি তুমি শীতলতায় পূর্ণ করো
আমার হৃদয়ের দুখ
না বলা যত গল্প কথা,
শুধু তোমায় বলা হোক।

বৃষ্টি তুমি তাকে জানিয়ে দাও,
আমার না বলা যত কথা,
মনের কোণে মেঘে ঢাকা,
যত কাব্যকথা।

বৃষ্টি তুমি আর কিছুক্ষণ,
থাকো আমার পাশে,
একলা দিনের সঙ্গী হবে,
নিঃসঙ্গ মন শুধু ভাবে।

বৃষ্টি তুমি সতেজতায় পূর্ণ করো প্রকৃতি,
সবুজের গাছের পাতায় শুধু তোমার আকৃতি।
বৃষ্টি তুমি প্রেমিক হৃদয়ে,
জাগিয়ে দাও ভালোবাসার শিহরণ
বৃষ্টি তুমি কবির ভাষায় ভালোবাসার আন্দোলন।


আশা করছি আজকের কবিতাটি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে কমেন্ট করে জানাবেন। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ 🌸



10% beneficary for @shyfox ❤️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

ধন্যবাদ সবাইকে



WhatsApp Image 2021-12-23 at 19.46.54.jpeg

আমি কে?

IMG-20211205-WA0092.jpg

আমার নাম হায়দার ইমতিয়াজ উদ্দিন রাকিব। সবাই আমাকে ইমতিয়াজ নামেই চিনে। পেশায় আমি একজন ছাত্র। সম্প্রতি আমি ইলেকট্রিক্যাল থেকে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং শেষ করেছি। এখন বিএসসি এর জন্য প্রিপারেশন নিচ্ছি। পাশাপাশি লেখালেখি করে আসছি গত দু বছর ধরে। ভালো লাগার জায়গা হলো নিজের অনুভূতি শেয়ার করা, আর সেটা আমার বাংলা ব্লগের মাধ্যমেই সম্ভব হয়েছে। যাক,
নিজেকে সবসময় সাধারণ মনে করি। অন্যের মতামতকে গুরুত্ব দেয় এবং তা মেনে চলার চেষ্টা করি। বাংলা ভাষায় নিজের অভিমত প্রকাশ করতে ভালো লাগে। তাছাড়া ফটোগ্রাফি,ব্লগিং,কুকিং,রিভিউ,ডাই ইত্যাদি করতে ভালো লাগে। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ভালো লাগে। বাংলাদেশে জন্মগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করি। ভবিষ্যতে প্রিয় মাতৃভূমির জন্য কিছু করতে চাই।

Sort:  
 17 days ago 

Upvoted! Thank you for supporting witness @jswit.

 17 days ago 

বৃষ্টির সময়ে একাকীত্ব এসে ভর করে।

আসলেই ভাই বৃষ্টির সময় একজন প্রেমিক এ বুঝে জীবনে কতটা কষ্ট পেলে মানুষ কান্না করে। মনে হয় যেন পৃথিবীর যত কষ্ট আছে সবগুলো বুকে এসে জমাট বাঁধে। বৃষ্টি আর প্রেমিক দু'জনকে নিয়ে সুন্দর একটা অনুভূতির কবিতা লিখেছেন ভাই। যার অর্থ আপনার কবিতার প্রতিটা লাইনে স্পষ্টভাবে ফুটে উঠেছে। আশা করছি আগামীতে এরকম আরো দারুন সব কবিতা আপনি আমাদের মাঝে লিখে শেয়ার করবেন। কেননা আপনার কবিতা পড়তে অনেক বেশি ভালো লাগে।

 16 days ago 

বৃষ্টি মানেই প্রেমিক হৃদয়ে রোমান্টিকতার ছোয়া, আবার না পাওয়ার যত কবিতা! আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই 🌸

 17 days ago 

আপনি তো খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। আপনার লেখা কবিতাটা আমার কাছে জাস্ট অসাধারণ মনে হয়েছে। কবিতার প্রত্যেকটা লাইন বেশ দারুন শব্দ ব্যবহার করে লিখেছেন। আর কবিতার ছন্দটাও ছিল অসাধারণ। বেশ মিল রেখেছেন প্রত্যেকটা পর্যায়ে।

 16 days ago 

আপনার কাছে ভালো লেগেছে এটাই আমার স্বার্থকতা আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু 🌸

 16 days ago 

এই গরম আমাদের অনেক কিছুই শিখিয়ে গিয়েছে। আমরা কি আসলেই কিছু শিখতে পেরেছি। এগুলো শিক্ষা থেকে কি খুব বেশি উদ্যোগ নেয়া হয়েছে? যাইহোক বৃষ্টি হয়ে চারপাশের প্রকৃতি কিছুটা শীতল হয়েছে। সেই বিষয়টিকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। এরকম সহজ ভাষার কবিতাগুলো পড়তে খুব ভালো লাগে।

 16 days ago 

আমাদের এখনই শিখতে হবে আপু। নয়তো সামনের ভবিষ্যৎ আরও খারাপ হবে। যাইহোক, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু 🌸

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69167.71
ETH 3758.06
USDT 1.00
SBD 3.67