রঙিন কাগজের নকশা তৈরি

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে আবারও একটি কাগজের নকশা নিয়ে হাজির হয়েছি। অনেকদিন হলো আমি কাগজের নকশা তৈরি করি না। তাই ভাবলাম একটি কাগজের নকশা শেয়ার করি। আগে এই নকশা গুলো তৈরি তে আমার কাগজ কাটা টা তেমন একটা সুন্দর হত না। তবে এখন কিছুটা ঠিক হয়েছে মনে হয়। তাই আবারও আজকে আরো একটি কাগজের নকশা তৈরি করেছি। যদিও আমি খুব ভালো নকশা তৈরি করতে পারি না। তবে চেষ্টা করেছি ভালো ভাবে করার। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

কাগজের নকশার সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20240214-WA0015.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • কাগজ
  • কাঁচি
  • পেন্সিল
ধাপ-১
  • প্রথমে একটি কাগজ কোনাকুনি ভাঁজ করে নিয়েছি। এরপর নিচের দিকের বাড়তি অংশটুকু কেটে নিয়েছি।

IMG-20240214-WA0006.jpg

ধাপ-২
  • এরপর কাগজটি মাঝখান বরাবর ভাঁজ করে নিয়েছি। তারপর আবারও কাগজটি মাঝখান বরাবর ভাঁজ করে নিয়েছি।
IMG-20240214-WA0007.jpgIMG-20240214-WA0005.jpg
ধাপ-৩
  • এরপর ভাঁজ একটা খুলে এক পাশের অর্ধেক কোনাকুনি অংশটুকু ভাজ করে নিয়েছি। তারপর আবারও উপরের অংশটুকু অর্ধেকটা পরিমাণ ভাজ করে নিয়েছি। অন্য পাশের বাকি অংশটুকু ভাঁজ করে নিয়েছি।
IMG-20240214-WA0008.jpgIMG-20240214-WA0009.jpg
ধাপ-৪
  • ভাজ করা বাড়তি অংশটুকু আগের ভাঁজ করা কাগজের সমান করে আবারো ভাজ করে নিয়েছি। তারপর সম্পূর্ণ কাগজটি মাঝখান বরাবর ভাঁজ করে নিয়েছি।
IMG-20240214-WA0012.jpgIMG-20240214-WA0013.jpg
ধাপ-৫
  • এরপর পেন্সিল দিয়ে ভাঁজ করা কাগজের উপর নকশা অংকন করে নিয়েছি এবং কেটে ফেলে দেওয়া অংশগুলো মার্ক করে নিয়েছি। যেনো কাটার সময় ভুল না হয়।

IMG-20240214-WA0010.jpg

ধাপ-৬
  • এরপর নকশা অনুযায়ী কাগজটি কেটে নিয়েছি।

IMG-20240214-WA0014.jpg

ধাপ-৭
  • এরপর আস্তে আস্তে ভাঁজগুলো খুলে নিয়েছি।

IMG-20240214-WA0011.jpg

এভাবেই তৈরি হয়ে গেল আজকের রঙিন কাগজের নকশা

IMG-20240214-WA0016.jpg

IMG-20240214-WA0017.jpg

IMG-20240214-WA0018.jpg

এই ছিলো আমার আজকের পোস্ট। আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। কোন ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আজকের মত বিদায় নিচ্ছি আবার আসবো আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এবং সবার জন্য অনেক শুভকামনা রইল 💕💕
ধন্যবাদান্তে -

@isratmim


✅আমার সংক্ষিপ্ত পরিচয়✅


✅আমি ইসরাত জাহান মিম। আমি বাংলাদেশের একজন নাগরিক। বাঙালি হিসেবে আমি গর্বিত, কারণ বাংলা আমার অহংকার। আমার গ্রামের বাড়ি নোয়াখালীতে কিন্তু বাবার ব্যবসার কারণে বর্তমানে অবস্থান করছি গাজীপুরে। আমি বর্তমানে এইচ এস সিতে অধ্যায়নরত অবস্থায় আছি। আমি স্টিমিট প্ল্যাটফর্মের "আমার বাংলা ব্লগ" পরিবারের একজন সদস্য এজন্য আমি অনেক উৎসাহিত ও আনন্দিত। আমি বই পড়তে পছন্দ করি, সেই সাথে নতুন নতুন ফটোগ্রাফি করতে ও ইউনিক রেসিপি এবং নতুন নতুন ইউনিক ডাই তৈরি করতে বেশ পছন্দ করি। তবে সবচেয়ে বেশি ভালো লাগে বিভিন্ন নতুন নতুন জায়গায় ঘুরে বেড়াতে ও প্রকৃতির কাছাকাছি থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য অবলোকন করতে। আমি স্টিমিট প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেছি ২০২০ সালের ১৭ই ডিসেম্বর। স্টিমিট প্ল্যাটফর্মকে আঁকড়ে ধরে ভবিষ্যতে আরো এগিয়ে যেতে চাই এটাই আমার লক্ষ্য। ✅
Sort:  
 3 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা তৈরি করেছেন আপনি। রঙিন কাগজে তৈরি করা নকশা গুলো দেখতে খুবই ভালো লাগে। যেহেতু আপনি রঙিন কাগজ দিয়ে তৈরি করেছেন নকশাটি। আমার কাছে দেখতে খুবই ভালো লেগেছে এত সুন্দর একটি নকশা।

 3 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 3 months ago 

আপনার কাগজের নকশাটি চমৎকার হয়েছে আপু। সত্যি আপু এই নকশা তৈরি করার জন্য ভাঁজগুলো ও কাটা খুব সাবধানে করতে হয়। দেখে মনে হয় অনেক সহজ কিন্তু করতে গেলে আসলেই কঠিন। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি নকশা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করবেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

রঙিন কাগজের নকশাগুলো চমৎকার করেন আপু।আপনার শেয়ার করা নকশাগুলো ভীষণ ভালো লাগে। আজ ও আপনি দারুন একটি নকশা করে শেয়ার করলেন।আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনি ধাপে ধাপে তুলে ধরেছেন। এজন্য ধন্যবাদ জানাই আপনাকে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার তৈরি করা নকশা টি আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 months ago 

রঙিন কাগজ কেটে বেশ সুন্দর একটি নকশা তৈরি করলেন আপু। কাগজ দিয়ে নকশা ডাই যে, কিছু বানানো হোক না কেন দেখতে অনেক ভালো লাগে। আপু চেষ্টা করলে সবাই সবকিছু করতে পারে। সবার ভিতরে কিছু না কিছু প্রতিভা লুকিয়ে আছে। তবে সেটাকে জাগ্রত করতে আমাদের চেষ্টা করতে হবে। যেমন আপনি চেষ্টা করতে করতে এখন আপনার নকশাগুলো আগে থেকে সুন্দর হয়েছে বলছেন। আমার কাছে কিন্তু আপনার নকশাটা অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু আপনাকে। এত সুন্দর করে একটি কাগজের নকশা তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনার মূল্যবান মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল।

 3 months ago 

কাগজ, কাঁচি, পেন্সিল ব্যবহাী কারে বেশ সুন্দর নকশা করেছেন
ছোটবেলায় স্কুলে আমরা কলম দিয়ে একে হাতে ছিড়ে এরকম পেপারের নকশা তৈরি করতাম

 3 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 months ago 

রঙিন কাগজ দিয়ে আমরা অনেক কিছু তৈরি করে থাকি। তবে নকশা তৈরির ডিজাইনগুলো দেখে খুবই ভালো লাগে আমার।কারণ খুব সহজেই নকশাগুলো তৈরি করা যায়। আজকে আপনার নকশা তৈরি করার ধাপগুলো দেখে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

রঙিন কাগজ কেটে অনেক সুন্দর একটি নকশা তৈরি করেছেন আপু। এই ধরনের নকশা তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তবে এই কাগজ দিয়ে নকশা তৈরি করতে গেলে ভাঁজ গুলো খুবই সাবধানে দিতে হয় আর কাটার সময় তো আরো বেশি। কেননা একটু এদিক ওদিক হলেই পুরো নকশাটা নষ্ট হয়ে যায়। ধন্যবাদ আপু।

 3 months ago 

ঠিকই বলেছেন আপনি। রঙিন কাগজ দিয়ে নকশাগুলো তৈরি করতে ভাজ খুব সাবধানে দিতে হয়। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 months ago 

কাজগুলো দেখে মনে হয় কত সহজ! কিন্তু এগুলো সময় নিয়ে করতে হয়। আপনার কাগজের নকশাটি সুন্দর হয়েছে 🌼

 3 months ago 

আপনি ঠিকই বলেছেন কাজগুলো দেখে মনে হয় খুবই সহজ কিন্তু এগুলার ভাঁজ করতে ও কাটতে খুবই সময় লাগে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 months ago 

কে বলেছে আপু আপনি কাগজ দিয়ে নকশা তৈরি করতে পারেন না। আজকে আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি নকশা তৈরি করেছেন। আপনার কাগজের নকশা তৈরি অসাধারণ হয়েছে। এই কাগজের নকশাটি ঘরের মধ্যে সাজিয়ে রাখলে দেখতে বেশ ভালোই লাগবে। সুন্দর করে কাগজের নকশা তৈরি আমাদের মাঝে শেয়ার করেছেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68763.18
ETH 3770.45
USDT 1.00
SBD 3.76