(এসো নিজে করি) আর্ট :- রং কলম দিয়ে করা প্রাকৃতিক দৃশ্যের আর্ট

in আমার বাংলা ব্লগ27 days ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি ভাবলাম একটি সুন্দর আর্ট করব। এরকম আর্টগুলো আঁকতে এখন আমার বেশ ভালই লাগে। এরকম আর্ট করতে আমার ধীরে ধীরে অনেকটাই সময় দিতে হয়। তাই আজকে একটি সুন্দর আর্ট করার চেষ্টা করলাম। এখন আমি প্রায় চেষ্টা করি ভিন্ন ধরনের আর্ট করার জন্য। এখন আমি প্রায় রং কলম দিয়ে সুন্দর আর্ট করার চেষ্টা করি। কারন আমার কাছে রং কলমের আর্টগুলো দেখতেও অনেক ভালো লাগে। আজকেও প্রাকৃতিক দৃশ্যের আর্ট করলাম। আমি অনেক চেষ্টা করে এই আর্ট করলাম। আশাকরি আমার আজকের আর আপনাদের ভালো লাগবে। আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে সব সময় আর্ট করার চেষ্টা করব। তাই আজকে একটি প্রাকৃতিক দৃশ্যের আর্ট করলাম। আমি এটি কিভাবে আঁকলাম করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের আর্ট আর আপনাদের ভালো লাগবে।

IMG_20240511_184204.jpg

প্রয়োজনীয় উপকরণ

• আঁকার খাতা
• রং কলম
• কলম
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231130_192500.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। এরপর পেন্সিল দিয়ে খাতার উপরে একটি প্রাকৃতিক দৃশ্যের স্কেচ এখানে নিলাম।

IMG_20240511_183745.jpg

ধাপ - ২ :

এরপর পুরো প্রাকৃতিক দৃশ্যের স্কেচ এর পেন্সিলের দাগগুলোর মধ্যে মোটা মার্কার কলম দিয়ে দাগ টেনে নিলাম।

IMG_20240511_183840.jpg

ধাপ - ৩ :

এরপর গাছের কিছুর উপরের অংশে হলুদ রং কলম দিয়ে রং করে নিলাম।

IMG_20240511_183855.jpg

ধাপ - ৪ :

এরপর উপরের একটি বড় গাছ এবং ঘরের পাশের গাছ সবুজ রং কলম দিয়ে রং করে নিলাম।

IMG_20240511_183926.jpg

ধাপ - ৫ :

এরপর রাস্তার পাশে জায়গাগুলোর মধ্যে হালকা সবুজ রং এবং গারো সবুজ রং কলম দিয়ে রং করে নিলাম।

IMG_20240511_183952.jpg

ধাপ - ৬ :

এরপর পাশের ঘর এবং ঘরের সাথে রাস্তাটাকে রং কলম দিয়ে রং করে নিলাম।

IMG_20240511_184013.jpg

ধাপ - ৭ :

এরপর উপরের আকাশটা এবং সূর্য নিল এবং কমলা কালার রং দিয়ে দাগ টেনে রং করে নিলেন।

IMG_20240511_184035.jpg

শেষ ধাপ :

এভাবে প্রাকৃতিক দৃশ্যের আর্ট রং কলম দিয়ে করে নিলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20240511_184204.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 27 days ago 

রং কলম দিয়ে দারুন একটি প্রাকৃতিক দৃশ্যের আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি প্রতিনিয়ত চমৎকার চমৎকার আর্ট আমাদের মাঝে শেয়ার করেন। আপনার আর্ট পোস্ট গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 26 days ago 

আমি চেষ্টা করেছি রং কলম দিয়ে সুন্দর আর্ট করার জন্য। তবে আপনার মন্তব্য শুনে সত্যি আমার কাছে খুব ভালো লাগলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 27 days ago 

প্রাকৃতিক দৃশ্যের খুবই সুন্দর চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের গ্রামীণ চিত্রগুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার অংকন করা চিত্রের গ্রামীণ মেঠো পথটা অনেক সুন্দর হয়েছে।

 26 days ago 

ভাই আমরা সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 27 days ago 

রং কলম দিয়ে করা প্রাকৃতিক দৃশ্যের আর্টটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগতেছে। আপনি বেশ দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এই ধরনের কাজগুলি করতে বেশ দক্ষতা লাগে। দক্ষতা ছাড়া কখনোই সম্পন্ন করা যায় না, শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 26 days ago 

আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে প্রাকৃতিক দৃশ্য আর্ট করার জন্য। তবে আপনার মন্তব্য শুনে খুব ভালো লাগলো।

 27 days ago 

ছোটবেলায় জল রঙের কাজগুলো করতাম এই কলমগুলো দিয়ে। আসলে ছোটবেলায় তো রং তুলির কাজ করা হয়নি। শুধুমাত্র অয়েল পেস্টেল বা বিভিন্ন রকম মোম রং তার পাশাপাশি এই রঙিন কলমগুলো ব্যবহার করা হতো। আর আপনি এই রঙ কলমগুলো ব্যবহার করে খুব সুন্দর একটা দৃশ্য অংকন করেছেন ভাইয়া।

 27 days ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী এবং আর্ট দুটোই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি আজকে রং কলম দিয়ে খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার হাতে আর্ট করা প্রাকৃতিক দৃশ্য টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে আর্ট টি সম্পন্ন করেছেন।

 26 days ago 

আমার প্রাকৃতিক দৃশ্য আর্ট নিয়ে খুব উৎসাহিত মূলত মন্তব্য করেছেন। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 27 days ago 

আপনার আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি রং পেন্সিল দিয়ে সুন্দর একটা আর্ট করেছেন।সত্যি ভাইয়া প্রকৃতির দৃশ্যের তুলনা হয় না। আপনার আর্টটা চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন।

 26 days ago 

আমার আর্ট গুলো আপনার কাছে ভালো লাগে শুনে খুশি হলাম। অসাধার মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 27 days ago 

প্রাকৃতিক দৃশ্য আমাদের প্রায় সবাইকে আকর্ষিত করে। কেননা অধিকাংশ মানুষ প্রকৃতি প্রেমী হয়ে থাকে। রং কলম অসম্ভব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য পাঠ করেছেন আপনি। এরকম আর্ট গুলোতে সাধারণ আর্ট এর থেকে একটু বেশি সময় ব্যয় করতে হয়। কিন্তু আর্ট গুলির শেষ ফিনিশিং তথা আউটপুট অনেক বেশি ভালো লাগে। তেমনি আপনার আর্ট টি ও আমার কাছে ভীষণ ভালো লেগেছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল। আর আশা করব আগামীতে আরো ভিন্ন রকমের কিছু প্রাকৃতিক দৃশ্যের আর্ট আপনার পোস্ট এর মাধ্যমে দেখতে পারবো আমরা।

 26 days ago 

এটি একদম ঠিক বলেছেন অধিকাংশ মানুষ প্রাকৃতিক প্রেমী হয়। সুন্দর মন্তব্য করায় অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 27 days ago 

আসলে প্রতিনিয়ত আপনাদের দক্ষতা মূলক কাজ গুলো দেখে মুগ্ধ হই । আজকে রং-কলম দিয়ে খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্র অঙ্কন করেছেন দেখতে দারুণ লাগছে। এই ধরনের অংকন গুলো নিজের দক্ষতার অনেক বড় পরিচয় দিয়ে থাকে। প্রতিনিয়ত সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপহার দেয়ার জন্য ধন্যবাদ।

 26 days ago 

আসলে ভাই এই ধরনের কাজগুলো করতে দক্ষতার বেশি প্রয়োজন। সুন্দর মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70805.12
ETH 3799.35
USDT 1.00
SBD 3.43