(এসো নিজে করি ) অরিগ্যামি :- রঙিন কাগজ দিয়ে তৈরি স্ট্রবেরি

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দরভাবে একটি স্ট্রবেরি তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত আমি এরকম সুন্দর সুন্দর জিনিসগুলো তৈরি করে থাকি। ধীরে ধীরে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই শিখতে পারলাম। রঙিন কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। তাই আমি চেষ্টা করেছি একটি সুন্দর স্ট্রবেরি তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। এরকম জিনিস গুলো দেখতে যেমন ভাল লাগে আর তৈরি করতেও অনেক ভালো লাগে আমার কাছে। তাই আজকে এই কাগজের স্ট্রবেরিটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। আজকে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি স্ট্রবেরি তৈরি চেষ্টা করলাম।আমি এটি কিভাবে তৈরি করলাম তা নিচে বর্ণনা করে শেয়ার করলাম। আশা করি আমার আজকের ডাই প্রজেক্ট আপনাদের ভালো লাগবে।

IMG_20231204_114608.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• গাম
• কাঁচি
• পেন্সিল
• স্কেল

IMG_20231129_190147.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। এরপর রঙিন কাগজটাকে চার কোণা করে প্রথমে কাঁচি দিয়ে কেটে নিলাম।

IMG_20231129_190652.jpg

ধাপ - ২ :

এরপর চারকণার ভাঁজের মাঝখানে আরো একটি ভাঁজ সুন্দর করে দিয়ে দিলাম।

IMG_20231129_191811.jpg

ধাপ - ৩ :

এরপর সেই লম্বা ভাজ টাকে মাঝখান দিয়ে আরেকটু ছোট করে ভাজ করে নিয়ে নিলাম।

IMG_20231129_192057.jpg

ধাপ - ৪ :

তারপর উপরের ভাজটা কে পেঁচিয়ে ছোট আকারের একটি স্ট্রবেরির মতো তৈরি করে নিলাম।

IMG_20231129_194809.jpg

ধাপ - ৫ :

এরপর উপরে আরেকটি কালার দিয়ে একটি পাতা কেটে স্ট্রবেরি উপরে ঘাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20231129_195254.jpg

IMG_20231129_201717.jpg

ধাপ - ৬ :

এরপর সাদা রং দিয়ে স্ট্রবেরি উপরে ছোট ছোট বৃত্ত এঁকে নিয়ে নিলাম।

IMG_20231129_202018.jpg

IMG_20231129_204625.jpg

শেষ ধাপ :

এভাবে একটি স্ট্রবেরি তৈরি করে নিলাম। আশা করি আমার তৈরি করা রঙিন কাগজের এই স্ট্রবেরি আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20231204_114608.jpg

আমার পরিচয়

IMG_20221006_094439.jpg

আমার নাম মোঃ জামাল উদ্দিন। আর আমার ইউজার নাম @jamal7। আমি বাংলাদেশে বসবাস করি। প্রথমত বাঙালি হিসেবে আমি নিজেকে অনেক গর্বিত মনে করি। কারণ বাংলা ভাষা আমাদের মাতৃভাষা। তার সাথে ফটোগ্রাফি করা আমার অনেক শখ। আমি যে কোন কিছুর সুন্দরভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করি। তার সাথে ভ্রমণ করতেও ভীষণ ভালো লাগে। বিশেষ করে নতুন নতুন জায়গা ভ্রমণ করতে ভীষণ ভালো লাগে। তার সাথে লেখালেখি করতে ও ভীষণ ভালো লাগে। যে কোন বিষয় নিয়ে কিংবা যে কোন গল্প লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর সব সময় নতুন কিছু করার চেষ্টা। নতুন ধরনের কিছু দেখলে করার চেষ্টা করি।
35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 months ago 

আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর জিনিস তৈরি করেন এটা জানতে পেরে বেশ ভালো লাগলো ভাই। রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর স্ট্রবেরির অরিগামি করেছেন দেখতে ভীষণ ভালো লাগছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে পর্যায়ক্রমে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার রঙিন কাগজের স্ট্রবেরি দেখে আপনার কাছে ভীষণ ভালো লেগেছে শুনে খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি স্ট্রবেরি খুবই সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে স্ট্রবেরি তৈরির প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। রঙিন কাগজের স্ট্রবেরি তৈরি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

আমার রঙিন কাগজের তৈরি স্ট্রবেরি সুন্দর হয়েছে বলে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে তৈরি স্ট্রবেরি । আপনার তৈরি স্ট্রবেরি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে দেখতে বেশ ভালোই লাগে। তবে এগুলো তৈরি করতে হলে অনেক অভিজ্ঞতা এবং ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

হ্যাঁ এই পোস্টগুলো করতে হলে অভিজ্ঞতা এবং ধৈর্যের প্রয়োজন দুটোই লাগে। সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 2 months ago 

রঙিন কাগজ এর কাজ গুলো করতে যেমন ভালো লাগে ঠিক তেমনি দেখতেও ভীষণ ভালো লাগে। এধরনের কাজ গুলো রঙিন কাগজ দিয়ে তৈরি করলে চমৎকার ফুটে উঠে। স্ট্রবেরি দেখতে অনেক সুন্দর লাগতেছে। অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমার রঙিন কাগজের স্ট্রবেরি দেখতে সুন্দর লাগছে বলে সুন্দর উৎসাহিতামূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

রঙিন কাগজের তৈরি স্ট্রবেরি দেখতে অসাধারণ হয়েছে। স্ট্রবেরি বানানোর পদ্ধতি খুব সুন্দরভাবে দেখিয়েছেন। এসব কাজ অনেকটা ধৈর্য নিয়ে করতে হয়। অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এতো সুন্দর একটা ডাই পোস্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

হ্যাঁ এই কাজগুলো করতে হলে ধৈর্য নিয়ে করতে হয়। অসাধারণ মন্তব্যর জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর স্ট্রবেরি তৈরি করেছেন। স্ট্রবেরি টি দেখতে খুবই কিউট লাগছে। কাগজের কালার কম্বিনেশন খুবই ভালো ছিল। দেখে বোঝা যাচ্ছে আপনি খুব সময় ও ধৈর্য নিয়ে স্ট্রবেরি টি তৈরি করেছেন। সুন্দর একটি অরিগ্যামি আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

আমি চেষ্টা করেছি সুন্দরভাবে রঙিন কাগজে স্ট্রবেরি বানানোর জন্য। সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 2 months ago 

রঙিন কাগজের তৈরি স্ট্রবেরি সত্যি অনেক ভালো লাগলো দেখে।
বিশেষ করে কালার কম্বিনেশন টা সুন্দরভাবে ফুটেছে আর আপনার ডেকোরেশন দেখে বোঝার উপায় নাই এটা কাগজের তৈরি।
সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 months ago 

আমার রঙিন কাগজের স্ট্রবেরি নিয়ে খুব সুন্দর করে প্রশংসা মূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনি যা তৈরি করবেন সেটা দেখতেই ভালো লাগবে। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে স্ট্রবেরি তৈরি করেছেন। এই স্ট্রবেরি তৈরীর প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

হ্যাঁ এটি ঠিক বলেছেন রঙিন কাগজ দিয়ে যেটি তৈরি করবেন ওটি সুন্দর লাগবে। আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 2 months ago 

বাহ্ ! বেশ দারুণ হয়েছে ভাইয়া ৷ রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর স্ট্রবেরি অরিগ্যামি তৈরি করেছেন ৷ আসলে রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে অনেক ভালো লাগে ৷ আপনার তৈরি রঙিন কাগজ দিয়ে স্ট্রবেরি দেখে অনেক ভালো লাগলো ৷ খুবই সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর দক্ষতা আমাদের মাঝে প্রকাশ করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি আমার রঙিন কাগজের বানানো স্ট্রবেরি নিয়ে অনেক সুন্দর করে মন্তব্য করেছেন। সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 2 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা স্ট্রবেরিটি দেখতে একদম বাস্তব মনে হচ্ছে। স্ট্রবেরি আমি অনেক পছন্দ করি এটা দেখে অনেক খেতে ইচ্ছে করছিল কিন্তু এটা যেহেতু কৃত্রিমভাবে তৈরি করা হয়তো বা এটা খেতে পারব না তবে বাড়িতে সাজিয়ে রাখে সেই রকম সুন্দর হবে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

তবে রঙিন কাগজের এই স্ট্রবেরি আমি বাড়িতে সাজিয়ে রেখেছি। সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 61220.17
ETH 2979.22
USDT 1.00
SBD 3.73