রাজ বাবুর ডাব খাওয়ার মুহূর্ত

in আমার বাংলা ব্লগ25 days ago


আসসালামু আলাইকুম
আমার বাংলা ব্লগে সকলকে স্বাগতম



কেমন আছেন আপনারা? আশা করি মহান সৃষ্টিকর্তার সহায়তায় ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবেসে উপস্থিত হলাম সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য। যেখানে দেখতে পারবেন গাছ থেকে ডাব পাড়ার মুহুর্ত এবং আমার ছেলের আনন্দ। ডাব পাড়া ও আমার বাবুর অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করার জন্য উপস্থিত হলাম। আশাকরি এই পোস্ট পড়ার মধ্য দিয়ে আপনারা অনেক কিছু জানতে পারবেন।


IMG_20240324_130838.jpg

photography device: Infinix Hot 11s

[What 3 word's location](https://w3w.co/assigned.rocketed.flies)



বেশ কিছুদিন ধরে আমার ছেলে ডাব খাওয়ার জন্য যখন তখন আমার কাছে, তার আব্বুর কাছে অথবা ছোট আব্বুর কাছে বলে বসে "মা ডাব" "আব্বা ডাব" তো ভাইয়া সুযোগ পেলেই রাজকে গাছ থেকে ডাব পেড়ে খাওয়াই। কিন্তু ইদানিং তার পায়ের সমস্যা একটু অনুভব হাওয়াতে সে আর গাছে ওঠেনি। তাই চেয়েছিলাম কবে ডাব ক্রেতা আসবেন। আমরা বাজার থেকে মাঝেমধ্যে ডাব কিনে খেয়ে থাকি। সেখানে যে বিক্রেতারা বিক্রয় করে তারা কিন্তু গ্রাম থেকে ক্রয় করে বেড়ায়। ঠিক তাদের অপেক্ষায় ছিলাম। কিন্তু তাদের দেখায় মিলছে না কিছুদিন। এমন একটা দিন আম গাছের নিচে আমরা বসে রয়েছি। হঠাৎ ডাব কিনতে এসেছেন এক ব্যাবসায়িক। প্রতি পিসের মূল্য ৫৫ টাকা দর দাম হল। এরপর উনি গাছে ওঠার সিদ্ধান্ত নিলেন। আমাদের যেখানে কাঁঠাল এবং বেলের গাছ রয়েছে সেখানকার নারিকেল গাছে ওঠা শুরু করলেন।


IMG_20240323_141324.jpg


IMG_20240324_091314.jpg


IMG_20240324_091443.jpg



আমাদের বাড়িতে যেহেতু সাতটা নারিকেল গাছ রয়েছে। তার মধ্য থেকে যেই গাছগুলোতে ডাব ছিল সেই গাছগুলোতে ডাব ক্রেতা উঠতে থাকলেন এবং ডাব পাড়তে থাকলেন। আর এভাবে ঠিক কিছুক্ষণ ডাব পারলে। অনেকগুলো হয়ে গেল। আর এমন ডাব দেখে আমার বাবু তো খুবই আনন্দিত, হাতে একটি গ্লাস নিয়ে ঘুরঘুর করছে আমাদের চারিপাশে। তার কবে কখন যে ডাবের প্রতি এমন আকর্ষণ সৃষ্টি হয়েছে আমারও মনে নাই। সুমন ভাইয়া মাঝেমধ্যে পেড়ে খাওয়াই তো তাই তার কাছ থেকে শিখে গেছে।



IMG_20240324_091954.jpg

IMG_20240324_090727.jpg



যখন ডাব গাছ থেকে ডাব পাড়া শেষ হলো, এরপর ডাবগুলো গুছিয়ে একটি জায়গায় নিয়ে আসলেন। আর সে জায়গাটা হচ্ছে আমাদের আম গাছের নিচের ছাপড়া স্থান। যেখানে বসে আমরা অনলাইনের কাজ করার চেষ্টা করি। এরপর উনারা ডাবগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করলেন। ফটো দেখে বুঝতে পারছেন কত সুন্দর ভাবে পরিষ্কার পরিচ্ছন্ন করে গ্রাম থেকে এভাবে গাছে উঠে ডাব পেড়ে তারা বাজারে নিয়ে যায়।


IMG_20240324_092418.jpg


IMG_20240324_091629_1.jpg



তবে যাই হোক এরপর বেশ অনেকগুলো ডাব হল। বিক্রয়ের পাশাপাশি আমরা বাড়িতে খাওয়ার জন্য অনেকগুলো রাখলাম। আর এর মধ্য থেকে একটি ডাব আমার বাবুর জন্য কেটে দেওয়া হল। আমার বাবু ডাব খেয়ে তো খুবই আনন্দিত হয়েছিল। আর তার আনন্দ মানে আমাদের সকলের আনন্দ। বাবু ডাব পেয়ে তো অতি আনন্দের সাথে গ্লাসের কথা ভুলেই গেল। তাড়াহুড়ো করে আমাদের হাত থেকে কেড়ে নিয়ে মুখে উঠিয়ে ধরেছিল। আর ঠিক এমনটাই ফটো ধারণ করছিলাম। আর ভয় লাগছিল না জানি হাত থেকে ফসকে পড়ে তার পায়ে পড়ে। তবে প্রচন্ড এই গরমের মুহূর্তে আমাদের সকলের ডাবের পানি পান করা উচিত।


IMG_20240324_091757.jpg


IMG-20240508-WA0001.jpg


IMG_20240324_130831.jpg

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png


সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHGG1dsqAWnhgxDavkADTEGBJEwSdb572op7FjANMqWxnMxgRucn6JYEH18dx32zBsGYg8oAuC5Quz1do2uNbdFiF3z6Lk1Hw8qJ8jcr6SQ85SbvCaLy5VUwHxx3SRmPnXqteex2eVHV2cAzT5iwMRSwwYpQBkt5B8W7bPzGLjyAxm.gif


পোস্ট এর বিবরণ


বিষয়ডাব
লোকেশনLocation
মোবাইলInfinix Hot 11s
ক্রেডিট@jannatul01
ব্লগারআমার বাংলা ব্লগ কমিউনিটি


আমার পরিচয়



আমার নাম মোছাঃ জান্নাতুল ফেরদৌস শশী। আমার বাসা গাংনী মেহেরপুর, বাংলাদেশ। আমি আপনাদের সুপ্রিয় বিদ্যুৎ জিরো ওয়ান এর পরিবার। আমি একজন গৃহিণী। স্বামী সন্তান সহ আমাদের যৌথ পরিবার। আমার বাংলা ব্লগ কমিউনিটির চারজন সদস্য রয়েছে আমাদের পরিবারে, তার মধ্যে আমি একজন। এইচএসসি পাশ করার পর বিয়ে হওয়ার মধ্য দিয়ে আমার লেখাপড়া স্থগিত হয়। আমার ইচ্ছে আমি এই কমিউনিটিতে দীর্ঘদিন ব্লগ করব। পাশাপাশি আমার নিকটস্থ প্রিয়জনদের সহায়তা করব এই কমিউনিটিতে কাজ করার জন্য।


2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 24 days ago 

বাজারে ডাবের দাম অনেক।আপনার দেখছি অনেক গুলো ডাবের গাছ।ডাবের গাছ গুলো বেশ অনেক বড়ো।ডাব গুলোও অনেক বড়ো সাইজের। ডাবের জল খাওয়া শরীরের জন্য ভীষণ উপকারী। আপনার ছেলের ডাব ধরে ডাবের জল খাওয়ার দৃশ্যের ফটোগ্রাফি টি অসাধারণ হয়েছে। ধন্যবাদ সুন্দর পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

 18 days ago 

হ্যাঁ বেশ অনেকগুলো গাছ আছে।

 24 days ago 

আসলে আমাদের রাজ বাবু ডাব খেতে অত্যন্ত পছন্দ করে। একই সাথে ডাব খাওয়ার পরে সে এত পরিমাণ আনন্দিত হয় সেটা ভাষায় প্রকাশ করে বোঝানো সম্ভব নয়। তবে এত ছোট বয়সে ডাব খেতে পছন্দ করে এটাও একটা ভালো দিক। কারণ ডাব শরীরের জন্য অত্যন্ত উপকারী।

 18 days ago 

একদম ঠিক কথা, যখন তখন ডাব ডাব বলে বেড়ায়।

 20 days ago 

বাহ রাজ বাবুর ডাব খাওয়ার অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো। আপনাদের সাতটা ডাব গাছ আছে তবে গাছ যে বড় বড় দেখলাম। আমার তো হাটু কাপা শুরু হয়ে গেছে। যায়হোক তাদের গাছে উঠার অভ্যাস আছে। এই গরমে ডাব খেতে পারলে অনেক উপকার পাওয়া যাবে। ধন্যবাদ।

 18 days ago 

হ্যাঁ গাছগুলো পুরাতন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 68146.16
ETH 3801.56
USDT 1.00
SBD 3.58