সুস্বাদু তেলাপিয়া মাছের ঝাল ভুনা রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago
সুস্বাদু তেলাপিয়া মাছের ঝাল ভুনা রেসিপি
খাদ্য প্রেমিকদের কে স্বাগতম
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"
IMG_20221001_195549-01.jpeg
"তেলাপিয়া মাছের ঝাল ভুনা"

শুভ সকাল সবাইকে

হ্যালো বন্ধুরা, আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। কেমন আছেন আপনারা সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। কয়েক দিন আগে বাজার করতে বাজারে গিয়েছিলাম। বাজারে গিয়ে বড় বড় তেলাপিয়া মাছ কিনে নিয়ে বাসায় এসেছি। আজকে আমি তেলাপিয়া মাছ দিয়ে চমৎকার একটি রেসিপি তৈরি করে দেখাবো। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। সুস্বাদু তেলাপিয়া মাছের ঝাল ভুনা রেসিপি। চলুন শুরু করা যাক।

"প্রয়োজনীয় উপকরণ"
Polish_20221003_195049271.jpg
উপাদানপরিমাণ
তেলাপিয়া মাছ৬পিস
পেঁয়াজ কুচিএক কাপ
আদা বাটাএক চা-চামচ
রসুন বাটাএক চা-চামচ
হলুদ গুঁড়াএক চা-চামচ
মরিচ গুঁড়াদেড় চা-চামচ
কাঁচা মরিচচারটি
জিরা গুঁড়াআধা চা-চামচ
গরম মসলাগুঁড়া আধা চা-চামচ
ধনিয়া গুড়াআধা চা-চামচ
লবণস্বাদমতো
তেলপরিমাণমতো
"রন্ধন প্রণালী চলছে"
Polish_20221003_195142363.jpg
তেলাপিয়া মাছ গুলো কে ভালো করে পরিষ্কার করে একটি বাটিতে উঠিয়ে নিলাম। এবার আমি সামান্য পরিমাণ মসলা দিয়ে মাছ গুলো কে ভালো করে মাখিয়ে নিলাম। এবার আমি চুলায় কড়াই বসিয়ে দিয়ে তেল গরম করে নিয়ে মাছ গুলো কে দিয়ে দিলাম।
"রন্ধন প্রণালী চলছে"
Polish_20221003_195226219.jpg
আস্তে আস্তে সব গুলো মাছ কে ভালো করে ভেজে নিলাম। এবার আমি মাছ গুলোকে প্লেটে উঠিয়ে নিলাম। এখন আমি পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নিলাম। তার পরে আদা বাটা রসুন বাটা দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। একটু পরে সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম। এবার আমি সমস্ত মসলা গুঁড়া দিয়ে দিলাম।
"রন্ধন প্রণালী চলছে"
Polish_20221003_195727107.jpg
এবার আমি মসলা গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম। এখন আমি মসলা গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি ভেজে রাখা মাছ গুলো দিয়ে দিলাম। মাছ গুলোকে ভালো করে মিশিয়ে নিলাম।
"রন্ধন প্রণালী চলছে"
Polish_20221003_195557151.jpg
এবার আমি ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ পর ঢাকনা খুলে নেড়েচেড়ে নিলাম। তার পরে মাছ গুলোকে ভালো করে কষিয়ে নিলাম। এবার আমি পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। ভালো করে নেড়ে চেড়ে নিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। ১০ মিনিট পরে ঢাকনা খুলে দেখলাম ঝোল শুকিয়ে গেছে। এই পর্যায়ে আমি রান্না শেষ করলাম।
"পরিবেশন"
IMG_20221001_195540-01.jpeg
IMG_20221001_195549-01.jpeg
এই ছিলো আমার আজকের আয়োজন। সুস্বাদু তেলাপিয়া মাছের ঝাল ভুনা রেসিপি। একটু ঝাল ঝাল হলে খেতে ভীষণ সুস্বাদু লাগে। আমার কাছে খেতে ভীষণ সুস্বাদু লেগেছে। আমি তো জমিয়ে খেয়েছি। আশাকরি আপনাদের সবার সুস্বাদু তেলাপিয়া মাছের ঝাল ভুনা রেসিপি। দেখে ভালো লেগেছে। কেমন লাগলো অবশ্যই জানাবেন। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। ততক্ষণে আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।
ছবির বিবরণ
বিভাগরেসিপি
ডিভাইজVivo Y12A
বিষয়সুস্বাদু তেলাপিয়া মাছের ঝাল ভুনা রেসিপি।
লোকেশনবাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@limon88

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য
💞 ধন্যবাদ 💞

divider-2461548__480.webp

আমার পরিচয়
1654188256412.jpg

আমি মোঃ লিমন হক। আমার স্টীমিট একাউন্ট @limon88. আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে ও লিখতে ব্লগিং ফটোগ্রাফি মিউজিক রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি। আমি আমার মতো।

[("অন্যকে সাহায্য করুন তার স্বপ্ন ছুঁতে দেখবেন আপনি আপনার স্বপ্ন এর কত কাছে চলে গেছেন")]

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses

💞 আল্লাহ হাফেজ 💞

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...oir1T9XCqiGTh8bScur5DPK6L8ezK64pgqQkMoRLpnbMPpgM39QfD85m551fNjvVZABToby9FGtQTSDLritVkg3vFrE74djU36yesYz7VGsMpQkZ3P14kTotDL.png

Sort:  
 2 years ago 

কদিন আগে বাজার থেকে
এনেছিলে মাছ,
রেসিপি করে বাংলা ব্লগে
শেয়ার করলে আজ।

ঝাল ঝাল ভুনা দেখে
জিভে এলো জল,
খেয়ে আসি সবাই মিলে
কে কে যাবি চল।
♥♥

 2 years ago 

ভাইয়া তেলাপিয়া মাছ আমি বেশিরভাগ যে কোন সবজি দিয়ে রান্না করে খাই। তবে মাঝে মাঝে ভুনা করেও খাই। আমিও কিন্তু আপনার মত ঝাল ভুনা পছন্দ করি। রেসিপি কালার দেখেই বোঝা যাচ্ছে কতটা ঝাল ঝাল হয়েছে। দারুন হয়েছে রেসিপিটি এক কথায়।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

যেকোনো রেসিপি একটু ঝাল ঝাল করে প্রস্তুত করলে আমার কাছে খেতে অন্যরকম একটি তৃপ্তি আসে।। বিশেষ করে মাংস ভুনা মাছ ভুনা এবং মাছের ডিম এই জাতীয় খাবার গুলা ঝাল একটু বেশি হলে খেতে বেশি মজা হয়।।

তেলাপিয়া মাছ ভুনা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন প্রস্তুত করে কালারটাও দারুণভাবে ফুটেছে দেখেই খুব লোভ হচ্ছে খেতে মজা হবে এতে কোন সন্দেহ নেই।।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

তেলাপিয়া মাছের এই ঝাল ভুনা রেসিপি দারুণ হয়েছে। এই রেসিপি আমার অনেক প্রিয়। তবে বাসার কেউ ঝাল তেমন খায় না, তাই আমি এধরণের রেসিপি তৈরি করতে পারি না।তেলাপিয়া মাছ এভাবে ভুনা বেশি ভালো লাগে। আপনার রেসিপির কালার অনেক ভালো এসেছে আর মাছগুলো বেশ বড় বড় ছিল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

তেলাপিয়া মাছ ভুনা করে রান্না করলে অনেক বেশি সুস্বাদু হয়। তবে একটু ঝাল দিয়ে রান্না করলে আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

তেলাপিয়া মাছটা বেশ বড় সাইজের ছিল দেখে মনে হচ্ছে। বাজারে বড় সাইজ দেখে কিনে নিয়ে এসে ভালো করেছেন। এত বড় সাইজের তেলাপিয়া সবসময় পাওয়া যায় না। তারপর বাসায় এনে যেভাবে ভুনা করেছেন কালার দেখেই বোঝা যাচ্ছে যে খেতে খুবই মজাদার হয়েছিল। আপনার ঢাকনা উঠানোর টাইমিং ভালো হয়েছে । না হলে আরেকটু হলেই পুড়ে যেত মনে হয় । ঝোল একদম শুকিয়ে গিয়েছে।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago (edited)

আমি ও তেলাপিয়া মাছ আনলে আপনার মত বড় সাইজের মাছ আনি। কারণ ছোট তেলাপিয়া মাছগুলো আমার কাছে খেতে খুব একটা ভালো লাগে না। তেলাপিয়া মাছ কড়া ভাজি খেতে বেশি পছন্দ করি ভাইয়া। তবে এভাবেও মাঝে মাঝে ঝাল ভুনা করি। তবে ভাইয়া আমি কখনো গরম মশলা দিয়ে রান্না করেনি। একবার গরম মসলা দিয়ে রান্না করে খেয়ে দেখবো।

 2 years ago 

অবশ্যই খেয়ে দেখবেন খেতে অনেক মজাদার হয়।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60913.71
ETH 2919.21
USDT 1.00
SBD 3.71