ফটোগ্রাফি এবং আমার আজ সকালের সময় 📸📸📸

in আমার বাংলা ব্লগ2 years ago

২২কার্তিক , ১৪২৯ বঙ্গাব্দ

০৮নভেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
১১রবিউস সানি , ১৪৪৩ হিজরী
সোমবার ❤️♥️
হেমন্তকাল ।


আসসালামু আলাইকুম,আমি মোঃআলী, আমার ইউজার নাম @litonali।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি


🌈🌈

1667825344718.jpg

আমার বাংলা ব্লক পরিবারের সকলের সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করে শুরু করছি আমার আজকের পোস্ট। আজকের পোষ্টের সম্পূর্ণ গল্পটা জুড়েই রয়েছে সকালে হাঁটাহাঁটি ব্যায়াম এবং কিছু ফটোগ্রাফি। কিছু কথা না বললেই নয় বর্তমান সময়টা চলছে তেলবাজ। কোন মানুষকে কনভেস্ট করতে হলে কাজ নয় ,দিতে হবে কিছু টাকা ।এবং একটু তেলবাজি কথা শুনালেই দেখা যাবে সেই মানুষটা আপনার পক্ষেই হাঁটছে। ঠেলাতে দিলি জামানায় এসে উচিত কথা এবং ভালো কাজ করেও অনেক মানুষ তার প্রাপ্য সম্মানটুকু পাচ্ছেনা।। অনেক কিছুই ঘটে যাচ্ছে চোখের সামনে কিছুই বলতে পারছি না।। যাক সময় একদিন আসবে সময় যখন ঘুরে দাঁড়াবে সত্য যেদিন উন্মোচিত হবে সেদিন আমিও মন খুলে কিছু একটা বলব সত্যের পক্ষে। এখন যে বলছি না সেটা নয় এখন আমার এই সত্য বাক্যগুলা শুনার মতন মানুষ নেই। যাইহোক থাকে সব কথা আসুন এবার শুরু করি পোস্টের মূল পর্ব।


🌈🌈

IMG_20221107_184719.jpg

IMG_20221107_184205.jpg

বেশ কিছুদিন ধরেই ভাবতে ছিলাম খুব ভোরে ঘুম থেকে উঠে প্রার্থনাটা শেষ করে একটু হাটাহাটি করব। কিন্তু সময়টা ঠিক করে উঠতে পারছিলাম না ঘুমের অনেক ব্যাক লোড রয়েছে। সকালে সময় টাতে যেন ঘুম আরো বেশি হয়। বেশ কয়েকদিন ধরে চেষ্টার পর আজ সকাল সকাল উঠে প্রার্থনা টা শেষ করে একা একা একটু সকালের হাওয়া খেতে বের হয়েছিলাম।। সকালের নির্মল বাতাস শব্দহীন সময় যে এত মধুর আসলে বলে বোঝানো সম্ভব নয়। বেশ কিছুদিন পরে এমন একটি মুহূর্ত পার করেছি সত্যিই অনেক ভালো লাগছিল আমার কাছে।। আজকে সকালে এমন সময় পার করতে পেরে মনে হচ্ছে এখন থেকে প্রতিটা সকালে এরকম ভাবে পার করব। কোথাও হাটতে যাব আর ফটোগ্রাফি হবে না তা তো হয় না। সূর্যের দিকে ক্যামেরা ধরতেই প্রথম ফটোটা তুলে নিই। যাইহোক কোন একটা কারণে কুয়াশা হোক বা ফোনে ফ্লাশ দেয়া ছিল সেজন্য ফটোটি লাল হয়। কিন্তু পরবর্তী ফটোটি দেখুন কুয়াশা স্পষ্ট বোঝা যাচ্ছে ফটোটি সাদা। একই টাইমে দুইটি ফটোগ্রাফি করেছি দুরকম হয়েছে।

❄️❄️

IMG_20221107_184613.jpg

IMG_20221107_184540.jpg

যদিও এখনো তেমনভাবে শীত পরছে না তারপরেও সকালে এবং সন্ধ্যার পর থেকে হালকা হালকা ঠান্ডা শুরু হয়ে যায়। মৌসুম পরিবর্তনের সময় এখন অনেক রোগ বালাই দেখা দিচ্ছে। যার কারণে একটু সাবধানতা অবলম্বন করতে হচ্ছে। তিনদিন আগেও অনেক অসুস্থ ছিলাম ঠান্ডা এবং জ্বর। যখন হাঁটছিলাম তখন চোখে পড়লো রাস্তার পাশে নরম ঘাসের উপর জমে থাকা শিশির বিন্দুর দৃশ্য। প্রথমে এই দৃশ্যের ফটোগ্রাফি করলাম এবং তারপরে এই নরম ঘাস এবং শিশির বিন্দুর উপর দিয়ে কিছুটা সময় হেঁটে চললাম। ঠান্ডা ঠান্ডা শিশির বিন্দু যখন পায়ের উপর পড়ছিল তখন যেন সারা গা শিউরে উঠেছে। তখন খুবই ভালো লাগছিল আমার তাইতো কিছুটা সময় এভাবে নরম ঘাস এবং শিশির বিন্দুর উপর দিয়ে হেঁটেছিলাম।

🌼🌼

IMG_20221107_184446.jpg

IMG_20221107_184504.jpg

কিছু দূর এগোতেই দেখলাম অনেকগুলো লতা এবং গাছ মেঠো পথের পাশে গদিয়ে রয়েছে। তারমধ্যে লক্ষ্য করতে দেখতে পেলাম লজ্জাবতীর গাছ সুন্দর ফুল ফুটে আছে। তো কি আর করার ঝটপট ক্যামেরা বন্দি করে ফেললাম দৃশ্যটি। আশা করছি আপনাদের কাছেও ভাল লাগবে।

🌼🌼

IMG_20221107_184257.jpg

আপনি লজ্জাবতী ফুল এবং পাতার উপর লক্ষ্য করলে দেখতে পাবেন বিন্দু বিন্দু শিশুর কণা জমে রয়েছে। আমি তখন হাত দিয়ে পাতাগুলো স্পর্শ করতেই পাতাগুলো আস্তে আস্তে গুছিয়ে গেল। শিশির বিন্দুগুলো যেন গাছেরে পড়ছিল। দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগছিল আমার কাছে। আমার এখন মনে হচ্ছে এমন দৃশ্য দেখার জন্য প্রতিদিনই সকালে হাঁটতে হবে সকালের স্নিগ্ধ হওয়া আর নির্মল বাতাসে।

🌼🌼🌼

IMG_20221107_184425.jpg

IMG_20221107_184409.jpg

সবেমাত্র রোদ উঠেছে শিশির কণাগুলো এখনো জমে রয়েছে ফুলের উপরে। উপরের দুটি ফটোতে লক্ষ্য করলে আপনি দেখতে পাবেন লজ্জাবতী ফুলের উপরে শিশিরকোনাগুলো বিন্দু বিন্দু আকারে জমে রয়েছে।। ছোটবেলায় এক ধরনের খাবার খাইতাম সম্ভবত তার নাম ছিল লাড্ডু। এই খাবারগুলো বাতাসের সংস্পর্শে আসলে একা একাই শুকিয়ে কমতে থাকতো। এই দুটি ফুল ঠিক সেরকম দেখা যাচ্ছিল। যাইহোক কিছু ফটোগ্রাফি এবং সকালবেলা হাটাহাটি এবং ব্যায়ামের কিছু কথা আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।। মনে মনে সিদ্ধান্ত নিয়েছি আগামী কাল থেকে প্রতিদিনই সকালবেলায় হাঁটতে বেরোবো এতে যেমন মনটাও ভালো থাকবে দেহের জন্য অনেক উপকার হবে।।


লোকেশন:

ডিভাইসঃ Redmi Note 5



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<
সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ভাইয়া বেশ কয়েকদিন যাবত আমিও ভাবছি সকালবেলা প্রার্থনা শেষে একটু বাইরের প্রকৃতি দেখব কিন্তু ঘুম যেভাবে ধরে আর বের হতেই মন চায় না। এই সময়টা যে এত নির্মল এত চমৎকার শুধুমাত্র যারা উপভোগ করে তারাই বুঝতে পারবে। সকালবেলা লজ্জাবতী গাছের উপর শিশির পড়ে আছে আর আপনি ছুয়ে দেওয়াতে সে পাতাগুলো গুছিয়ে গেল ।আসলেই দেখতে দারুন হয়েছে ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

আসলে আমিও বেশ কয়েকদিন ধরে রুটিন করে তখন ঘোড়ার মন-মানসিকতা প্রস্তুত করেছি ঠিক তখনই আমি ঘুম ছেড়ে উঠতে পারিনি এজন্য হুট করে যখন উঠেই পড়েছি সেজন্য একটু ঘুরে আসলাম মন মানসিকতা ভালো করার জন্য।।।

 2 years ago 

আমি প্রতিদিন রাত্রে ঘুমানোর আগে ভাবি কাল ভোরে উঠে একটু হাঁটতে বেড় হবো। কিন্তু সকালে ঘুম এতটা থাকে চোখে যেন সবকিছু ভুলে যাই। আপনার ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমিও বেশ কিছুদিন ধরে ভাবতাম যে আগামীকাল ভোরে ঘুম থেকে উঠে একটু হাঁটবো কিন্তু প্ল্যান করতে করতে প্রত্যেকদিন প্লানে ঘুরে বালি হুট করে হেটে আসলাম এটাই ভালো হলো।।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62916.93
ETH 3028.97
USDT 1.00
SBD 3.67