শৈশবের ফেলে আসা দিনগুলির স্মৃতি - "আজও মনে পড়ে ছেলেবেলার খেলা গুলোর কথা"

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা! কি খবর সবার? কেমন আছেন সবাই? আমি ভাবছি ও মন থেকে আশা করি আপনারা সবাই ভালো আছেন। আশা করি এভাবেই যেন সবাই ভালো ও সুস্থ্য থাকেন। আমিও বেশ ভালো আছি। আজও আবার চলে আসলাম আপনাদের মাঝে নতুন করে নতুন একটি পোস্ট নিয়ে। আশা করি আপনাদের কাছে আমার আজকের পোস্টটি বেশ ভালো লাগবে।

আমি এই কমিউনিটিতে প্রতিনিয়ত চেষ্টা করে যাই আপনাদের জন্য ভালো কোন পোস্ট করার জন্য। তবে এখানে আপনাদের সবার মাঝে আসতে পেরে আমি খুব আনন্দিত। আপনাদের মাঝে কোন কিছু পোস্ট না করলে যেন ভালো লাগে না। আসলে নিজেরও কিছু ব্যাস্তরার কারনে হয়তো বেশী সময় দিতে পারি না। তারপরও আমার বাংলা ব্লগ পরিবারের সবাইকে আমি অনেক ভালোবেসে ফেলেছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার ছেলেবেলার একটি গল্প। তাহলে চলুন দেরি না করে মূল গল্পটি দেখে আসি।

image.png

image.png

আজও মনে পড়ে ছেলেবেলার খেলা গুলোর কথা

image.png

এই তো গত কয়েকদিন আগের কথা। ইফতারির আগে একটু হাটাহাটি করছিলাম বাসার পাশের রাস্তায়। তো দেখলাম কিছু ছোট ছোট ছেলেরা বেশ আনন্দ নিয়ে আর মনযোগ দিয়ে খেলছে। কেউ খেলছে মারবেল আর কেউ খেলছে ক্রিকেট। এসব দেখে আমি বেশ কিছু সময় অপেক্ষা করতে লাগলাম। আর দেখতে লাগলাম ছেলে গুলোর খেলাতে আমার ছেলেবেলা। আমরাও যখন ছোট ছিলাম তখন এমন আনন্দ নিয়ে যে কত খেলা খেলতাম তার হিসাব নেই। মাঝে মাঝেই ভাবী যে কেন বড় হলাম? কেন ছেলেবেলার সেই খেলা গুলো এখন আর খেলতে পারি না? এসব ভাবতে ভাবতেই মনে হলো ছেলেবেলার কিছু খেলা নিয়ে আপনাদের সাথে একটু কথা বলি।

image.png

ছেলেবেলায় এদের মত করে ক্রিকেট আর মার্বেল খেলা না খেললেও আমরাও খেলেছি বেশ দারুন খেলা। আমরা খেলতাম মজার বৌচি, কুতকুত লুকোচুরি সহ আরও মনে না থাকা হাজারও খেলা। আর আমাদের সময়কার খেলাগুলোতে ছিল অনেক মজা আর চুরি। আমরা খেলতাম আর চুরি কমতাম। চুরি করে হলেও খেলায় জেতা চাই। তার জন্য পৃথিবীর যত রকমের চোরামি আছে তাই করতাম। আর আমাদের চুরি কেউ ধরতে পারতো না। আর বুঝতেও পারতো না।

image.png

হায়রে বৌচি আর কুত কুত খেলার সময় তো আমরা দম ছাড়তাম আর ধরতাম। কেউ বেশী তর্ক করলে চুপ ঝগড়া জুড়ে দিতাম। এবার খেলা যেত পন্ড হয়ে। আর আমি যদি কোন খেলা খেলতে না পারতাম তখন আমি সেখানের খেলা নষ্ট করার জন্য। পানি ফেলে দিয়ে আসতাম। আর না হয় দাগ গুলো মুছে দিয়ে আসাম। হি হি হি। যখন দেখতাম আমি খেলায় হেরে যাবো তখন যে কোন বাহানায় ছিটকে পড়তাম খেলা থেকে। যে কোন বাহানা ধরতাম। হি হি হি।

আর লুকোচুরি খেলার কথা তো না বললেই না। কি যে দুষ্টুমী করতাম । কোন দিন আমি আর চোর হইনি। যতদিন খেলেছি শুধু নিজেই এই খেলার মজা নিয়ে গেছি। আর আমাকে জীবনে কোন দিন পাকড়াও করতে পারে নি। অনেক সময় অন্ধকারে লুকি থেকে ঘুমিয়ে গেছি। কেউ বুঝতে পারে নি। ঘুম থেকে জেগে দেখি খেলা শেষ হয়ে গেছে। যে যার বাসায় চলে গেছে। তখন সবাই ভাবতো যে আমি হয়তো খেলা রেখে বাসায় চলে গেছি।

আসলে ছেলেবেলায় এমন হাজারও স্মৃতি আছে । যা এক দিনে আপনাদের সাথে শেয়ার করা যাবে না। যাই হোক কেমন লাগলো আমার আজকের পোস্ট টি । জানার অপেক্ষায় রইলাম। আশা করি মূল্যবান মন্ত্যে করে পাশে থাকবেন।

পরিচিতি

আমি মাহফুজা আক্তার নীলা আমার ইউজার নাম @mahfuzanila আমমি পছন্দ করি ঘোরাঘুরি ও ভ্রমন ছবি আঁকা, বিভি ন্ন ধরনের মজার মাজার গল্পের বই পড়তে, ফটোগ্রাফি করতে, ডাই প্রজেক্ট বানাতে ও আর্ট করতে দারুণ পছন্দ করি। আর বেশী পছন্দ করি মজার রেসিপি করতে,মন খারাপ থাকলে গান শুনতে ও গান গাইতে ঘুরতে যেতে আর সবচেয়ে বেশী ঘুমাতে।

❤️ধন্যবাদ সকলকে।❤️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

শৈশবের ফেলে আসা দিনগুলির স্মৃতি কখনো ভুলা যায় না। শৈশবের ফেলে আসা দিনগুলির স্মৃতি মনে পড়লে এখনো হৃদয়ের মাঝে অন্যরকম অনুভূতি সৃষ্টি হয়। আপনার শৈশবের ফেলে আসা দিনগুলির স্মৃতি পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া এখনও কিছু দৃশ্য দেখে মনের ভিতর অনুভূতির সৃষ্টি হয়। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

সত্যিই আপু আমরা ছেলেবেলায় যত খেলা খেলেছি।এখনকার বাচ্চারা তা কখনো ই খেলেনি।আপনি চুরি করে হলেও জিততে চাইতেন।আমি কখনও খেলায় চুরি করিনি।আপনি খেলতে খেলতে ঘুমিয়েও গেছেন।বেশ মজার ঘটনা তো আপু।ধন্যবাদ সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

শৈশবের স্মৃতিগুলো আমাদের অনেক বেশি পরিমাণে ভালো লাগে৷ এই স্মৃতিগুলো আমাদের প্রতিনিয়তই আনন্দ দেয়৷ আজকে আপনি ঠিক সেরকম একটি স্মৃতি শেয়ার করেছেন। ছোটবেলায় আপনি খেলা গুলো খেলে আপনি চুরি করে হলেও জিততে চাইতেন৷ এরকম ঘটনা আমাদের সাথেও ঘটেছে৷ আমরা বিভিন্নভাবে খারাপ পথ অবলম্বন করে জিততে চাইতাম।

 2 months ago 

সব সময় ভালো ভালো মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 months ago 

হাটতে গিয়ে বাচ্চাদের খেলাধুলা দেখে নিজের শৈশবে খেলার স্মৃতিচারণ করেছেন বেশ ভালো লাগলো।আপনি বৌছি,কুতকুত, লুকোচুরি খেলতেন জেনে ভালো লাগলো।আপনি দেখছি ভীষণ দুষ্টু ছিলেন খেলায় না পারলে পন্ড করে দিতেন খেলা হাহা বেশ ভালো লাগলো আসলে এটাই শৈশব। ধন্যবাদ আপু ছোটবেলার স্মৃতিচারন করে পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ আপু।গঠনমূলক মন্তব্যের মাঝে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

শৈশবের স্মৃতি নিয়ে অনেক সুন্দর একটি পোস্ট আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছন। আপনার শেয়ার করা পোস্ট পড়ে আমি নিজেও চলে গিয়েছিলাম সেই ছেলেবেলায়। তবে আপনি যে খেলাধুলায় বেশ চোর ছিলেন সেটা কিন্তু মিথ্যা নয়।

 2 months ago 

ধন্যবাদ সুন্দর করে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 2 months ago 

শৈশবের স্মৃতিগুলো আমাদের অনেক বেশি আনন্দ দেয়। আমিও আসলে আপনার মতো ছিলাম আপু। ছোটবেলায় কোন খেলায় হেরে বাড়ি আসতাম না। তারপর আবার খেলার মাঝখানে চুরি করা তো থাকতই!🤭 কারণ খেলায় জিততে গেলে মাঝেমধ্যে একটু চুরি করতেই হত। তাছাড়া লুকোচুরি খেলতে গিয়ে ঘুমিয়ে পড়ার ঘটনা আমার সাথেও হয়েছে অনেকবার। ভালো লাগলো আপু, আপনার ছোটবেলার স্মৃতিগুলো নিয়ে শেয়ার করা এই পোস্টটি ।

 2 months ago 

চিমটি দাদা। আমার মত আপনিও দেখছি লুকোচুরি খেলতে গিয়ে ঘুমিয়ে পড়তেন। ধন্যাবদ আপনার সুন্দর এবং সাবলীল মন্তব্যের জন্য।

 2 months ago 

আমার মত আপনিও দেখছি লুকোচুরি খেলতে গিয়ে ঘুমিয়ে পড়তেন।

হ্যাঁ আপু, ছোটবেলায় অনেকবার এমনটা করেছি।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 65852.33
ETH 2958.72
USDT 1.00
SBD 3.73