সুস্বাদু মজাদার হাসের মাংস ভুনা রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ15 days ago

আস্সালামু আলাইকুম /আদাব 🤝


আমার প্রাণ প্রিয় বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই। আশা এবং বিশ্বাস করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে ভালো ও সুস্থ আছি ।আমি @mahfuzur888, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে আপনাদের সাথে আছি ।


প্রিয় বন্ধুরা আজকে আপনাদের মাঝে আমি আরো একটা নতুন রেসিপি নিয়ে হাজির হলাম। হাসের মাংস আমার খুব পছন্দ। তো ঈদের পর আমার ফ্যামিলিকে আনার জন্য আমার শাশুড়ি যখন আমাকে, আমার শ্বশুরবাড়ি ডেকেছিলন। তখন আমি আমার কাজের জন্য শ্বশুরবাড়ি যেতে পারিনি। এইজন্য আমি যেহেতু হাসের মাংস বেশি পছন্দ করি সেজন্য আমার শাশুড়ি আমার ফ্যামিলির কাছে পাঁচ পিস হাঁস জবাই করে ফ্রিজিং করে পাঠিয়ে দিয়েছে। তো আজকে যখন দুপুরে প্রচন্ড গরমে ফ্রিজে রাখা ঠান্ডা পানি বাহির করতে গিয়েছিলাম। তখন দেখতে পেলাম হাঁসের মাংস গুলোকে । হাঁসের মাংসগুলো দেখার সাথে সাথে হাঁসের মাংস খেতে ইচ্ছে করলো।তো যে ইচ্ছা সেই কাজ । আমি একটা হাঁসের মাংস বাহির করে বরফগুলো গলিয়ে নিলাম। আর যেহেতু আমি আমার বাংলা ব্লগ পরিবার এর একজন সদস্য। তাই ভাবলাম আপনাদের সাথে রেসিপিটা শেয়ার করব। যে ভাবা সেই কাজ আমি হাঁসের মাংস রান্না করা শুরু করলাম।যা এখন আমি আপনাদের মাঝে শেয়ার করছি।


🥗সুস্বাদু মজাদার হাসের মাংস ভুনা রান্নার রেসিপি। 🦢


Picsart_24-04-24_20-14-28-170.jpg


👇প্রয়োজনীয় উপকরণ

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

Picsart_24-04-24_19-52-24-642.jpgPicsart_24-04-24_19-50-44-854.jpg
Picsart_24-04-24_19-48-07-406.jpgPicsart_24-04-24_19-43-41-334.jpg


উপাদানপরিমাণ
১) হাঁসের মাংস১০০০ গ্রাম ।
৩) আলু৪০০গ্রাম।
৫) মসলাপরিমাণমতো।
৬) আদা বাটাপরিমাণমতো।
৭) অন্য অন্য মসলাপরিমাণমতো।
৮) কাঁচা মরিচপরিমাণমতো।
৯) পেঁয়াজপরিমাণমতো।
১০) লবনপরিমান মতো।
১১) সোয়াবিন তেলপরিমান মতো।


ধাপ👇১

Picsart_24-04-24_19-43-41-334.jpg

Picsart_24-04-24_19-46-43-252.jpg

প্রথমে হাঁসের মাংসগুলো ভালো করে ধোলাই করে একটি প্লেটে নিয়ে নিলাম। তারপর এক কেজি হাঁসের মাংস ধরে এরকম একটি বলের ভিতরে হাঁসের মাংসগুলো ঢেলে সামান্য একটু মসলা দিয়ে ভালো করে মেখে, রেখে দিলাম।


ধাপ👇২

Picsart_24-04-24_19-53-52-574.jpg

Picsart_24-04-24_19-56-02-477.jpg

চুলা মিডিয়াম আচে রেখে প্যানের ভিতরে সামান্য তেল দিয়ে গরম করে তার ভিতরে পেঁয়াজ এবং মরিচ দিয়ে হালকা ভেজে নিলাম।


ধাপ👇৩

Picsart_24-04-24_19-57-43-344.jpg

Picsart_24-04-24_19-59-26-463.jpg

পিয়াজগুলো হালকা লালচে কালার হলে তার ভিতরে অতিরিক্ত মসলাগুলো দিয়ে সুন্দর করে ভেজে নিলাম।


ধাপ👇৪

Picsart_24-04-24_20-01-01-927.jpg

Picsart_24-04-24_20-02-51-248.jpg

এবার মসলাগুলো ভাজা হবার পর তার ভিতরে হাঁসের মাংস এবং পেঁয়াজ কুচি গুলো দিয়ে দিলাম। এবং চুলা মিডিয়াম আছে রেখে হাঁসের মাংস গুলো কষাতে থাকলাম।


ধাপ👇৫

Picsart_24-04-24_20-04-12-479.jpg

Picsart_24-04-24_20-05-38-716.jpg

হাঁসের মাংস গুলো ভালো করে কষানোর জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিলাম এবং মাঝে মাঝে ঢাকনা উঠিয়ে মাংসগুলো নেড়েচেড়ে দিলাম।


ধাপ👇৬

Picsart_24-04-24_20-06-45-625.jpg

Picsart_24-04-24_20-08-02-580.jpg

মাংসগুলো কষানো হয়ে গেলে আগে থেকে করে রাখা গরম পানি দিয়ে ঝোল দিয়ে দিলাম। ঝোল দেওয়া হয়ে গেলে ঢাকনা দিয়ে ঢেকে চুলা মিডিয়াম আছে রেখে ১০ থেকে ১৫ মিনিট ভালো করে জাল দিয়ে নিলাম।


শেষের-ধাপ👇

Picsart_24-04-24_20-09-21-119.jpg

Picsart_24-04-24_20-10-42-186.jpg

১০ থেকে ১৫ মিনিট চুলার উপরে রাখার পর ঢাকনা উঠে দেখলাম ঝোলগুলো একটু গাঢ় হয়ে এসেছে এবং হাঁসের মাংস গুলো হয়ে গিয়েছে।এরপর মাংসগুলোর উপর হালকা জিরার গুড়া ছিটিয়ে ঢাকনা দিয়ে দুই মিনিট ঢেকে রাখলাম।আর এভাবেই সুস্বাদু মজাদার হাসের মাংস রান্নার রেসিপির শেষের ধাপে এসে পৌছিয়ে গেলাম।


পরিবেশন👇

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

Picsart_24-04-24_20-13-12-852.jpg

সুস্বাদু মজাদার হাঁসের মাংস রান্নার রেসিপি করতে পেরে আমার খুব ভালো লাগছে।আর এই ভালো লাগা থেকে সুস্বাদু মজাদার হাঁসের মাংস রেসিপি আপনাদের সাথে শেয়ার করলাম। আমার আশা এবং বিশ্বাস এই মজাদার সুস্বাদু হাঁসের মাংস রেসিপিটা আপনাদেরও অনেক ভালো লাগবে । এই সুস্বাদু মজাদার হাসের মাংস চাউলের গুড়ার রুটি দিয়ে খেতেও খুব মজা লাগে। আপনারা চাইলে রেসিপিটা একবার তৈরি করতে পারেন। যাইহোক সবশেষে সুস্বাদু মজাদার হাঁসের মাংস রান্নার রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমার খুব ভালো লাগছে। প্রিয় বন্ধুরা আজ তাহলে এ পর্যন্তই পরবর্তীতে আবার যেকোনো একটা পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব ইনশাআল্লাহ।


ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরেসিপি ।
মডেলএম ৬২
ক্যাপচার@mahfuzur888
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png


আমার পরিচয়


IMG-20240412-WA0011.jpg

আমার নাম মোঃমাহফুজুর রহমান।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের একজন সুনাগরিক। সর্বদাই নিজেকে দেশের মঙ্গল কামনায় ব্যস্ত রাখি। আমার জন্মভূমিকে আমি মায়ের মতো ভালোবাসি।আমি ভ্রমণ করতে খুবি ভালোবাসি।তাছাড়া ফটোগ্রাফি করতে আমার ভালো লাগে,আর রান্না করা আমার নেশা, এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে। তাই আমি আমার সৃজনশীলতা ও দক্ষতা কাজে লাগিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই। এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়,ধন্যবাদ সবাইকে।🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন💖

Posted using SteemPro Mobile

Sort:  
 14 days ago 

হাঁসের মাংস খেতে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে হাঁসের মাংস ভুনা রেসিপি করেছেন। হাঁসের মাংস দিয়ে গরম ভাত এবং গরম রুটি খেতে বেশ মজাই লাগে। এবং হাঁসের মাংসগুলো একটু শক্ত এই কারণে খেতে সবাই কম বেশি পছন্দ করে। সত্যি আপনার হাঁসের মাংস ভুনা রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল খাবার জন্য। খুব সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 15 days ago 

হাঁসের মাংস ভুনা করার লোভনীয় রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। হাঁসের মাংস অন্যান্য মাংস থেকে শক্ত হয় তাই এটা খেতে অনেক ভালো লাগে। আমরা তো মাঝে মাঝে হাঁসের মাংস দিয়ে পিকনিক শুরু করে দেই।

 15 days ago 

ভাই এরকম একটা শ্বশুরবাড়ি এবং শাশুড়ি আপনার কপালে জুটেছে জানতে পেরে খুবই ভালো লাগলো। জামাই শ্বশুর বাড়িতে যায়নি বলে শাশুড়ি হাঁস জবাই করে পাঠিয়ে দিয়েছে। যাই হোক আজকে ফ্রিজ খুলতে গিয়ে আপনার হাঁসের মাংসটি দেখে খেতে ইচ্ছা করলো, তাই রেসিপিটা তৈরি করলেন। হাঁসের মাংসের কালার দেখে খুবি সুস্বাদু মনে হচ্ছে। তাই খাওয়ার জন্য খুবই মন চাচ্ছে। তাই আপনার রেসিপিটা আমার অনেক ভালো লেগেছে এবং খুবই সুন্দর ভাবে পরিবেশন করেছেন, দেখতে পেয়ে ভালো লাগলো।

 15 days ago 

মজাদার হাসের মাংস ভুনা রান্নার রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে। হাসের মাংস খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। আপনার হাসের মাংসের রেসিপিটির কালার দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 14 days ago 

হাঁসের মাংস খেতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আসলে অনেক দিন হয়েছে হাঁসের মাংস খাওয়া হয়না। আপনার তৈরি হাঁসের মাংস রেসিপি দেখে ভীষণ লোভনীয় লাগছে। বিশেষ করে গরম ভাতের সাথে খেতে খুবই মজা লাগে। ধন্যবাদ এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 14 days ago 

ভাইয়া আপনার শ্বশুর বাড়ি থেকে হাঁস পাঠানো হয়েছে জেনে ভালো লাগলো। আর হাঁসের মাংস খেতে আমিও অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর করে এই রেসিপি তৈরির পদ্ধতি তুলে ধরেছেন দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছিল। দারুন লোভনীয় লাগছে দেখতে।

 14 days ago 

হাঁসের মাংস একটু শক্ত হলেও আমার খেতে খুবই ভালো লাগে। আপনি খুব চমৎকার ভাবে হাঁসের মাংস রান্না করেছেন। রান্না করার পদ্ধতিটা বেশ দারুন ছিল। অনেক সুন্দর ভাবে টেবিলগুলো সাজিয়েছেন এবং ধাপেধাপে রান্নার কার্যক্রম চালিয়ে দেখেছেন। সব মিলে অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি প্রস্তুত করা।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62121.36
ETH 3004.20
USDT 1.00
SBD 3.71