রেসিপি পোস্ট- গরমে সতেজতার জন্য তরমুজের জুস এর রেসিপি || Prepare tasty recipe by @maksudakwasar||

in আমার বাংলা ব্লগ22 days ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? অবশ্য এ সময়ে দাঁড়িয়ে এ প্রশ্নটি অবান্তর। কারন দিন যতই যাচ্ছে তাপদাহ যেন আরও বেড়েই যাচেছ। এ যেন মনে হচ্ছে কেউ পেছন থেকে তাপদাহকে রাগিয়ে দিচেছ। যার কারনে দিনের পর দিনে বেটা রাগ ঝাড়ছে আমাদের উপর। কিন্তু কি আর করার এর মাঝেই কাটাতে হবে সময়। তবে সেটা অবশ্যই সাবধানতার সাথে। নিজেকে সুস্থ রাখতে সব সময়ই আমাদের বেশী বেশী পানি জাতীয় খাবার খেতে হবে।

বন্ধুরা চলে আসলাম আজ আবার আপনাদের মাঝে নতুন করে নতুন একটি পোস্ট শেয়ার করার জন্য। চারদিকে গরমের তাপদাহে হঠাৎ মনে হলো একটু তরমুজের জুস খেলে খারাপ হয় না। আবার ভাবলাম শুধু আমি একা খাবো কেন? আমার প্রিয় বন্ধুরা যেন এই গরমে বাসায় বসে জুসটি বানিয়ে খেতে পারে, আর সেই জন্য রেসিপিটি শেয়ার করা যায়। তারপর যেই ভাবনা সেই কাজ। করে দিলাম আপনাদের কে রেসিপিটি শেয়ার।

image.png

image.png

image.png

গরমে সতেজতার জন্য
তরমুজের জুস এর রেসিপি

প্রয়োজনীয় উপকরণ সমূহ

image.png

★তরমুজ
★পুদিনা পাতা
★কাচাঁমরিচ
★লেবু
★বিট লবন
★ সাদা লবন
★জিরা গুড়া
★চিনি
★ পানি
★বেলেন্ডার
★ সাদা গোল মরিচ গুড়া

গরমে সতেজতার জন্য
তরমুজের জুস এর রেসিপি

image.png

প্রথমে রেসিপিটির প্রয়োজনীয় মসলা উপকরনে তৈরি করে নিতে হবে।

image.png

এবার জুস বানানোর জন্য পরিমান মত তরমুজ কেটে নিতে হবে।

image.png

এবার জুসটি করার জন্য একটি ব্লেন্ডার রেডি করে নিতে হবে।

image.png

এবার ব্লেন্ডারের মধ্যে গুছিয়ে নেওয়া সব মসলা গুলো দিয়ে দিতে হবে।

image.png

এবার তার মধ্যে কেটে রাখা তরমুজ গুলো দিয়ে দিতে হবে।

image.png

এবার স্বাদের জন্য লেবুর রস দিতে হবে।

image.png

এবার পরিমান মত পানি দিয়ে দিতে হবে।

image.png

এবার ব্লান্ডারের ঢাকনা দিয়ে বেশ কিছুক্ষন ব্লেন্ড করে জুস বানিয়ে নিতে হবে।

image.png

এবার একটি গ্লাসে নামিয়ে তার উপর পুদিনা পাতা ছড়িয়ে দিয়ে পরিবেশন করতে হবে।

❤️পরিবেশন❤️

image.png

অবশ্য গরমের জন্য আমি জুসটির উপর কিছু গরমের গোলা দিয়ে পরিবেশন করেছিলাম। যাতে করে জুসটি খেতে দারুন লাগে।

❤️খাবার টেষ্ট❤️

image.png

এই গরমের তীব্রতায় এমন একটি জুস হলে কিন্তু মন্দ হয় না। এমন জুস গুলো যেমন দেহে সতেজতা আনে, ঠিক তেমনি করে দেহকে করে তুলে প্রাণবন্ত।

শেষ কথা

এমন তীব্র গরমে এমন একটি রেসিপি কিন্তু আমরা সকলেই একবার করে চেষ্টা করে দেখতে পারি। আমার বিশ্বাস আপনাদের কাছে খারাপ লাগবে না।

নিজেকে নিয়ে কিছু কথা

আমি মাকসুদা আক্তার। স্টিমিট প্লাটফর্মে আমি @maksudakawsar হিসাবে পরিচিত। ঢাকা হতে আমি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত আছি। আমি একজন গৃহিনী এবং চাকরিজীবী। তারপরও আমি ভালোবাসি আমার মাতৃভাষা বাংলায় নিজের মনের কথা গুলো আমার বাংলা ব্লগের প্লাটফর্মে শেয়ার করতে। আমি ভালোবাসি গান শুনতে এবং গাইতে। আমি অবসর সময়ে ভ্রমন করতে এবং সেই সাথে সুন্দর কিছু ফটোগ্রাফি নিজের ক্যামেরায় বন্দী করতে ও ভালোবাসি। মাঝে মাঝে নিজের মনের আবেগ দিয়ে দু চার লাইন কবিতা লিখতে কিন্তু আমার বেশ ভালোই লাগে। সর্বোপরি আমি ভালোবাসি আমার প্রাণপ্রিয় মাকে।

image.png

Screenshot_1.png

Sort:  
 22 days ago 

এমন সুন্দর করে মজাদার জুস তৈরি করে একা একা খাওয়া হয় তাই না? আবার পোস্ট ও করা হয়। ঠিক আছে আমিও তৈরি করবো। তখন আপনাকেও বলবো না। আমার কাছে কিন্তু বেশ লোভনীয় একটি রেসিপি মনে হয়েছে। ধন্যবাদ আপু এমন সুন্দর লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 16 days ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 22 days ago 

এই গরমে নিজেকে সুস্থ রাখা অনেক প্রয়োজন। গরমে নিজেদের শরীরকে হাইড্রেট রাখতে এই ধরনের শরবত বেশ উপকার। আর তরমুজের শরবত তো আমার খুবই পছন্দ। তবে তরমুজের শরবতে কখনো কাঁচা মরিচ ব্যবহার করা হয়নি। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটা তৈরি করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু, সুস্বাদু একটা শরবত এর রেসিপি শেয়ার করার জন্য।

 16 days ago 

একবার কাঁচা মরিচ দিয়ে তৈরি করে খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 22 days ago 

এই তীব্র গরমে জুস বা শরবতের বিকল্প কোনো কিছুই নেই। এই ঠান্ডা ঠান্ডা এক গ্লাস শরবত যেন কিছুটা স্বস্তি ফিরিয়ে দেয়। আপনার তরমুজের জুসের রেসিপি দেখে ভালো লাগলো আপু। মনে হচ্ছে এক গ্লাস খেয়ে ফেলি। ধন্যবাদ তরমুজের জুসের রেসিপি শেয়ার করার জন্য।

 16 days ago 

ইস্ আমার যদি আপনাদের দোতালা তিন তলায় বাসা হতো তাহলে কত যে করে দিতে পারতাম। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 22 days ago 

এই সময়টাতে এটা কি শেয়ার করলেন আপু এই গরমে এটা খেতে তো অসম্ভব ভালো লাগবে। একদিকে এত গরম, অন্যদিকে তো কারেন্ট নেই। এই সময় কিন্তু এই তরমুজের শরবতটা খাওয়া হলে প্রাণটা জুড়িয়ে যাবে একেবারে। তীব্র গরমের মধ্যে সবার কাছেই অনেক বেশি ভালো লাগবে তরমুজের শরবত খেতে। শুধু তরমুজের শরবত না যে কোন ফলের শরবত মজা করে খাওয়া যাবে। দেখে তো মনে হচ্ছে এক গ্লাস তরমুজের শরবত তৃপ্তি মিটিয়ে খেয়েছিলেন আপনি। তরমুজের শরবত তৈরি করে আবার সবার মাঝে শেয়ার করেছেন এটা দেখে খুব ভালো লাগলো।

 16 days ago 

খেয়েছি মানে কয়েক গ্লাস খেয়েছি। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 22 days ago 

ঠিক বলেছেন আপু গরমকে মনে হয় রাগিয়ে দিচ্ছে আর সেই রাগ ঝাড়ছে আমাদের উপরে।এই গরমে যে কোন ফলের জুস বা শরবত শরীর এবং প্রাণ জুড়িয়ে দেয়। আপনি আজকে মজাদার করে তরমুজের জুস বানিয়েছেন এবং বানানোর পদ্ধতি ধাপে ধাপে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর তরমুজের জুসটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 16 days ago 

সত্যি এমন এক গ্লাস জুসে প্রাণ জুড়িয়ে দেয়। ধন্যবাদ দিদি আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 22 days ago 

এই প্রচন্ড গরমের সময়ে জুস বা শরবত খেলে শরীরটা একদম ফ্রেশ লাগে। তাছাড়া গরমে তরমুজে আমাদের শরীরের জন্য অনেক উপকারী খাবার। এবং তরমুজ এর জুস খেতে আরো বেশি ভালো লাগে। ধন্যবাদ জুস তৈরি ধাপে ধাপে সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 16 days ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 22 days ago 

বর্তমানে প্রচুর গরম পড়েছে। আর এই গরমে এক গ্লাস ঠান্ডা ঠান্ডা যে কোনো ফলের জুস খেলে কিন্তু মন্দ হয় না। আপনি খুব সুন্দর ভাবে তরমুজের জুস প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করেছেন। নিশ্চয় খেতে অনেক টেস্টি হয়েছে। ধন্যবাদ রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 days ago 

জি আপু এই গরমে এক গ্লাস তরমুজের জুস কিন্তু বেশ সতেজতা বাড়ায়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 22 days ago 

যে গরম পড়েছে তাতে করে ঠান্ডা ঠান্ডা তরমুজের জুস খেতে পারলে সত্যিই শরীরটা একদম সতেজ হয়ে যাবে। আপু আপনি ঠিকই বলেছেন, এই প্রচন্ড গরমে নিজেকে সুস্থ রাখতে হলে অবশ্যই পানি জাতীয় খাবার বেশি খেতে হবে। আর সে দিক থেকে আপনার তৈরি মজার এই তরমুজের জুস শরীরের জন্য খুবই কাজে লাগবে। অনেক অনেক ধন্যবাদ আপু, খুব সুন্দর করে তরমুজের জুসের রেসিপি শেয়ার করার জন্য।

 16 days ago 

সত্যি কিন্তু জুসটি বেশ মজার ছিল। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 71095.13
ETH 3686.44
USDT 1.00
SBD 3.76